Skip to content
Home » জাতীয় শোক দিবসের ছবি। জাতীয় শোক দিবস সেরা ছবি

জাতীয় শোক দিবসের ছবি। জাতীয় শোক দিবস সেরা ছবি

জাতীয় শোক দিবসের ছবি। জাতীয় শোক দিবস সেরা ছবি

আসসালামু আলাইকুম। বাঙালি যা ইতিহাসে ১৫ই আগস্টের এই দিনটি হচ্ছে জাতীয় শোক দিবস। তাই সারা দেশে প্রতি বছর ১৫ই আগস্ট এই দিনটিকে শোক দিবস হিসেবে পালন করা হয়। কেননা এই দিনটিতে আমরা হারিয়েছি আমাদের প্রাণের প্রিয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আর তার সাথে হারিয়েছি তার পরিবারের সদস্যদের। আমরা আজকে আপনাদের মাঝে তুলে ধরব এর ১৫ ই আগস্ট এর শোক দিবস উপলক্ষে আপনার সম্পূর্ণ তথ্য। বাংলাদেশের হৃদয়বিদারক ১৫ই আগস্ট এর এই দিনটির ঘটনাবলী ও হত্যাকাণ্ডের কথা স্মরণ করিয়ে দিব আমরা আজকে।

বাঙালির ইতিহাসে বেশ কিছু জাতীয় দিবস রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে এই ১৫ই আগস্ট জাতীয়। কেননা এই দিনটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চির বিদায় নিতে হয়েছিল এই পৃথিবীর বুক থেকে। নরপিচাস কিছু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে এবং তার পরিবারের সদস্যদের কেউ নৃশংসভাবে হত্যা করে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট এই দিনটিতে বাংলার বুকে ঘটে যায় এই রক্তাক্ত ক্ষরণের ঘটনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সাথে তার ছোট্ট শিশু সে রাসেলকেও তারা রেহাই দেননি। তাই দেশের এই বিভাগ এবং মর্মান্তিক ঘটনা ঘটেছিল এই ১৫ই আগস্ট বলে এই দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়।

জাতীয় শোক দিবসের ছবি

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস হিসেবে এই দিনটিকে পালন করা হয়ে থাকে। এই দিনটি উপলক্ষে বাংলাদেশের সর্বস্তরের জনগণ বিভিন্ন রকম আলোচনা সমাবেশ বক্তিতা ব্যানার পোস্টার ও ছবির মাধ্যমে স্মরণ করে থাকে। আজকে আমরা আমাদের এই ওয়েবসাইটটিতে নিয়ে এসেছি এই ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কিছু ছবি। অনেকেই আছে যারা জাতীয় শোক দিবসের ছবি ডাউনলোড করার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে। তারা খুব সহজে আমাদের এই আর্টিকেলটি থেকে সুন্দর সুন্দর জাতীয় শোক দিবসের ছবি ডাউনলোড করতে পারবেন।

জাতীয় শোক দিবসের ছবি
জাতীয় শোক দিবসের ছবি

জাতীয় শোক দিবসের ছবি
জাতীয় শোক দিবসের ছবি
“হে বীর, হে মহানায়ক
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,
তুমি মরতে পারো না “ তুমি যে বঙ্গবন্ধু”
তুমি ছিলে, তুমি থাকবে
আরো হাজার বছর বাঙালির
হৃদয়ের মনি কোঠায়।”
“যতদিন রবে পদ্মা, মেঘনা
যমুনা বহমান
ততকাল রবে কীর্তি তোমার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *