Skip to content
Home » কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা-Karnaphuli express

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা-Karnaphuli express

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা যারা আরামদায়ক ট্রেন ভ্রমন করতে চান তারা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন নাম্বার ০৩/০৪ এই ট্রেনটির সুযোগ-সুবিধা গুলো জেনে নিন। অনেকে আছেন যারা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সময়সূচী বিরতি স্থান এইসব কল তথ্য জানতে অনলাইন অনুসন্ধান করে থাকেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি দেশ সেই কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা নিয়ে এসেছি।

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চট্টগ্রাম ভ্রমণ করে থাকে। আপনারা যারা ঢাকা টু চট্টগ্রাম ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে হবে। কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন নাম্বার ০৩/০৪ বাংলাদেশ রেলওয়ে পরিচিত একটি যাত্রীবাহী ট্রেন। টেনটি চট্টগ্রাম থেকে ঢাকা যাত্রাপথে ফেনী জেলা কুমিল্লা জেলা ব্রাহ্মণবাড়িয়া জেলা কিশোরগঞ্জ জেলা নরসিংদী জেলা ও গাজীপুরের ওপর দিয়ে ঢাকা টু চট্টগ্রাম চলাচল করে থাকে। নিচে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা এবং সময়সূচী উল্লেখ করা হলো।

ঢাকা টু চট্টগ্রাম ট্রেন

যে ঢাকা টু চট্টগ্রাম রোডে চলাচল কারী কর্ণফুলী ট্রেন ব্যস্ততম একটি রোড ঢাকা টু চট্টগ্রাম। এ ব্যস্ততার ওটা চলাচল করে সর্বপ্রথম কর্ণফুলী এক্সপ্রেস। বহুকাল ধরে যাত্রীসেবা করে যাচ্ছে। ঢাকা টু চট্টগ্রাম রোডে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের বেশ সুনাম অর্জন করেছে জাতির সেবার মাধ্যমে। আপনি যদি কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি এবং ভ্রমণের বিশেষ সুযোগ-সুবিধা সময় পেতে চান তাহলে আমাদের আর্টিকেলটি সাথেই থাকুন।

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন

কর্ণফুলী এক্সপ্রেস আন্তঃনগর একটি ট্রেন। কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে পরিচালিত একটি যাত্রীবাহী ট্রেন। কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাত দিন পরিশেবা দিয়ে থাকে যাত্রীদের উদ্দেশ্যে। এটি ঢাকা কমলাপুর স্টেশন থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন দিয়ে পৌঁছায়। মাঝপথে কিছু স্টেশন বিরতি দিয়ে থাকে। ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব ৫৩৮ কিলোমিটার যার যাত্রা সময় লাগে ৯ ঘন্টা ৩০ মিনিট। কনফিগার এক্সপ্রেস সিটের তিন শ্রেণীতে বিভক্ত করা হয়েছে ট্রেনটিতে ঘুমানোর ব্যবস্থা রয়েছে এবং খাওয়া-দাওয়ার ব্যবস্থা রয়েছে। কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সর্বমোট দশটি যাত্রীবাহী ভোগী রয়েছে এবং একটি মালবাহী বগি রয়েছে।

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা যারা কর্মপল্লী এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করে থাকেন তাদেরকে অবশ্যই এর সময়সূচি সম্পর্কে জানতে হবে। নির্দিষ্ট সময়ে না জানা থাকলে আপনারা কখনোই ঠিক মত জায়গা ঠিক জায়গায় পৌঁছতে পারবেন না এবং স্টেশন এ ট্রেন ধরতে পারবেন না।

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি চলাকালীন সময়ে মাঝ স্থলে বিরতি দিয়ে থাকে। যাত্রাপথে এই বিরতি স্থানগুলোতে কয়েক মিনিট করে সময় দেয়। আপনারা যারা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে বিরতী স্থান সম্পর্কে জানতে চান তারা আমাদের সাথেই থাকুন।

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ভাড়া অন পরিবহনের থেকে খুব কম। আপনি বনফুলি এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে চাইলে টিকিট সংগ্রহ করতে পারবেন এবং খুব অল্প সময়ে টিকিট গ্রহণ করতে পারবেন। টিকিটের মূল সংগ্রহ করে কাউন্টার থেকে অথবা অনলাইন থেকে আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪৫  টাকা
প্রথম সিট ৪৬০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *