Skip to content
Home » ঠাকুরগাঁও জেলার পোস্ট কোড এর তালিকা, এরিয়া কোড ও বিস্তারিত

ঠাকুরগাঁও জেলার পোস্ট কোড এর তালিকা, এরিয়া কোড ও বিস্তারিত

ঠাকুরগাঁও জেলার পোস্ট কোড এর তালিকা

আজকে আমরা আমাদের এই নিবন্ধে আলোচনা করব ঠাকুরা জেলার উপর প্রতিটি পোস্ট অফিসের ঠিকানা তালিকা এরিয়া কোড বিস্তারিত। আপনারা যারা ঠাকুরগাঁও জেলার পোস্ট অফিসের তালিকায় এরিয়া কোড ও পোস্টকোডের জন্য অল অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। বিভিন্ন চাকরি ক্ষেত্রে বা অন্য ক্ষেত্রে পোস্ট কোড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আর তাই অনেকে অনলাইন অনুসন্ধান করে থাকে পোস্ট কোড এর জন্য।

আমরা আজকে তাদের জন্য আমাদের এই এটিকেটিতে নিয়ে এসেছি ঠাকুরগাঁ জেলার পোস্ট করতে তালিকা। ঠাকুরগাঁও জেলার মোট ১০ টি পোস্ট অফিস রয়েছে এবং এই অফিস গুলোর আলাদা আলাদা কোড নাম্বার রয়েছে। প্রতিদিন অসংখ্য মানুষ বিভিন্ন কাজের জন্য অফিসে যায় এবং বর্তমানে পোস্ট অফিস গুলো কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছি।

বর্তমানে পোস্ট অফিসে যে সকল কাজ করা যায় সেগুলো হচ্ছে চিঠিপত্র আদান-প্রদান ডিপিএস ডিপোজিট কম্পিউটার ট্রেনিং এবং আরও অনেক কিছু। সূত্রে এই সময় কাজের জন্য মানুষ প্রতিদিন পোস্ট অফিসে যায়। প্রয়োজন অনুযায়ী প্রতিটি মানুষ উপজেলা সরকারও এক বা একাধিক পোস্ট অফিস দিয়েছেন যাতে প্রয়োজনীয় কাজ সরবরাহ করতে পারেন।

সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত সেবা প্রদান করা হয়ে থাকে এই পোস্ট অফিসে। তবে শুক্রবার ও সরকারি ছুটির দিন বন্ধ থাকে। আপনাদের প্রয়োজন নিয়ে পোস্ট কোড তাই আজকে ঠাকুরগা জেলার পোস্ট করতে তালিকার সারণি নিচে প্রদান করেছি।

ঠাকুরগাঁও জেলার পোস্ট অফিস

ঠাকুরগাঁও বাংলাদেশের উত্তরবঙ্গের একটি স্বনামধন্য জেলা যেখানে প্রতিটি উপজেলা একটি করে মোট ১০ টি পোস্ট অফিস রয়েছে। এবং প্রতিদিন অসংখ্য মানুষ এই পোস্ট অফিসের সেবা গ্রহণ করে থাকে। আর ঠাকুর রাজার বিভিন্ন কাজের জন্য পোস্ট কোড এর প্রয়োজন হয় আর প্রতিটি উপজেলার জন্য আলাদা আলাদা পোস্ট কোড রয়েছে আমরা একটি তালিকার মাধ্যমে নিচে উল্লেখ করেছি।

পুরো ঠাকুরগা জেলার সকল পোস্ট কোডের তালিকা

জেলা থানা/উপজেলা উপকার্যালয় পোস্ট কোড
ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী বালিয়াডাঙ্গী ৫১৪০
বালিয়াডাঙ্গী লাহিড়ি ৫১৪১
জীবনপুর জীবনপুর ৫১৩০
পীরগঞ্জ পীরগঞ্জ ৫১১০
রাণীশংকৈল নেকমরদ ৫১২১
রাণীশংকৈল রাণীশংকৈল ৫১২০
ঠাকুরগাঁও সদর রুহিয়া ৫১০৩
ঠাকুরগাঁও সদর শিবগঞ্জ ৫১০২
ঠাকুরগাঁও সদর ঠাকুরগাঁও রোড ৫১০১
ঠাকুরগাঁও সদর ঠাকুরগাঁও সদর ৫১০০

ঠাকুরগাঁও জেলার পোস্টকোডের তালিকা

আপনি কি ঠাকুরগা জেলায় পোস্টকর তালিকা করছেন তাহলে সঠিক জায়গাতেই এসেছেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করেছি ঠাকুরগাঁও জেলার পোস্ট কোড নিয়ে। নিচের ঠাকুরগা জেলার পোস্ট কোড সারণির মাধ্যমে সংযুক্ত করা হয়েছে।

ঠাকুরগাঁও জেলার পোস্ট অফিস এরিয়া কোড

ঠাকুরগাঁ জেলার পোস্ট অফিসের এরিয়া কোড আপনারা যারা এখন পর্যন্ত পাননি তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করে নিন। আমরা আজকে আমাদের এই জীবন পোস্ট কোড নিয়ে আলোচনা করেছি।

ঠাকুরগাঁও জেলার মোট পোস্ট অফিসের সংখ্যা

ঠাকুরগাঁ জেলার মোট কয়টি থানা রয়েছে এবং দশটি পোস্ট অফিস রয়েছে এ সকল পোস্ট অফিসে নির্দিষ্ট কোড নাম্বার। এ পোস্ট অফিসের পোস্ট কোড নাম্বার গুলো অনেকেরই প্রয়োজন হয় তাই অনলাইনে অনুসন্ধান করতে থাকে। আমরা এই পোস্ট অফিসের নামের তালিকাটি নিয়েছে উল্লেখ করেছি।

বালিয়াডাঙ্গী

লাহিড়ি

জীবনপুর

পীরগঞ্জ

নেকমরদ

রাণীশংকৈল

রুহিয়া

শিবগঞ্জ

ঠাকুরগাঁও রোড

ঠাকুরগাঁও সদর

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *