Skip to content
Home » ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়ায় ভালো আছি। জন্মের পরপরই একটি শিশুর প্রথম কাজ হচ্ছে তার সুন্দর একটি নাম রাখা। শিশু জন্মের পর একটি নাম পাওয়া তার প্রতিকার। আর আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ঋ বর্ণ দিয়ে ইসলামিক নামের তালিকা তুলে ধরেছি। আপনারা যারা ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ অনুসন্ধান করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে রিবনের ছেলেদের ইসলামিক নাম তুলে ধরেছি। এই পৃথিবীতে শিশুদের নাম রাখা অত্যন্ত কঠিন একটি কাজ। কেননা একটি নামের মাধ্যমে শিশুটি তার সমাজের সারা জীবন পরিচিত লাভ করে থাকে এজন্য শিশুদের নাম রাখার ক্ষেত্রে অত্যন্ত মনোযোগী হতে হবে। ইসলামিক নামগুলো বাংলা অর্থসহ দেখে নির্বাচন করতে হবে আর অবশ্যই শ্রুতি মধুর এবং সুন্দর নাম শিশুদের জন্য নির্বাচন করতে হবে। তাই আপনারা যারা অর্থসহ শিশুদের ইসলামিক নাম পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করুন।

ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

এনামের জন্য সমাজে নেতিবাচক প্রভাব ও করতে পারে আর এজন্য শিশুদের নাম রাখার ক্ষেত্রে বিশেষ করে নামের অর্থের দিক থেকে সুন্দর নামের অর্থ যে নামে রয়েছে সেই নামটি নির্বাচন করা উচিত। একটি শিশু যখন মায়ের গর্ভে আসে তখন থেকে শিশুটিকে নিয়ে পরিবারের বিভিন্ন সদস্যদের শুরু হয় নানা রকমের কল্পনা জল্পনা। তারা তখন থেকে নাম রাখার জন্য প্রস্তুত থাকে আর আপনারা যারা অর্থসহ সুন্দর নাম পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি নিচে থেকে রিবর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম গুলো তুলে নিন।

ঋ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

সুতরাং নবজাতক শিশুদের নাম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটি নাম শিশুর বর্তমান ও ভবিষ্যতে মুখ্য ভূমিকা পালন করে থাকে তাই শিশুটির নাম সুন্দর এবং ইসলামিক অর্থসহ হওয়া উচিত। অর্থাৎ একটি নামের মাধ্যমে একটি মানুষের পরিচয় নিশ্চিত করা হয়ে থাকে। এজন্য ব্যক্তি জীবনে মানুষের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলোর পাশাপাশি নাম-ও একটি অনেক গুরুত্বপূর্ণ বিষয় তাই শিশুর নাম রাখার ক্ষেত্রে খুব গুরুত্বের সাথে নামের তালিকা পর্যবেক্ষণ করতে হবে।

আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে শিশুদের সুন্দর সুন্দর নাম পাবেন এবং এর অর্থসহ ইসলামিক নামগুলো আমরা আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। এছাড়া আমরা আরো অনেক বর্ণ দিয়ে সুন্দর সুন্দর ইসলামিক নাম ছেলে এবং মেয়ে উভয়েরই আমাদের আর্টিকেলটিতে তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে বিভিন্ন ধরনের নাম পেয়ে যাবেন।

 ঋ বর্ণের ইসলামিক নামের বাংলা অর্থসহ তালিকা

ঋষি-সাধু(=Sanskrit)
.
ঋষাভ-বৃষ,ষাড়ঁ=(Sanskrit)
.
ঋতেশ-বিজয়ী=(Sanskrit)
.
ঋত্বিক-পুরোহিত=(Sanskrit)
.
ঋক-মন্ত্র=(Sanskrit)
.
ঋভান-আল্লাহর এর উপহার=(Arabic)
.
ঋষিকেশ-হিন্দু ধর্মালম্বী দের পবিত্র স্থান=(Sanskrit)
.
হৃদ্য- হৃদয়ের গভীরে=(Bengali)
.
হৃদয়- মন=(Bengali)
.
হৃদান- হৃদয়ের উপহার=(Bengali)
.
ঋষান- ভালো মানসিকতা=(Arabic)
.
ঋদ্ধিস-শক্তি=(Arabic)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *