Skip to content
Home » অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ বাংলাদেশ

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ বাংলাদেশ

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

আপনারা যারা ঘরে বসে মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করুন। কেননা আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি কিভাবে মোবাইল দিয়ে ঘরে বসে টাকা ইনকাম করা যায় এ সমস্ত বিষয় নিয়ে। আপনি যদি ঘরে বসে টাকা ইনকাম করতে চান আর অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনি এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছেন।

জীবনে সবচেয়ে কঠিন কাজকর্ম ক্ষেত্রে প্রবেশ করা কোন কাজ করে টাকা ইনকাম করা এত সহজ কথা নয়। এর পিছনে আপনাকে অবশ্যই ব্যাপক সাধনা পরিশ্রম দরকার আপনি যদি মোবাইল দিয়ে ঘরে বসে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে পরিশ্রম একাগ্রতা অবশ্যই দরকার হবে। এ কথা মনে রাখতে হবে যে কোন পরিশ্রম করলে ফল পাওয়া যাবে পরিশ্রম কখনো বৃথা যায় না পরিশ্রমের ফল অবশ্যই আপনি পাবেন। আর এজন্য আপনাকে ঘরে বসে বুদ্ধি এবং পরিশ্রম করে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন আমরা আমাদের এ আর্টিকেলটিতে সেরকমই বিষয় নিয়ে আলোচনা করেছি।

ইউটিউব চ্যানেল

ঘরে বসে টাকা ইনকাম করা সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ইউটিউব। অর্থাৎ আপনার হাতের মোবাইল দিয়ে খুব সুন্দর সুন্দর ভিডিও ধারণ করে সেই ভিডিও যদি আপনি ইউটিউবে আপলোড করতে চান বা করেন অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন এর জন্য আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। youtube চ্যানেলটি খুলে ১০০০ সাবস্ক্রাইবার সহ আপনি youtube এর মনিটাইজেশন অ্যাপ্লাই করতে মনিটাইজেশন এর খুব সহজে পাবেন। তারপর নিয়মিতভাবে ইউটিউবে ছবি আপলোড করলে অল্প কিছুদিনের মধ্যেই আপনার ইউটিউব থেকে টাকা আয় করা সম্ভব হবে।

ওয়েবসাইট বা ব্লগিং

আপনি অনলাইনে ওয়েবসাইট বা ব্লগিং করে টাকা ইনকাম করতে পারেন এর জন্য আপনাকে একটি ডোমেইন্ড কিনতে হবে। ডোমেন কিনা পর আপনাকে কিছু কিছু বিষয় লিখতে হবে সাধারণ এই ওয়েবসাইট ৫০ থেকে ৬০ টি পোস্ট দিয়ে google এডসেন্স এর আবেদন করলে গুগল আপনাকে এডসেন্স প্রদান করবে। এক্সেস পাওয়ার পর আপনার টাকা ইনকাম শুরু হবে আপনার একাউন্টের ১০ ডলারের বেশি টাকা হলে আপনার বাসা ঠিকানা পিন নাম্বার আসবে আপনার একাউন্টে পিন ভেরিফাই হওয়ার পর আপনি টাকা উত্তোলন করতে পারবেন।

আর্টিকেল লিখে

আর্টিকেল লিখে খুব সহজেই টাকা ইনস্ট্যান্ট টাকা ইনকাম করা যায়। আমরা ওয়েবসাইট বাদ ব্লগের কথা বললাম এই ওয়েবসাইট বা ব্লকের জন্য অনেকেই অনলাইনে আর্টিকেল কিনে থাকে বাংলা এবং ইংরেজি দুই ধরনের আর্টিকেল কিনে থাকে মানুষ। তাই আপনি যদি প্রতিদিন নিয়মিত চার-পাঁচটা করে আর্টিকেল লিখে আপনি মোটামুটি মাস শেষে বড় অংকের একটি টাকা ইনকাম করতে পারবেন এভাবে নিজের বুদ্ধি বেরেন ব্যয় করে আর্টিকেল লেখার আপনার কোন বাড়তি ইনভেস্ট করতে হচ্ছে না।

ফেসবুক পেজ

বর্তমানে ফেসবুক পেজ থেকে ব্যাপক সংখ্যক টাকা ইনকাম করা সম্ভব। কোন একটি বিষয় আপনি ফেসবুকে পেজ তৈরি করে সেই পেজে যদি আপনার পঞ্চাশ হাজার ফলোয়ার থাকে তাহলে ওই পেজ থেকে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুকে এড দেখার বিনিময়ে আপনাকে টাকা প্রদান করা হবে ফেসবুক কর্তৃপক্ষ আর ফেসবুক পেজ মনিটাইজেশন পেতে কিছু শর্ত পূরণ করতে হয়। যেমন:

  • ফেসবুক পেজের ফলোয়ার সংখ্যা ১০,০০০ হাজারের বেশি হতে হবে।
  • পেইজটির ভিডিও গুলোতে গত ৬০ দিনে কমপক্ষে ৩০,০০০ ভিউ থাকতে হবে। ভিডিওগুলোর দৈর্ঘ্য তিন মিনিটের বেশি হতে হবে এবং কমপক্ষে ১ মিনিট ধরে দেখতে হবে।
  • In-Stream Ads
  • Fan Subscription
  •  Branded Content
  •  Subscription Groups

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে অনলাইন ইনকাম

আপনি অবশ্যই ফ্রিল্যান্সিং এর নাম শুনেছেন। ঘরে বসেই হাতের মোবাইল দিয়ে আপনি এই ফ্রিল্যান্সিং করে একটি মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় একটি অনলাইন মেক মানি সাইট। আপনি হয়তো জানেন না যে মোবাইলে বর্তমানে ফ্রিল্যান্সিং করা যাচ্ছে এবং একজন সফল প্লেয়ারসের প্রতি মাসে লক্ষ টাকার বেশি ইনকাম করে। মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করতে হলে আপনাকে অবশ্যই ফ্রিল্যান্সিং এর ওপর একটি কোর্স করতে হবে আপনার আশেপাশের পরিচিত ওয়েবসাইট পাওয়া যায় যেখানে ফ্রিল্যান্সিং সম্পর্কে বিস্তারিত শেখানো হয় ওই ওয়েবসাইটগুলো থেকে আপনি একটি কোর্স সম্পূর্ণ করতে পারবেন। আর অল্প কিছুদিনের মধ্যে ফ্রেন্ডশিপ করে টাকা ইনকাম করতে পারেন দিয়ে আপনি করতে পারেন:

ট্রানসলেশন
কনটেন্ট রাইটিং
কনটেন্ট রি-রাইটিং
ব্লগ কমেন্টিং
ফোরাম পোস্টিং
ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট
ট্রানস্ক্রিপশন
প্রুফরিডিং
প্রডাক্ট দেস্ক্রিপশন, ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *