Skip to content
Home » সত্য নিয়ে ইসলামিক উক্তি

সত্য নিয়ে ইসলামিক উক্তি

সত্য নিয়ে

সবাই সত্য নিয়ে ইসলামিক উক্তি খুঁজে। অনেকেই আছে সত্য নিয়ে ইসলামিক উক্তি সবার সাথে শেয়ার করতে চায়। তাদের জন্য এই পোস্টটি সুন্দরভাবে সাজানো রয়েছে। এই সুন্দর উক্তি গুলো আপনারা সবার সাথে শেয়ার করতে পারবেন।

তাই সত্য সূর্যের মতো কিছু সময়ের জন্য অস্ত যায় ঠিকই কিন্তু কখনো চিরতরে হারিয়ে যায় না। সত্য চিরদিন সত্যই থেকে যায় কখনো মিথ্যা হয় না। আর এই সত্য নিয়ে স্ট্যাটাস সত্য নিয়ে উক্তি এসব আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করে চলেছেন তারা আমার এই ওয়েবসাইট টি থেকে সংগ্রহ করতে পারবেন। তাহলে আসুন নিচে থেকে আপনারা সংগ্রহ করে নিন সত্য নিয়ে ইসলামীক উক্তি ও স্ট্যাটাস।

সত্য নিয়ে ইসলামিক উক্তি

যে সমাজে সততার অভাব রয়েছে, সেখানে সুখ ও শান্তি নেই। সেখানে অশান্তি আর অশান্তি। সেখানে বদনাম বিরাজ করে। অসত্য এবং সততার অভাব মানুষকে সমাজে হেয় করে তোলে। যে সমাজে সত্যবাদিতা ও সততার অভাব ঘটে সে সমাজ আস্তে আস্তে ধ্বংসের পথে চলে যায়।

সত্যই সময়ের একমাত্র কন্যা।
— লিওনার্দো দা ভিঞ্চি

সত্য সবসময়ই সত্য, বোঝাপরা ও অবিশ্বাসহীন।
— ক্লেমেন্ট স্টোন

সত্য বর্তমান, শুধু মিথ্যাকেই আবিষ্কার করতে হয়।
— জর্জ ব্র‍্যাক

সত্য সূর্যের মত, কিছু সময়ের জন্য অস্ত যায় ঠিকই কিন্তু কখনো চিরতরে হারিয়ে যায় না।
— এলভিস প্রেসেল

খাটি সত্য দূর্লভ এবং তা কখনোই সাধারণ হয় না।
— অস্কার ওয়াইল্ড

সত্য আর মিথ্যের মধ্যে দীর্ঘ লড়াই এর পর প্রথম জয়লাভ করে মিথ্যে, আর শেষে জয়লাভ করে সত্য ।
— সংগৃহীত

সত্য কথা নিয়ে স্ট্যাটাস

সত্য বা সততা হচ্ছে নিজের স্বার্থ বড় করে না দেখা এবং অপরের স্বার্থ ক্ষুণ্ন হোক তা না চাওয়ার নামই সততা। যার মধ্যে এই মহৎ গুণ রয়েছে, তাকে সৎ ব্যক্তি বলা হয়। যার মধ্যে সততা আছে, সে ন্যায় নীতির প্রতি শ্রদ্ধা রাখবে। তার মধ্যে মানবতাবোধ থাকবে। সে সর্বদা সত্য কথা বলবে এবং মানুষের বিশ্বাস অর্জন করবে। এমনকি তার চরম শত্রুরাও তাকে বিশ্বাস করবে। সততা মানুষকে ভাল কাজের দিকে পরিচালিত করে। আর ভালো কাজ মানুষকে জান্নাতে পৌঁছে দেয়। তাই ইসলাম আমাদের কথাবার্তায়, কাজকর্মে ও আচার-আচরণে সততা রক্ষা করার জন্য জোর তাগিদ দিয়েছে। তাই সততা নিয়ে স্ট্যাটাস খুবই জরুরী। আপনারা যারা সততা নিয়ে স্ট্যাটাস খুঁজছেন আমার এই সাইটটি ফলো করুন।

১।যে নিজে সতর্কতা অবলম্বন করে না, দেহরক্ষী তাকে বাঁচাতে পারে না ”

—- হযরত আলী (রাঃ)

২। অসৎ লোক কাউকে সৎ মনে করে না, সকলকেই সে নিজের মতো ভাবে ”

—- হযরত আলী (রাঃ)

.৩। “ আল্লাহর ভয়ে তুমি যা কিছু ছেড়ে দিবে, আল্লাহ্ তোমাকে তার চেয়ে উত্তম কিছু অবশ্যই দান করবেন। হযরত —-

—-মোহাম্মদ (সঃ

৪। “ সব দুঃখের মূল এই দুনিয়ার প্রতি অত্যাধিক আকর্ষণ ”

—- হযরত আলী (রাঃ)

৫। “ পাপ লুকানোর চেষ্টা করে কোনোদিন সফলকাম হতে পারে না। পাপের কথা স্বীকার করে যদি কেউ তা ত্যাগ করার চেষ্টা করে তবে তার পক্ষে সফলতা লাভ করা স্বাভাবিক ”

—- হযরত আলী (রাঃ)

সত্য নিয়ে কবিতা

আপনারা অনেকেই সত্য নিয়ে কবিতা খুঁজে থাকেন। অনেক লেখক কবি সত্য নিয়ে অনেক কবিতা লিখেছেন। তাদের মধ্যে অন্যতম কয়েকটি আমি উল্লেখ করলাম। যারা এখনো সত্য নিয়ে কবিতা খুঁজছেন তারা আমার এই পোস্টটি থেকে সংগ্রহ করতে পারেন।

সত্য কথা
– আকাশ হাসান
সত্য কথা মধুর বটে
সত্য কেউ কয়না
বলতে চাইলে সত্য কথা
টিকে তা রয়না
কর্মজীবি সত্য বললে
পেটে ভাত পরেনা
রাজনীতিতে সত্য বলতে
কোন কিছুই নেই
ধর্ম নিয়েও আমরা এখন
সত্য লুকাতে চাই
আইন ব্যাবসা বেশি ভালো
মিথ্যা জানলে ভাই

৷পরিশেষে বলতে চাই সততা ও সত্যবাদিতা মানুষকে মুক্তি দেয় আর অসত্য ও মিথ্যা মানুষকে ধ্বংস করে। তাই আমাদের উচিত সদা সত্য কথা বলা। আর আপনাদের মাঝে আমি আজকে এই সত্য নিয়ে পোস্টটি দিলাম ।আপনাদের যাদের ভাল লাগল তারা পোস্টটি সবার সাথে শেয়ার করবেন। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *