Skip to content
Home » অনুতপ্ত নিয়ে উক্তি, ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন

অনুতপ্ত নিয়ে উক্তি, ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন

অনুতপ্ত নিয়ে উক্তি

অনেকেই আছেন যারা ভুল করেন কিন্তু ভুল করার পর নিজেই অনুতপ্ত বোধ করেন। অনুতপ্ত কারীরায় জীবনে আর কখনো ভুল করতে চায় না। ভুল মাত্রই হয়ে থাকে। কিন্তু সে ভুল করার পর সেটা বুঝতে পেরে অনুতপ্ত হওয়াটাই ভালো মানুষের কাজ। নিজেকে সুধরে নিয়ে কোন ভুল কাজের জন্য অনুতপ্ত করলে আল্লাহ তা’আলা তাকে ক্ষমা করে দেয়। তাই অনুতপ্ত হওয়া একটি মহৎ গুণ। নিজের বিবেকের কাছে নিজেই পরাজিত হওয়া মানেই নিজে নিজে শুধরে যাওয়া। তাই নিজের ভুলে নিজে অনুতপ্ত হওয়াকে আল্লাহতালা বেশি পছন্দ করেন।

আজকে আমি আমার পোস্টটি নিয়ে এসেছি অনুতপ্ত নিয়ে উক্তি ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে। আপনারা যারা অনুতপ্ত নিয়ে অতি ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন খুঁজছেন তারা এখনি চলে আসুন আমার রেই পোস্ট থেকে জেনে নিন। আমার সাইডে এসে এই প্রস্তুতি থেকে আপনি পেয়ে যাবেন অনুতপ্ত নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন। আমি আমার এই পোস্টটিতে অনুতপ্ত নিয়ে উক্তি ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছি। যা আপনার পক্ষে খুব সহজেই বুঝতে সুবিধা হবে।

অনুতপ্ত নিয়ে উক্ত ও বাণী

আপনি কি অনুতপ্ত নিয়ে উক্তি ও বাণী খুঁজছেন? তাহলে এখনি আমার এই সাইটটি থেকে সংগ্রহ করুন। বিভিন্ন দার্শনিকরা বিভিন্নভাবে অনুতপ্ত নিয়ে উক্তি প্রদান করেছেন। আমি তাদের থেকে কতগুলো উক্তি আমার এই সাইটের পোস্টটিতে লিপিবদ্ধ করেছি। আপনারা এই পোস্টটি থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। আমি নিচে অনুতপ্ত নিয়ে উক্তি ও বাণী গুলো সাজিয়ে দিলাম।

১. পৃথিবীতে কপটতাই একমাত্র ভুল যা ক্ষমা করা যায় না। আর এর থেকে অনুতপ্ত হয়ে ভুল স্বীকার করলেও তাকেও কপটতা হিসেবে আখ্যায়িত করা হয়।
– উইলিয়াম হাজলিথ

২. অনুশোচনা একটি স্বাভাবিক অনুভূতি নয়। এটি বেদনা এবং কষ্টের সাথে পারস্পরিক ভাবে পক্ষপাতিত্ব ঘটায়। অনুতপ্ত হওয়া এর থেকেও আলাদা। অনুতপ্ত বোধ বলতে একটি খারাপ কাজকে চিরদিনের জন্য ত্যাগ করা, ঘৃনা করা এবং তা থেকে বেরিয়ে সৃষ্টিকর্তার কাছে আসা বোঝায়।
– মনিকা জনসন

৩. সমগ্র মানবজাতির জন্য একটি শুভ বার্তা হলো: আমাদের সৃষ্টিকর্তা ক্ষমাশীলতার শীর্ষে, এবং তিনি অনুতপ্তদের ক্ষমা করেন।
– বিলি গ্রাহাম

৪. রাগন্নিত হওয়ার মূল কারণ হলো মূর্খতা। আর রাগ থেকে মুক্তি পাওয়ার শ্রেষ্ঠ উপায় হলো অনুতপ্ত বোধ করা।
– পিথাগোরাস

৫. গর্বিতরা উন্নতির জন্য পরিবর্তিত হয় না, বরং যুক্তিসঙ্গত ভাবে তাদের অবস্থান রক্ষা করে। অনুতাপ মানে পরিবর্তন, এর জন্যে ভদ্রতা অবলম্বন করা প্রয়োজন।
– এজরা বেনসন

৬. অনুশোচনা মানে আপনি আপনার মনকে এত গভীরভাবে পরিবর্তন করেন যে এটি আপনাকে পরিবর্তন করে।
– ব্রুস উইলকিংসন

৭. সৃষ্টিকর্তার শোধ নেয়ার ইচ্ছে নেই কিন্তু আমাদের অনুতপ্ত করাতে চান যাতে করে আমরা সঠিক রাস্তায় আসতে পারি। যা ভাঙা সম্পর্ককে নিরাময় করে তা হল আন্তরিক ভালবাসা এবং সংকোচন।
– ফ্রেডেরিকা

৮. আমরা যা করেছি তার জন্য অনুতপ্ত হওয়া এতটাও বাজে নয়, যতটা না ওই কাজটি পুনরায় করার জন্যে হতে পারে।
– ফ্রানকইস

৯. অপব্যয়ীর জীবনের ধারাবাহিকতা হল: বিদ্রোহ, ধ্বংস, অনুতাপ, পুনর্মিলন, পুনরুদ্ধার।
– এডউইন লুইস কোল

অনুতপ্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকে আছেন যারা অনুতপ্ত নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে ভালোবাসেন। তাদের কথা চিন্তা করে আমি আমার এই পোস্টটি লিখেছি। নিজের বিবেকের কাছে নিজেই অনুতপ্ত হওয়া একটি সাধারন কাজ নয়। নিজের বিবেকের কাছে দম সিদ্ধ নিজে সবাই হতে পারে না। আসুন আমার এই পোস্টটি থেকে অনুতপ্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস বেছে নিন।

 আমরা যা করেছি তার জন্য অনুতপ্ত হওয়া এতটাও বাজে নয়, যতটা না ওই কাজটি পুনরায় করার জন্যে হতে পারে।
– ফ্রানকইস

অপব্যয়ীর জীবনের ধারাবাহিকতা হল: বিদ্রোহ, ধ্বংস, অনুতাপ, পুনর্মিলন, পুনরুদ্ধার।
– এডউইন লুইস কোল

সাফল্য লজ্জা, ঘৃণা, নিষ্ঠুরতা, নীরবতা, অজ্ঞতা, বৈষম্য, কম আত্মসম্মান বা অনৈতিকতা মুছে দেয় না। এটা গর্ব এবং অহংকার সৃজনশীলতার সঙ্গে ছেড়ে দেয়ার অনুপ্রেরণা জোগায়। শুধুমাত্র ক্ষতিপূরণ, নিজেকে এবং অন্যদের ক্ষমা করা, সহানুভূতি, অনুতাপ এবং মর্যাদার সাথে জীবনযাপন করতে পারলেই তা অতীতকে মুছে দেবে।
– শানন এল আল্ডার

অনুতপ্ত নিয়ে ক্যাপশন

বিবেকহীন কখনো মানুষ হতে পারে না। প্রতিটি মানুষের বিবেক আছে। কিন্তু অনেকের সে বিবেককে কাজে লাগায় আবার অনেকে কাজে লাগায় না। অনেকে ভুল করে বিবেকের তার অন্যায় ভোগে অনুতপ্ত লাভ করে। আর আজকে আমি আমার পোস্টটিতে অনুতপ্ত নিয়ে ক্যাপশন গুলো উল্লেখ করেছি। আপনার নিচে থেকে অনুতপ্ত নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন।

 এটা উত্তম হতে পারে যে আমাদের এই প্রজন্মের মধ্যে অনুতাপ করতে হবে। শুধু নিষ্ঠুর কথার জন্য এবং খারাপ মানুষের হিংসাত্মক কর্মের জন্য নয়, বরং ভয়ঙ্কর নীরবতা এবং ভাল লোকদের উদাসীনতার জন্য যারা চারপাশে বসে বলে, “সময়ের জন্য অপেক্ষা করুন।
– মার্টিন লুথার কিং

কোন কিছুই অতীতকে মুছে দেয় না। অনুতাপ আছে, প্রায়শ্চিত্ত আছে, এবং ক্ষমা আছে। এটাই সব এবং এটাই যথেষ্ট।
– টেড চিয়াং

স্বর্গ শুধু তাদের দ্বারাই পূর্ণ হবে না যারা কখনো ভুল করেনি বরং তাদের সাথেও যারা স্বীকৃতি পেয়েছে যে তারা অবশ্যই ভুল করে ছিল এবং যারা পরবর্তীতে নবী প্রদত্ত সত্যের আলোকে ফিরে আসার পথকে অবলম্বন করেছে।
– দিসেটার উচফর্ড

যদি আপনাকে অনুতপ্ততা দ্বারা নবায়ন করা হয়, এবং আপনার পুরানো আত্মার সাথে দেখা করানো হয়, আমি নিশ্চিত যে আপনি বর্তমানের সঙ্গ থেকে বেরিয়ে আসতে খুব উদ্বিগ্ন হবেন।
– চার্লস এইচ স্পর্জিয়ন

অনুতপ্ত নিয়ে কবিতা

যারা অনুতপ্ত নিয়ে কবিতা খুঁজছেন লেখার জন্য কিংবা পড়ার জন্য। তারা আমার এই পোস্টটি থেকে অনুতপ্ত নিয়ে কবিতাগুলো সংগ্রহ করুন। অনেক কবি অনেক রকম কি করে অনুতপ্ত নিয়ে কবিতা লিখেছেন তাদের মধ্য থেকে আমি কয়েকটি আমার এই পোস্টটিতে উল্লেখ করেছি।

অনুতপ্ত
– মাহাবুব আলম

*হে প্রভু………
মার্জনা কর মোরে_
পাপীষ্ঠ-তুষ্ট মানব আমি,
তোমার ধরনী সভার পরে ।
*আমায় মার্জনা করো
তব দানে:
সরল প্রাণে বাছায়ে রাখ মোরে ।
*হীনমন রাক্ষসে-
লভিয়াছে মোরে,
সমুদ্রের উজ্জ্বল কিনার থেকে দুরে
ঊষাহীন আঁধারে !
*আমার কাটিছে যে দিন-রাত
লালসার তরে,
সজ্জাগত সন্ধ্যানি শনে_
আমায় আলো দাও, আলো দাও
কিছু নাহি মোর
কোনো প্রতিদানে ।
*অকুল মরু রপ্ত করিয়াছে মোরে
ধীরেধীরে-
নির্মল-নিরাকার তুমি
জাগাও আমায় শুধু তোমার তরে ।
*আমারে দান করো তোমারে
নিরালায়-নিরজনে
সাম্য সরণীতে, শেষ বেলাতে
যেথায় রহিয়াছো তুমি
নূরানী বিস্তারে !!

সর্বশেষে

আশা করছি আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লেগেছে। আর আপনাদের ভালো লাগার জন্যই আমি পোস্টগুলো সুন্দর করে স্থাপন করার চেষ্টা করি। আমার এই পোষ্টে আপনাদের ভালো লাগলে সবার সাথে শেয়ার করবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *