Skip to content
Home » রংপুর জেলার পোস্ট কোডের তালিকা, এরিয়া কোড ও বিস্তারিত

রংপুর জেলার পোস্ট কোডের তালিকা, এরিয়া কোড ও বিস্তারিত

রংপুর জেলার পোস্ট কোডের তালিকা

বাংলাদেশ ডাক বিভাগ বাংলাদেশের ডাক পরিষেবা প্রদানের জন্য দায়িত্বপ্রাপ্ত এবং বাংলাদেশের যোগাযোগ ও তথ্য প্রযুক্তির মন্ত্রণালয় অধিদপ্তর। রংপুর বাংলাদেশের একটি উত্তরবঙ্গের সর্বোবৃহৎ বিখ্যাত জেলা। পোস্ট অফিসের মাধ্যমে চিঠিপত্র আদার প্রদান করা হয় এবং বাংলাদেশের বিশ্বের বিভিন্ন প্রান্তে যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করে। বর্তমান ডিজিটাল যুগে পোস্ট অফিসে কাজ যদি আরও বৃদ্ধি পেয়ে থাকে তাহলে সূচিপত্র ছাড়া ফিন্যান্সিয়াল লেনদেন হচ্ছে।

এছাড়া পোস্ট অফিসে এখন বৃহৎ কাজ হচ্ছে যেমন চিঠি পত্রের ডিপিএস কম্পিউটার প্রশিক্ষণসহ আরো অনেক কিছু ডিজিটাল কাজ। সুতরাং দিন দিন পোস্ট অফিসের কাজের পরিধি বেড়ে চলেছে এবং অসংখ্য মানুষ পোস্ট অফিসে আসে তার নিজস্ব প্রয়োজনে।

তাই চলে আসুন আমাদের এই ওয়েবসাইটে আমরা আজকে আলোচ্য বিষয় নিয়ে এসেছি রংপুর জেলার পোস্ট কোর্টের তালিকা নিয়ে। নিচের রংপুর জেলার পোস্ট করতে তালিকা সমূহ দেওয়া হল।

রংপুর জেলার পোস্ট অফিস

রংপুর বাংলাদেশের উত্তরবঙ্গের একটি সর্ববৃহৎ এবং বড় জেলা। এখানে বিপুলসংখ্যক লোক বসবাস করে এবং প্রতিজন এই পোস্ট অফিসে আসছে নিজস্ব সেবা গ্রহণের জন্য। তাই আমরা আজকে আলোচনা বিষয় নিয়ে এসেছি রংপুর জেলার পোস্ট অফিসের সংখ্যা পোস্ট করতে তালিকা এবং বিস্তারিত আলোচনা। রংপুর জেলার মোট ১৫ টি পোস্ট অফিস। প্রতিটি পোস্ট অফিসে না সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকে। তবে শুক্রবার ও ছুটির দিন পোস্ট অফিস গুলো বন্ধ।

রংপুর জেলার পোস্ট কোড এর তালিকা

বিভিন্ন চাকরির ক্ষেত্রে পোস্ট কোর্টের খুবই প্রয়োজন হয়ে থাকে। তাই অনেকে আছেন যারা অনলাইন অনুসন্ধান করে থাকেন পোস্ট কোডের জন্য। আমরা আজকে নিচের অপু যারা পোস্ট করতে তালিকাটি নিযুক্ত করেছি। এখান থেকে আপনারা আপনাদের প্রয়োজন নিয়ে পোস্ট কোড গুলো তুলে নিতে পারেন।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
রংপুর বদরগঞ্জ বদরগঞ্জ ৫৪৩০
বদরগঞ্জ শ্যামপুর ৫৪৩১
গঙ্গাচড়া গঙ্গাচড়া ৫৪১০
কাউনিয়া হারাগাছ ৫৪৪১
কাউনিয়া কাউনিয়া ৫৪৪০
মিঠাপুকুর মিঠাপুকুর ৫৪৬০
পীরগাছা পীরগাছা ৫৪৫০
রংপুর সদর আলমনগর ৫৪০২
রংপুর সদর মাহিগঞ্জ ৫৪০৩
রংপুর সদর রংপুর ক্যাডেট কলেজ ৫৪০৪
রংপুর সদর রংপুর কারমাইকেল কলেজ ৫৪০৫
রংপুর সদর রংপুর সদর ৫৪০০
রংপুর সদর রংপুর উপশহর ৫৪০১
তারাগঞ্জ তারাগঞ্জ ৫৪২০
পীরগঞ্জ পীরগঞ্জ ৫৪৭০

রংপুর জেলার পোষ্টের এরিয়া কোড

রংপুর জেলা যে সকল পোস্ট রয়েছে সেগুলো তথ্য নিচে তুলে ধরেছি যাতে আপনার কেউ আপনাদের প্রয়োজনীয় পোস্ট কোড গুলো তুলে নিন আমাদের এই আর্টিকেল থেকে।

রংপুর জেলায় মোট পোস্ট অফিসের সংখ্যা

রংপুর জেলার পোস্ট অফিসের সংখ্যা হচ্ছে 15 টি। আর এই ১৫ টি পোস্ট অফিসে আলাদা আলাদা পোস্ট কোড রয়েছে। নিচে পোস্ট অফিস গুলো ঠিকানা ও পোস্ট অফিস নাম গুলো প্রদান করা হলো।

বদরগঞ্জ
শ্যামপুর
গঙ্গাচড়া
হারাগাছ
কাউনিয়া
মিঠাপুকুর
পীরগাছা
আলমনগর
মাহিগঞ্জ
রংপুর ক্যাডেট কলেজ
রংপুর কারমাইকেল কলেজ
রংপুর সদর
রংপুর উপশহর
তারাগঞ্জ
পীরগঞ্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *