Skip to content
Home » শূন্যতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

শূন্যতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

শূন্যতা নিয়ে উক্তি,

শূন্যতা যখন স্থির হয়, তখন অনন্তকাল হয়ে যায়। আরে শূন্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন যারা অনলাইন অনুসন্ধান করে খুঁজছেন আমি তাদের জন্য আমার এই পোস্টটিতে আজকে শূন্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে আলোচনা করেছি। আমি চেষ্টা করেছি আপনাদের জন্য যারা শূন্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন খুঁজছেন তাদেরকে সে ক্যাপশন উক্তি এসব তুলে দেওয়ার। আপনারা যদি আমার এই শূন্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো পেতে চান তাহলে শেষ পর্যন্ত এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

শূন্যতা যখন শেষ হয় তখন তার প্রেমে পরিণত হয়। শূন্যতা মানুষকে অন্ধকারের দিকে নিয়ে যায়। আর আজকের এই শূন্যতা নিয়ে উক্তি আমার এই পোস্টটি থেকে আপনারা খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারবেন। বিভিন্ন মনীষীরা বিভিন্নভাবে শূন্যতা নিয়ে উক্তি লিখেছেন। আমি সেই মনীষীদের উক্তি গুলোকে সংগ্রহ করে আপনাদের মাঝে তুলে ধরতে সক্ষম হয়েছি। আপনারা উক্তিগুলো সংগ্রহ করে নিতে পারেন।

শূন্যতা নিয়ে উক্তি

শূন্যতা নিয়ে বিভিন্ন ব্যক্তিগণ মুখে যে কথাগুলো বলে গেছেন সেগুলোই হচ্ছে শূন্যতা নিয়ে উক্তি। আরে শূন্যতার নিয়ে উক্তি অনেকে অনলাইনে অনুসন্ধান করে পেতে চাচ্ছেন। আমি শূন্যতা নিয়ে উক্তিগুলো আমার এই পোস্টটিতে নিচে উল্লেখ করে দিয়েছি। আপনারা আমার এই পোস্টটি থেকে শূন্যতা নিয়ে উক্তি সংগ্রহ করতে পারবেন।

১। ভিতরের শূন্যতাকে ছদ্মবেশ ধারণ করার জন্য মায়া প্রয়োজন।
_আর্থার এরিকসন

২। আমার অবস্থাটা ঠিক কী তা আমি বর্ণনা করতে পারছি না; এরপরে ভয়ঙ্কর উদ্বেগ এবং বিশেষ কোনো কারণ ছাড়াই মাথার মধ্যে শূন্যতা এবং ক্লান্তির অনুভূতি দখল করে আছে৷
_ভিনসেন্ট ভ্যান গগ

৩। দক্ষতা ব্যতীত আত্মবিশ্বাস কেবল শূন্যতা।
_এরিক ওয়েহেনমায়ার

৪। একদম শূন্যতায় কিছু ঘুটতে পারে।

৫। যখন শূন্যতা স্থির থাকে, সেটাই অনন্তকাল। যখন তা চলে যায়, সেটাই প্রেম।
_আদ্যশান্তি

৬। আমি নক্ষত্রের মধ্যবর্তী স্থানের মতো শূন্যতায় ছিলাম।
_ রেমন্ড চ্যান্ডলার

৭। যদি একেবারে শূন্য হয়ে যায় শান্ত মনের অস্থিরতা তবেই আপনি শূন্যতা থেকে উদ্ভাসিত সবকিছুর সাক্ষী হবেন।
– লাওতজু

শূন্যতা নিয়ে ফেসবুক স্ট্যাটাস

আপনারা যারা ফেসবুকে স্ট্যাটাস দিতে ভালোবাসেন কিন্তু ভেবে পাচ্ছেন নাকি স্ট্যাটাস লিখবেন আমি তাদের জন্য আজকে আমার পোস্টটি শূন্যতা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছে। আপনারা আপনাদের ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় এই স্ট্যাটাসটি তুলে দিতে পারেন। আমি আশা করছি আপনাদের এই স্ট্যাটাসটি বুঝতে খুবই সহজ হবে।

১। আমি শুধু ভিতরের দিকে তাকিয়ে শূন্যতার গোলকের মধ্যে থাকতে ভালোবাসি।
_মর্টেন হারকেট

২। আমার অবস্থাটা ঠিক কী তা আমি বর্ণনা করতে পারছি না; এরপরে ভয়ঙ্কর উদ্বেগ এবং বিশেষ কোনো কারণ ছাড়াই মাথার মধ্যে শূন্যতা এবং ক্লান্তির অনুভূতি দখল করে আছে৷
_ভিনসেন্ট ভ্যান গগ

৩। আপনার শূন্যতা আড়াল করবেন না । এটিকে ভালবাসায় পূর্ণ করুন এবং আপনার জীবনকে আনন্দের সাথে পূর্ণ করতে দিন।
_ দেবাশীষ মৃধা

৪। শূন্যতার সচেতনতা হৃদয়ে সহমর্মিতার জন্ম দেয়।
_গ্যারি আইডার

৫। চল হাত ছেড়ে শূন্যতা ধরে হাঁটি । – তারপর ? তারপর ঠিক করে নেবে , আজীবন শূন্যতা , না আমি।
_রুদ্র গােস্বামী

৬।শূন্যতা পূরণ করার সাথে সাথে আমরা সচেতন হই
– আন্তোনিও পোরচিয়া

৭। একটি পৃথিবী নষ্ট হয়ে গেলে এবারে মানুষ
চেয়ে দেখে আরেক পৃথিবী বুঝি ধ্বংসপ্রায়;
লোভ থেকে লোভে তবু– ভুল থেকে ভুলে
শূন্যতার থেকে আরো অবিকল শূন্যতার দিকে
আবর্ত ক্রমেই আরো দ্রুত হয়ে আসে।
_জীবনানন্দ দাশ

৮। একবার মেনে চলার পরে, অন্য লোকেরা যা করে তা একবার করুন কারণ তারা এটি করে এবং অলসতা আত্মার সমস্ত সূক্ষ্ম স্নায়ু এবং অনুষদের উপরে চুরি করে। তিনি সমস্ত বাহ্যিক শো এবং অভ্যন্তরীণ শূন্যতা হয়ে ওঠে; নিস্তেজ, নির্বোধ এবং উদাসীন।
_ভার্জিনিয়া উলফ

শূন্যতা নিয়ে ক্যাপশন

যারা শূন্যতা নিয়ে ক্যাপশন দিতে চান আমি তাদের জন্যই আজকে শূন্যতা নিয়ে ক্যাপশনটি লিখেছি। আপনারা অনলাইনে অনুসন্ধান করে এই আমার এই ওয়েবসাইট থেকে ঢুকে সঠিক জায়গায় এসেছেন। আমি চেষ্টা করেছি আপনাদের জন্য সুন্দর সুন্দর শূন্যতা নিয়ে ক্যাপশন সংগ্রহ করে আপনাদের হাতে তুলে দিতে সক্ষম হতে। আর শেষ পর্যন্ত আপনাদের হাতে তুলে দিতে পেরে আমি নিজেকে ধন্য বলে মনে করছি। আপনার নিচে থেকে শূন্যতা নিয়ে ক্যাপশনগুলো সংগ্রহ করুন।

১। প্রকৃতি আচরণগত ভাবে শূন্যতাকে ঘৃণা করে।
_ফ্রাঁসোয়া রাবেলাইস

২। আমি নক্ষত্রের মধ্যবর্তী স্থানের মতো শূন্যতায় ছিলাম। – রেমন্ড চ্যান্ডলার

৩।আমি কাদলাম সুখের জন্য , দুঃখের জন্য , তবে সবচেয়ে বেশি , শূন্যতার জন্য।

— দাউল কিম

৪। জীবন একটা মায়া। এখানে শিল্প দ্বারা শূন্যতাকে একসঙ্গে রাখা হয়।
_ আনসেলম কিফার

৫। মাঝে মাঝে বৃষ্টি নামে , একঘেয়ে কান্নার সুরের মতাে সে – শব্দ । আমি কান পেতে শুনি । বাতাসে । জামগাছের পাতায় সরসর শব্দ হয় । সব মিলিয়ে হৃদয় হা – হা করে উঠে । আদিগন্ত বিস্তৃত শুণ্যতায় কি বিপুল বিষন্নতাই না অনুভব করি । জানালার ওপাশের অন্ধকার থেকে আমার সঙ্গীরা আমায় ডাকে । একদিন যাদের সঙ্গ পেয়ে আজ নিঃসঙ্গতায় ডুবেছি।
_হুমায়ূন আহমেদ

৬। প্রথমে আমি চঞ্চলতা অনুভব করি – শরীরকে রিল করে এমন ধরণের মাথাব্যাথা দিয়ে নয় বরং মস্তিষ্কে মৃত শূন্যতার মতোই, শূন্যতার একটি সহজাত সচেতনতা।
_ফার্নান্দো পেসোসা

শূন্যতা নিয়ে কবিতা

আপনারা যারা শূন্যতা নিয়ে কবিতা লিখতেও পড়তে ভালোবাসেন। তাদের জন্য আমি বিখ্যাত কবিদের কয়েকটি কবিতা আমার এই পোস্টটিতে নিয়ে এসেছি। নিচে শূন্যতা নিয়ে কবিতা গুলো উল্লেখ করা হলো।

আশা করি আমার এই পোষ্টটি আজকে আপনাদের খুব ভালো লেগেছে। আবার নতুন নতুন সুন্দর কিছু পোস্ট নিয়ে আমি আপনাদের মাঝে ফিরে আসবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *