Skip to content
Home » ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি 2024

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি 2024

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি

প্রিয় পাঠক আপনি কি ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা,স্ট্যাটাস,উক্তি ও ছবি অনলাইন অনুসন্ধান করে চলছেন তাহলে হ্যাঁ আপনি এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস যুক্তি ও ছবি আলোচনা করব আপনারা যারা ঈদুল আযহার আর শুভেচ্ছা বার্তা যুক্তি ও ছবি পেতে চান তারা আমাদেরই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

ঈদুল আযহা ধর্মপ্রাণ মুসলিমদের জন্য একটি ত্যাগের মহিমা। ঈদুল আযহা মুসলিমদের জন্য একটি খুশির দিন ঈদুল আযহার দিন সকল ধর্মপ্রাণ মানুষ সকালে ঘুম থেকে উঠে গোসল করে মিষ্টিমুখ করে ঈদগা মাঠে যান নামাজ আদায় করার জন্য। নামাজ শেষে প্রত্যেক মুসলিম একে অপরের কাছে ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় করে থাকেন তারপর বাড়িতে গিয়ে ঈদের পশু কোরবানি নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। কোরবানির শেষ করে কোরবানি মাসে সঠিক ভাবে ভাগ বাটোয়ারা করে এভাবেই ঈদ উদযাপন করে থাকেন।

ঈদুল আযহা শব্দের অর্থ হল ত্যাগের মহিমা পুত্রকে কুরবানী দেওয়ার জন্য আরাফাতের ময়দানে নিয়ে যান তখন শুধুমাত্র আল্লাহতালার হুকুম মোতাবেক হযরত ইব্রাহিম এই ত্যাগ করেন। কিন্তু আল্লাহর নিজের অনুযায়ী সেদিন হযরত ইব্রাহিমের পুত্র কুরবানী না হয় একটি পশু কুরবানী হয়েছিল তাই তখন থেকে এই কুরবানী প্রচলন হলেও এখন আর সেই যুগ নেই।

তাই গতানুগত্য পদ্ধতিতে এখনো পশু কোরবানির দিতে হয় যা দেওয়া প্রচলন শুরু হয়েছিল কিন্তু শুধুমাত্র পশু কুরবানী দেওয়াটাকে কোরবানি বলে না কোরবানির অর্থ হল আমাদের মনের ভেতর যে প্রশস্ত আছে সেই প্রশস্ত কুরবানী দিতে হবে তাহলে আমরা খুব সুন্দর একটি সমাজ দেশ গঠন করতে পারবো।

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা 2024

প্রতিবছর মহা উৎসবের মধ্য দিয়ে এই ঈদুল আযহা পালিত হয়ে থাকে। ত্যাগের মহিমা নিয়ে আসে ঈদুল আযহা ঈদুল আযহা উপলক্ষে একে অপরের কাছে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে থাকে। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আপনারা আমাদের এ আর্টিকেল থেকে ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করতে পারবেন।

আজকে খুশীর বাদ ভেঙেছে
ঈদ এসেছে ভাই ঈদ এসেছে
শাওয়াল মাসের ওই চাঁদ উঁকি দিয়েছে
সবার ঘরে আজ ঈদ এসেছে
সেই দিন আর নয় বেশী দূর
রমাজান শেষ হলে কাটবে অপেক্ষার ঘোর
(পবিত্র ঈদুল আযহা)

আকাশ মাটি কে বলছে
সূর্য পৃথিবী কে বলছে
চাঁদ তাঁরা কে বলছে
আর আমি তোমাকেই বলছি
(ঈদুল আযহা)

শুভেচ্ছা রাশি রাশি
গরু না খাসি
টিক্কা না ঝাল ফ্রাই
আরটিভি না চ্যানেল আই
রিলাক্স না বিজি
ডিজুস না ইজি
শাড়ি না শার্ট
উইশিং ফর্ম মাই হার্ট
(ঈদুল আযহা)

রং লেগেছে মনে
মধুর এই ক্ষনে
তোমায় আমি রাঙিয়ে দেবো
ঈদের এই দিনে ।
(পবিত্র ঈদুল আযহা)

ঈদুল আযহার স্ট্যাটাস 2024

যে কোন বিষয়ে স্ট্যাটাস দেওয়ার বর্তমান সময়ে একটি সাধারণ ব্যাপারে পরিণত হয়েছে। যেকোনো উৎসব কিংবা যেকোনো ঘটনা নিয়ে মানুষ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে স্ট্যাটাস দিয়ে থাকে ঈদুল আযহা ইসলাম ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। আর তাই অনেকেই চান ঈদুল আযহার স্ট্যাটাস পাওয়ার জন্য আর তাদের জন্যই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ঈদুল আযহার স্ট্যাটাস গুলো উল্লেখ করেছি।

হাজার প্রতিকূলতার মাঝেও ঈদুল আজহা সবার জীবনে বয়ে আনুক নির্মল আনন্দ… *** সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা….. ঈদ মোবারক।

দূরের মানুষ কাছে আসুক,,,,,, কাছের মানুষ থাকুক,,,,, মন ছুটে যাক,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

ঈদ আসছে,,, ভালো লাগছে,,,,, তাই বলতেই হবে,,,,, ঈদ মানেই আশার আলো। ঈদ মানে আশা, ঈদ মানে সুন্দর জীবন, সুন্দর ভালোবাসা… ঈদ মোবারক…

এই আনন্দের দিনগুলি,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা।

স্বপ্নগুলো সত্যি হোক, মনের আশাগুলো পুরানো হোক। কষ্ট দূর হোক, জীবন সুখে ভরে উঠুক। জীবন হোক মঙ্গলময়,,,,,, ঈদ মোবারক আপনার জন্য। **** সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা ****

শপ্ন গুলো সত্যি হোক, সকল আশা পুরনো হোক। দু:খ দুরে যাক, সুখে জীবন ভরে যাক। জীবনটা হোক ধন্য, ঈদ মোবারাক তোমার জন্য। ঈদ মোবারাক!!

ঈদুল আযহার উক্তি

কোরবানির ঈদকে সাধারণত ঈদুল আযহা বলা হয়ে থাকে আর ঈদুল আযহা সহ একটি আরবি শব্দ। ঈদুল আযহা অর্থ হচ্ছে ত্যাগ অর্থাৎ ত্যাগের মহিমা শেখা ঈদুল আযহা। ইব্রাহিম তার প্রিয় পুত্রকে কুরবানী দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিল। কিন্তু ইব্রাহিম আলাই সালাম এর পুত্র কোরবানির না হয়ে সেই জায়গায় একটি পশু কুরবানী হয়েছিল তাই সেখান থেকেই ঈদুল আযহার পশু কোরবানি দেওয়া হয়।

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানাই। এই সুন্দর উত্সবের প্রতিটি মুহূর্ত লালন করুন এবং আপনার সমস্ত স্বপ্ন শীঘ্রই সত্য হোক।

আপনি প্রতিদিন জ্ঞানী হয়ে উঠতে থাকুন! এই ঈদ আপনার এবং আপনার পরিবারের জন্য সুখ বয়ে আনুক। ঈদুল আযহা মোবারক!

পবিত্র ঈদুল ফিতরে আপনি এবং আপনার পরিবার, শান্তি, সম্প্রীতি, সুখ, সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করছি। আপনাকে এবং বাড়ির সকলকে ঈদুল আযহা মোবারক।

আপনাকে এবং আপনার পরিবারকে একটি সুন্দর ঈদের শুভেচ্ছা। এ বছর বয়ে আনুক শান্তি, সমৃদ্ধি ও প্রশান্তি।

ঈদুল আযহার ছবি

ঈদুল আযাহার ছবি শুভেচ্ছা ছবি অনুচ্ছেদ্যে যুক্ত করে থাকে তাই ঈদুল আযহার ছবি পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে ঈদুল আযহার ছবি উল্লেখ করেছেন। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে ঈদুল আযহার ছবিগুলো সংগ্রহ করে আপনারদের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *