Skip to content
Home » ২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস

২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস

শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি গর্বের দিন আনন্দের দিন। এই দিনটিতে পাকিস্তান হাজাবাহিনী আত্মসমর্পণ করেন এবং এর মধ্য দিয়ে আমরা স্বাধীনতা অর্জন করি এবং এরই মধ্য দিয়ে গড়ে উঠে বাংলাদেশ। তাই বাঙালি জাতির জন্য ২৬শে মার্চ একটি গৌরব এবং আনন্দের দিন। এর সাথে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা দিবসের উপর ভিত্তি করে রচনা ও কবিতা আবৃত্তির প্রতিযোগিতা করে থাকে। আপনারা যারা ২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন।

যেহেতু বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়ে থাকে মহান স্বাধীনতা দিবস অর্থাৎ ২৬ শে মার্চ এক্ষেত্রে অনেকে একে অপরকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে থাকে। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা একে অপরকে পাঠিয়েছে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে চাই অনেকে রয়েছেন যারা অনলাইনে ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়া ২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস হিসেবে দিয়ে থাকে। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস উল্লেখ করেছি।

২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসের উৎসবগুলোতে একে অপরকে শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন এই প্রচলন অনেকদিন ধরে আমাদের মাঝে চলে আসছে। আর আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আপনারা যদি চান তাহলে খুব সহজে আমাদের এই আর্টিকেলটি থেকে 26 শে মার্চের শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় আত্মীয়-স্বজন পরিবার পরিজনদের সাথে শেয়ার করতে পারেন। নিচে ২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা উল্লেখ করা হলো।

  • আমাদের স্বাধীনতার স্বাদ দিতে, হাজার-হাজার মানুষ তাঁদের জীবনের তোয়াক্কা করেননি। সেই অবদান কখনও ভোলার নয়। সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং অভিনন্দন।

 

  • এমন এক সুন্দর ঐক্যবদ্ধ দেশের অংশ হতে পেরে আমরা গর্বিত! দেশের এই বিশেষ দিনে সকলের জন্য রইল অনেক শুভেচ্ছা।

 

  • স্বাধীনতা টাকা দিয়ে কেনা যায় না। দেশ তখনই স্বাধীন হয়, যখন লক্ষ-লক্ষ মানুষ নিজেদের প্রাণ বলিদান দেন। আজকের এই দিনে সেই সব সাহসী যোদ্ধাদের স্মরণ করুন এবং দেশবাসীকে ৫১ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

 

  • ভেদাভেদ ভুলে আজকের দিনে এক নতুন বাংলাদেশ গড়ে তোলার শপথ নিই। যে বাংলায় ঘৃণার কোনও জায়গা থাকবে না, ভালবাসাই হবে মানুষের একমাত্র ধর্ম। স্বাধীনতা দিবসের অনেক শুভেচ্ছা।

 

  • ”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।
  • ”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

 

  • ”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *