Skip to content
Home » ১৫ ই আগস্ট এর জাতীয় শোক দিবস ব্যানার

১৫ ই আগস্ট এর জাতীয় শোক দিবস ব্যানার

১৫ ই আগস্ট এর জাতীয় শোক দিবস ব্যানার

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি জাতীয় শোক দিবস ব্যানার নিয়ে। আপনারা যারা এই হৃদয়বিদারক দিনটির ব্যানার খুঁজছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আপনাদের মাঝে তুলে ধরব দিনটি নিয়ে কিছু পোস্টার বা ব্যানার। এদিনটি হচ্ছে ১৫ই আগস্ট অর্থাৎ জাতীয় শোক দিবস। ১৫ ই আগস্ট এ নিশংস হত্যাকাণ্ডের চিত্র তুলে ধরা হয়েছে আজকের আমাদের এই ব্যানারে।

বাংলার ইতিহাসের সব থেকে হৃদয়বিদারক একটি দিন হচ্ছে ১৫ ই আগস্ট। সেদিন থেকে আন্তর্জাতিকভাবে জাতীয় শোক দিবসে হিসেবে পালন করা হয় এই দিনটিকে। এই দিনটি সারাদেশের রাষ্ট্রীয়ভাবে জাতীয়ভাবে শোক দিবস হিসেবে পালন করা হয়। ১৫ আগস্ট এর এই শোক দিবস উপলক্ষে সারাদেশে কালো পতাকা উত্তোলন করা হয় এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

১৫ ই আগস্ট এর জাতীয় শোক দিবস ব্যানার

প্রতি বছর ১৫ ই আগস্ট রাশি ও জাতীয়ভাবে শোক দিবস হিসেবে পালন করা হয়। জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয় বঙ্গবন্ধুর প্রতিকূলেতে ফুল অর্পণ করার মাধ্যমে। জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি নিহত সদস্য আত্মার মাগফের াত কামনা করা হয়। ১৫ আগস্ট এর এই জাতীয় শোক দিবসের দিনটিতে বঙ্গবন্ধুর পরিবারের প্রতি সেই সমবেদনা প্রকাশ করার জন্য সারাদেশে মানুষের মাঝে এক মিনিট ধরে নীরবতা পালন করা হয়ে থাকে। এই দিনটিতে বিভিন্ন ধরনের পোস্টার ব্যানার লাগানো হয়। নিচে এ ১৫ ই আগস্টের জাতীয় শোক দিবসের ব্যানার উল্লেখ করা হলো।

জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *