Skip to content
Home » ১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস 2024

১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস 2024

১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস ২০২২

১৫ আগস্ট মূলত বাংলাদেশ জাতীয় শোক দিবস। এই দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা জনাব শেখ মুজিবুর রহমানকে ওরফের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হারিয়েছিলেন। জাতির জন ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মহান নেতা তার মৃত্যুবার্ষিকী আজ। তাই ১৫ই আগস্ট শোক দিবস হিসেবে পালিত হয়ে থাকে। সাধারণ মানুষের তুলনায় রাজনৈতিক নেতাকর্মী ও প্রশাসন কর্তৃক দিবসটি উদযাপন করা হয়। তখন সরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানের দিবসটি উদযাপন করা হয়।

আজ ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস। এ দিবসটিতে বিভিন্ন ক্ষেত্রে বড় বড় মার্কেট শপিং মল এবং শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় পতাকা এবং সুখের বৈশিষ্ট্যস্বরূপ কালো পতাকা উত্তোলন করা হয়ে থাকে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন করতে আপনি আপনার প্রতিষ্ঠানে জাতীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন করতে পারেন সেই সাথে শোক দিবস লিখে শোক দিবসের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়া প্রকাশ এর মাধ্যমে শোক দিবস উদযাপন করতে পারেন। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে ১৫ই আগস্ট তথা জাতীয় শোক দিবসের স্ট্যাটাস গুলো উল্লেখ করেছি।

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস 2024

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সেরা স্ট্যাটাস গুলো দিচ্ছি আমরা সেরা স্ট্যাটাস গুলো ব্যবহার করেছি কারণ আমরাই দিচ্ছি জাতীয় শোক দিবসের সেরা সব স্ট্যাটাস। আপনারা যারা এই সে রাই স্ট্যাটাসগুলো পেতে চান তাদেরকে শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহিত পড়তে হবে। আর এই স্ট্যাটাস থেকে আপনি আপনার পছন্দমত স্ট্যাটাস কিংবা এই স্ট্যাটাস গুলো থেকে আর ধারণা নিয়ে আপনি নতুন একটি স্ট্যাটাস তৈরি করতে পারবেন জাতীয় শোক দিবসের উদযাপনের জন্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী নিয়ে অনেকে অনেক স্ট্যাটাস রয়েছে যাতে শোক দিবসের স্ট্যাটাস হিসেবে ব্যবহার করা যাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুতে বাঙালি জাতি কিভাবে একটা স্ট্যাটাস আপনার দায়িত্ব কিংবা কর্তব্যের মধ্যে পড়ে। তাহলে আসুন নিচের থেকে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে সেরা স্ট্যাটাস গুলো তুলে নিই।

“হে বীর, হে মহানায়ক
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,
তুমি মরতে পারো না “ তুমি যে বঙ্গবন্ধু”
তুমি ছিলে, তুমি থাকবে
আরো হাজার বছর বাঙালির
হৃদয়ের মনি কোঠায়।”
“যতদিন রবে পদ্মা, মেঘনা
যমুনা বহমান
ততকাল রবে কীর্তি তোমার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”
১৫ই আগস্ট জাতীয় শোক দিবস।
_??????????? ?????? ??????? ??????
❝তোমার বাংলার মানুষ তোমাকে হারিয়ে এখনো খুঁজে ফিরে! তুমি ফিরে আসো
বারবারএই জনপদে ,জনমানে!
তুমি আছো তোমার বাংলার অস্তিত্বে চির অমলীন হয়ে।”
“”তুমি জন্মেছিলে বলেই
জন্ম নিয়েছিল এই দেশ ,
মুজিব তোমার আরেকটি নাম
স্বাধীন বাংলাদেশ……….।””
“এই বাংলার আকাশ-বাতাস
সাগর-গিরি ও নদী
ডাকিছে তোমারে বঙ্গবন্ধু,
 ফিরে আসতে যদি।”

আমি যদি বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে না পারি, আমি যদি দেখি বাংলার মানুষ দুঃখী, আর যদি দেখি বাংলার মানুষ পেট ভরে খায় নাই, তাহলে আমি শান্তিতে মরতে পারব না।

এ স্বাধীনতা আমার ব্যর্থ হয়ে যাবে যদি আমার বাংলার মানুষ পেট ভরে ভাত না খায়। এই স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি বাংলার মা-বোনেরা কাপড় না পায়। এ স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি এদেশের মানুষ যারা আমার যুবক শ্রেণী আছে তারা চাকরি না পায় বা কাজ না পায়।

আমাদের চাষীরা হল সবচেয়ে দুঃখী ও নির্যাতিত শ্রেণী এবং তাদের অবস্থার উন্নতির জন্যে আমাদের উদ্যোগের বিরাট অংশ অবশ্যই তাদের পেছনে নিয়োজিত করতে হবে।

যিনি যেখানে রয়েছেন, তিনি সেখানে আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে না।

সরকারী কর্মচারীদের জনগণের সাথে মিশে যেতে হবে। তারা জনগণের খাদেম, সেবক, ভাই। তারা জনগণের বাপ, জনগণের ছেলে, জনগণের সন্তান। তাদের এই মনোভাব নিয়ে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *