Skip to content
Home » রোজা কবে থেকে শুরু 2024। 2024 সালে রোজা কত তারিখে শুরু হবে

রোজা কবে থেকে শুরু 2024। 2024 সালে রোজা কত তারিখে শুরু হবে

রোজা কবে থেকে শুরু

আসসালামু আলাইকুম প্রিয় মুসলিম ভাই ও বোনেরা আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। মুসলিম সমাজের জন্য রোজা একটি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। আর তাই অনেকে অনলাইনে অনুসন্ধান করে যায় রোজা কবে থেকে শুরু হবে এবং ২০২৩ সালে রোজা কবে থেকে এটা জানার জন্য। আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব রোজা কবে থেকে শুরু ২০২৩। আপনারা যারা রোজা কবে থেকে শুরু এটা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম।

রমজান মাস পবিত্র মাস। আর এই মাসে প্রতিটি মুসলমান সুন্দরভাবে আল্লাহর ইবাদত করে থাকে। তাই অনেকে জানতে আগ্রহ প্রকাশ করে থাকে রোজা কবে থেকে শুরু এটা জানার জন্য। আর তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে আলোচনা করেছি রোজা কোথা থেকে শুরু ২০২৩ সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যারা রোজা কবে থেকে শুরু এটা জানার জন্য অনলাইনে অনু সন্ধান করছেন কিংবা জানার আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন।

রমজান 2024

২০২৩ সালের রমজান সামনে আগত। আর কিছু দিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে পবিত্র মাস রমজান মাস। ১৪৪টি যে সালের ক্যালেন্ডার রমজান মাস শুরু হতে পারে আগামী ২৩ শে মার্চ আরবি মাসের প্রতিটি তারিখ চার রাকাতের উপর নির্ভর করে। তবু আমরা একটি সম্ভাব্য তারিখ আপনাদের মাঝে তুলে ধরেছি।

2024 সালে পবিত্র রমজান মাসের সময়সূচী

অনেকে রয়েছেন যারা ২০২০ সালের পবিত্র রমজান মাসের সময়সূচি জানার জন্যই অনলাইনে অনুসন্ধান করা যায় আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে ২০২৩ সালের রমজান মাসের সময়সূচি তুলে ধরেছি। রমজান একটি মর্যাদা শীল মাছ এই মাসে ইবাদত করলে অনেক বেশি ছোয়াব বা নেকী পাওয়া যায় তাই প্রতিটি মুসলমান এই মাসে অপেক্ষায় থাকে এবং এই মাসটিতে আল্লাহর ইবাদত বন্দেগি দিয়ে কাটিয়ে দিতে চায়।

রোজা কবে শুরু?

অনেকে রয়েছে যারা রোজা কবে শুরু সেটা জানার জন্যই অনলাইন অনুসন্ধান করা যায় তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে রোজা কবে শুরু সে বিষয়ে আলোচনা করেছি ২০২৩ সালের রোজা শুরু সম্ভাব্য একটি তারিখ হচ্ছে ২৩ শে মার্চ। অর্থাৎ বাংলাদেশে ২২ তারিখ যদি চাঁদ দেখা যায় তাহলে ২৩ শে মার্চ রোজা শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *