Skip to content
Home » ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া বাংলা ও আরবি ভাষায়

ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া বাংলা ও আরবি ভাষায়

ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া বাংলা ও আরবি ভাষায়

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আকাশের নতুন চাঁদ দেখা গেলে দোয়া পড়তেন। মহান আল্লাহ তায়ালা কিছু বিধানকে তাদের সাথে সম্পৃক্ত করেছেন এ পোশাকে মহান আল্লাহতালা বলেন তারা তোমার নিকট নতুন চাঁদ সম্পর্কে জিজ্ঞেস করে বলে দাও এটি মানুষের জন্য সময় নির্ধারণ এবং হজের সময় ঠিক করার মাধ্যমে।

আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া বাংলা ও আরবি ভাষায় উল্লেখ করব আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া বাংলা ও আরবি ভাষায় দেখে নিতে পারেন। অনেকে রয়েছেন যারা বাংলা ভাষায় ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া

আকাশে যে কোন নতুন চাঁদ দেখা গেলে মুসলমান হিসেবে আমাদের সকলের দোয়া পড়া উচিত। কারণ আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আকাশে যে কোন নতুন চাঁদ দেখলে দোয়া পড়তেন।

নতুন চাঁদ দেখার বিষানি আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে উল্লেখ করে এসেছি। আজকে সৌদি আরবের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে তাই আমরা আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া উপলক্ষে। আপনারা যারা এখন পর্যন্ত ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়া পড়েননি তারা এখনি পড়ে নিন ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়াটি।

চাঁদ দেখার দোয়া

যেকোনো মাসের নতুন চাঁদ দেখা এমনকি রোজা ও ঈদের চাঁদ দেখা দোয়া একটি। তাই হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম যে দোয়াটি পড়তেন আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে সেই দোয়াটি উল্লেখ করব। আমরা আমাদের আর্টিকেলটিতে চাঁদ দেখা দোয়াটি নিয়েছে উল্লেখ করলাম:

উচ্চারণ : ‘আল্লাহুম্মা আহলিলহু আলাইনা বিল-ইয়ুমনি ওয়াল-ঈমান ওয়াস-সালামাতি ওয়াল-ইসলাম; রব্বি ওয়া রব্বুকাল্লাহ।’

অর্থ : হে আল্লাহ, আমাদের জন্য চাঁদটিকে বরকতময় (নিরাপদ), ঈমান, নিরাপত্তা ও শান্তির বাহন করে উদিত করুন। (হে নতুন চাঁদ) আল্লাহ আমার ও তোমার প্রভু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *