Skip to content
Home » আশুরা কবে 2023? মহরম ছুটি কত তারিখে 2023 [বাংলাদেশে]

আশুরা কবে 2023? মহরম ছুটি কত তারিখে 2023 [বাংলাদেশে]

আশুরা কবে ২০২২

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা যারা আশুরা সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচ্য বিষয় নিয়ে এসেছি ইসলাম ধর্মের খুবই গুরুত্বপূর্ণ একটি দিন আশুরা সম্পর্কে। আশুরা কবে আশুরা তাৎপর্য ঘটনা প্রবাহ সবিস্তারিত তথ্য আমরা এখন আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব।

আশুরা ইসলাম ধর্মের একটি শ্রেষ্ঠ উৎসব। আমি মহরম মাসের ১০ তারিখ পবিত্র আশুরা পালিত হয়ে থাকে। তাই এদিনটি বিজয়ের স্মরণে আশুরার রোজা দেওয়া হয়। তবে শিয়া মতন যাই আশুরার দিন কারবালার বিষাদময় ঘটনাকে স্মরণ করা হয়ে থাকে।

আশুরা কবে 2023

অনেকে আছেন যারা আশুরা রোজা রাখেন তাই এই দিনটি নির্দিষ্ট করে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। এবার ২০২3 সালে আশুরা অনুষ্ঠিত হবে ৯ আগস্ট রোজ মঙ্গলবার।

মহরম কত তারিখে 2023

আরবি নববর্ষ প্রথম দিনটিকে মহরম বলা হয়। হিজরী নববর্ষকে মহরম বলা হয়ে থাকে আর এই মহরম পালিত হয় মহরম মাসের ১০ তারিখে। তাই মুসলিম পরিবারের জন্য মহরম মাসে অনেক গুরুত্বপূর্ণ।

২০২3 সালে মহরম অনুষ্ঠিত হবে ৩০ শে জুলাই ২০২3। আপনারা মহরমের তারিখ অনুসন্ধান করছিলেন তারা নিঃসন্দে আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করে নিতে পারবেন। আমরা আজকে খুব সুন্দর করে সাজিয়ে রেখেছি আপনাদের জন্য আসুরা কত তারিখ এবং কবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *