Skip to content
Home » মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৩। মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৩। মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া কাজের বেতন কত

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন একটি আর্টিকেল নতুন একটি বিষয় যে বিষয়টি অনেকে পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৩ সম্পর্কে একটি আর্টিকেল। সেই সাথে আপনারা পাবেন মালয়েশিয়া কাজের বেতন কত।

অনেকের রয়েছে যারা অনলাইনে অনুসন্ধান করে যায় মালয়েশিয়া ভিসার দাম কত সেটা জানার জন্য অন্যদিকে মালয়েশিয়ার কাজের বেতন কত সেই সম্পর্কে জানার জন্য। তাদের জন্যই আমরা বলছি আমাদের এই আর্টিকেলটিতে সে সকল মানুষকে যে স্বাগত জানাই। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরব মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া কাজের বেতন কত সেই সম্পর্ককে।

দীর্ঘ তিন বছর যাবত মালয়েশিয়ার কলিং বন্ধ ছিল যার মূল কারণ হচ্ছে করনা মহামারী এবং বাংলাদেশ সরকার ও মালয়েশিয়া সরকারের মধ্যে দ্বিধাদ্বন্দ্বের কারণে। সেই মালয়েশিয়া কলিং আবার চালু হয়েছে তবে সম্প্রীতি মালয়েশিয়া চালু করে দেওয়া মধ্যে অনেকেই মালয়েশিয়া যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করছি।

আর আপনি হয়তো মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাই প্রতিনিয়ত জানতে চাচ্ছেন মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া ভিসার দাম কেমন হবে সে সম্পর্কে জানার জন্য। তাই আজ আমরা আপনাদের মালয়েশিয়া যাওয়ার সম্পর্কে বিস্তারিত তথ্য আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরব। আপনারা যারা মালয়েশিয়া ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটির নিচে থেকে জেনে নিন।

মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৩

যেহেতু মালয়েশিয়া কি উচ্চবিত্ত দেশ এবং উচ্চ বিলাসী দেশ তাই এখানে উৎপাদনের চাহিদা যেমন বেশি ঠিক তেমনি কাজের চাহিদা অনেক বেশি। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মালয়েশিয়ায় কাজের জন্য নিয়োগ পাঠান মালয়েশিয়া সরকার। তাই প্রতিনিয়ত পৃথিবীর অনেক দেশ থেকে মালয়েশিয়া শ্রমিকরা কাজের জন্য যাওয়া আসা করে।

বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার লোক মালয়েশিয়া ভিসার জন্য যায় এবং ঠিক তেমনি থেকেও প্রচুর পরিমাণে শ্রমিক মালয়েশিয়াতে কাজের জন্য যায় সবচেয়ে বেশি ইন্ডিয়ান নাগরিকেরা যায় তামিল ইন্ডিয়ান নাগরিকেরা।

ইন্ডিয়ান তামিল পাশাপাশি লোকেরা মালয়েশিয়াতে খুবই বড় ধরনের একটি জায়গা করে নিয়েছে সেখানে তারা ইন্ডিয়ান থেকে খুব ভালো অবস্থানে রয়েছে এদিকে বাংলাদেশ থেকেও হাজারো মানুষ মালয়েশিয়া যাতায়াত করে।

বিরক্ত সঙ্গে যারা মানুষের গেছে তারা বর্তমানে যারা আপনার বন্ধু-বান্ধব অথবা আত্মীয়-স্বজন মালয়েশিয়া রয়েছে তারা হয়তো এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকার মধ্যে মালয়েশিয়া গেছে হয়তোবা অনেকে এর থেকেও বেশি টাকা দিয়ে দিয়েছি। আগে মালয়েশিয়া যেতে ২ লক্ষ টাকা বেশি লাগেনি।

কিন্তু বর্তমান সময়ে বাংলাদেশ প্রভাষী কল্যাণ মন্ত্রলা থেকে একটি ঘোষণা দেওয়া হয়েছে যে বাংলাদেশ থেকে যদি কোন নাগরিক মালয়েশিয়া যেতে চান তাহলে তার জন্য যে কোম্পানি বিষয়ে পাওয়া যায় কোম্পানি থেকে সেই নাগরিকের বিমান ভাড়া এবং মেডিকেল পয়সা সেই কোম্পানি বহন করবে।

তবে আপনারা সকলে জানেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় একটি কথা কার্যকর হতে অনেকটাই সময় লাগে তবে এ বিষয়টা কত দিনে কার্যকর হবে সেটা বলা খুবই মুশকিল। বর্তমান সময়ে অনেকে 2 লক্ষ থেকে তিন লক্ষ টাকার মধ্যেও মালয়েশিয়া যাচ্ছি।

মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৩

মালয়েশিয়া কাজের বেতন কত সে সম্পর্কে জানার জন্য অনলাইনে সন্ধান করে যায় তাদের জন্য বলছি ফ্রি ভিসার গেলে মোটামুটি মাসিক 50000 থেকে 1 লক্ষ টাকার মত ইনকাম করতে পারবেন তবে এটা আনুমানিক বলা হয়েছে। কাজের উপর ডিপেন্ড করবে আপনি কত টাকা পেতে পারেন।

আপনি যদি মালয়েশিয়া কোম্পানি ভিসা দিতে যান তাহলে অবশ্যই আপনাকে কোম্পানির আন্ডারে চলতে হবে কোম্পানির কথা মানতে হবে সকল কথা শুনতে হবে এক্ষেত্রে আপনার সুবিধা রয়েছে যদি কোম্পানি কাজ নাও থাকে তাহলে আপনাকে বেতন দেবে। যেটা আপনার ফ্রি ভিসার ক্ষেত্রে হয় না কোম্পানির ভিসা আছে সবথেকে বড় সুবিধা হচ্ছে এটাই।

তবে যেহেতু আপনি কোম্পানির আন্ডারে যাচ্ছেন এবং কোন টাকায় কোম্পানির নিয়ে বিষয়ে গিয়েছেন সে ক্ষেত্রে ইনকামও একটু কম করতে হবে বর্তমান সময়ে মালয়েশিয়াতে কোম্পানি ভিসা কাজ করলে আপনি সর্বোচ্চ ৩০০০০ থেকে ৫০০০ টাকা মতো ইনকাম করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *