Skip to content
Home » স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস 2024, ( ২৬ শে মার্চ)

স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস 2024, ( ২৬ শে মার্চ)

স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস

আপনি কি স্বাধীনতা দিবসের ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন? তাহলে হ্যাঁ আপনি এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছেন। কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সাঁদি দিবসের ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনি চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে স্বাধীনতা দিবসের ফেসবুকে স্ট্যাটাস সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন সেই সাথে আপনাদের আশেপাশের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

আপনারা আমাদের আর্টিকেলটি থেকে স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটা সংগ্রহ করে নিজের মিডিয়া শেয়ার করুন সেই সাথে বন্ধুদের মুখে শুভেচ্ছা বার্তা জানিয়ে দিতে পারবেন আপনি। অনেকেই প্রতিদিন অনলাইন অনুসন্ধান করে যায় এই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার ্তা পাওয়া জন্য। তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

বাঙালি জাতির কাছে অত্যন্ত গৌরবের একটি বিষয় হচ্ছে এই স্বাধীনতা দিবস অর্থাৎ ২৬শে মার্চ। বহু রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে এই স্বাধীনতা আমরা অর্জন করেছি। তাই বাঙালি জাতি এই স্বাধীনতার মজা তো অখুন্ন রাখতে প্রতিবছর এই দিনটিকে মর্যাদার সহিত পালন করে থাকে। আমরা আজকে তাই আমাদের এই আর্টিকেলটিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করেছি। কেননা প্রতিদিন অসংখ্য মানুষ ফেসবুক কে স্ট্যাটাস পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আপনারা যারা স্বাধীনতা দিবস উপলক্ষে জানা জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন।

স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস 2024

স্বাধীনতা পতে জাতির কাছে বহু আকাঙ্ক্ষিত একটি বস্তু। কেননা প্রত্যেক জাতি তার স্বাধীনতা এমন ভাবে লাভ করেনি। এর প্রশ্নের নানা রকম রক্ত অসহ্য পরিশ্রম রয়েছে তাই কষ্ট অর্জিত এই স্বাধীনতাকে অখুন্ন রাখতে প্রত্যেক জাতির সর্বদা সচেষ্ট থাকা উচিত কেননা বাঙালিরা তাদের নিজস্ব স্বাধীনতা রক্ষা যেন সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছে। আর আপনারা যারা এই স্বাধীনতা দিবসের মর্যাদা রক্ষার জন্য বা এই দিনটিকে স্মরণ করার জন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে স্বাধীনতা দিবসের ফেসবুকে স্ট্যাটাসগুলো সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় দিতে পারবেন।

”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।

”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷

২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর – জীবনানন্দ দাশ

স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন। – শামসুর রাহমান

তোমার বুকের মধ্যে আমাকে লুকিয়ে রাখো আমি এই মাটি ছেড়ে, মাটির সান্নিধ্য ছেড়ে, আকাশের আত্মীয়তা ছেড়ে, চাই না কোথাও যেতে, কোথাও যেতে – মহাদেব সাহা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *