Skip to content
Home » মালয়েশিয়ার নামাজের সময়সূচী

মালয়েশিয়ার নামাজের সময়সূচী

মালয়েশিয়ার নামাজের সময়সূচী

আসসালামু আলাইকুম বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আমাদের এই ওয়েবসাইটের পক্ষ থেকে আপনাদের সকলকে জানাচ্ছি অনেক অনেক প্রীতি ও অভিনন্দন। আজকে আমরা আমাদের আলোচনার বিষয় নিয়ে এসেছি মালয়েশিয়া নামাজের সবার সাথে সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যারা মালয়েশিয়ায় অবস্থান করছেন কিংবা মালয়েশিয়া রয়েছেন তারা আমাদেরই আর্টিকেলটি থেকে মালয়েশিয়ার নামাজের সময়সূচি গুলো জেনে নিতে পারেন। আমরা আপনাদের সকলের সুবিধাতা আমাদের ওয়েবসাইটে আপনার আজকের এই মালয়েশিয়া নামাজের সময়সূচি সংকীর্তন আর্টিকেলে মালয়েশিয়ার সময়সূচি অনুযায়ী বাংলা ভাষার উপস্থাপন করেছি যা থেকে আপনারা সকলে মালয়েশিয়ার প্রতিটি নামাজের সময়সূচি সম্পর্কে জেনে নিতে পারবেন।

প্রবাসী অনেক ভাই ও বোনেরা রয়েছেন যারা মালয়েশিয়ায় অবস্থান করেন। তাই হঠাৎ করে গিয়ে তারা মালয়েশিয়া নামাজের সময়সূচি সম্পর্কে জানতে পারেন না। আর তাই অনলাইনে অনুসন্ধান করে যান মালয়েশিয়া নামাজের সময়সূচী সম্পর্কে জানার জন্য। আমরা আজকে তাই আমাদের এই আর্টিকেলটিতে পৃথিবীতে ইসলাম ধর্মাবলম্বী মানুষদের জন্য যে ইসক নামের নামাজের সময়সূচী সঠিকভাবে জেনে রাখা উচিত তাই মালয়েশিয়ার নামাজের সময়সূচীকে আমরা মালয়েশিয়া অবস্থানরত মানুষদের জন্য উল্লেখ করেছি।

পৃথিবীতে ইসলাম ধর্মাবলম্বীদের সর্বজনীন ইবাদত হচ্ছে নামাজ। যা আদায় করার মাধ্যমে একজন মানুষ প্রকৃত অর্থে মুমিন ও মুসলিম হতে পারে। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে দ্বিতীয় স্তম্ভ। যা সারা বিশ্বের সকল প্রাপ্তবয়স্ক মুসলিম নারী পুরুষের জন্য ফরজ করা হয়েছে। নামাজ আদায় করতে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করার জন্য এই নামাজের সঠিক নিয়ম বা সময়সূচী জেনে রাখা উচিত।

পৃথিবীতে মুসলিম ধর্মের অনুসারীদের পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায় করলেন নির্দেশ প্রদান করা হয়েছে। এ পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে ১৭ রাকাত ফরজ রয়েছে যেহেতু নামাজে যা মানুষের জীবনে দুনিয়ার সকল পাপাচার ও অন্যায় কাজ থেকে বিরত রাখে সেহেতু আমাদের সকলের উচিত সঠিক সময় পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা।

মালয়েশিয়া নামাজের সময়সূচী

অনেকে কর্মসূত্রে কিংবা জীবন পরিচালনার জন্য মালয়েশিয়ায় বসবাস করে থাকেন। ফলে তাদেরকে দেশের সময়সূচি অনুযায়ী জীবন পরিচালনা করতে হয়। অনেক সময় তাদের সে দেশের সময়সূচি সম্পর্কে বুঝতে অসুবিধা হয়। তাই তাদের সুবিধার্থে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে মালয়েশিয়া নামাজের সময়সূচী হলে করেছি মালয়েশিয়ার সময়সূচি অনুযায়ী পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচি সম্পর্কে আমরা আপনাদের মাঝে তুলে ধরবো। আপনারা আমাদের আজকের এই আর্টিকেল থেকে মালয়েশিয়া নামাজের সময়সূচি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন আপনি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার মালয়েশিয়া প্রবাসী মুসলিম বন্ধুদের সাথে শেয়ার করে দিতে পারবেন। নিচে মালয়েশিয়ার নামাজের সময়সূচি সম্পর্কিত আর্টিকেলটি একটি তালিকা তুলে ধরা হলো:

Pray Time
Fajr 06:06
Sunrise 07:17
Dhuhr 13:20
Asr 16:24
Maghrib 19:23
Isha 20:53

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *