Skip to content
Home » ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী ২০২3, টিকিট মূল্য, ট্রেনের ভাড়া এবং অনলাইন টিকিট

ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী ২০২3, টিকিট মূল্য, ট্রেনের ভাড়া এবং অনলাইন টিকিট

ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী

পাঠক বন্ধুরা আমরা আজকে আলোচনা করব ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী টিকেট মূল্য এবং স্টাপ স্টেশন। আপনারা যারা ঢাকা থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। ময়মনসিংহ বিভাগের একটি অন্যতম গুরুত্বপূর্ণ জেলা হল গফরগাঁও। প্রতিদিন ঢাকা থেকে গফরগাঁওয়ে হাজার হাজার মানুষ ট্রেনে যাতায়াত করে থাকে।

তার জন্য এই স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যাত্রীদের কাছে। ঢাকা থেকে গফরগাঁয়ের উদ্দেশ্যে ছয়টি আন্তঃনগর ট্রেন যাত্রা করে এই ট্রেনগুলোর মধ্যে হল তিস্তা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, বহ্মপুত্র এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, হাওড়া এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস অন্যতম। আমরা আজকে নিচে কমানোর এসব ট্রেন সম্পর্কে আলোচনা করব।

ঢাকা টু গফরগাঁও ট্রেনের সময়সূচী

৬ টি ট্রেনের মধ্যে সাপ্তাহিক ছুটি আছে তিনটি ট্রেনের। এই তিনটি ট্রেন গফরগাঁও রেলওয়ে স্টেশন মে সপ্তাহে একদিন বন্ধ থাকে। তিস্তা এক্সপ্রেস ৭০৮ সাপ্তাহিক ছুটির দিন সোমবার হাওড়া এক্সপ্রেস ৭৭৭৮ সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার মোহনগঞ্জ এক্সপ্রেস ৭৯০ সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

ঢাকা কমলাপুর স্টেশন থেকে প্রতিদিন সব গফরগাঁও এর উদ্দেশ্যে একটি যাত্রীবাহী ট্রেন যাতায়াত করে থাকে। এই ট্রেনগুলোর মধ্যে প্রতিদিন তিস্তা এক্সপ্রেস বিকাল ৫ টা ৫৭ মিনিটে গল্পের উদ্দেশ্যে রওনা দেয় এবং গফরগাঁও পৌঁছায় রাত আটটা পঁচিশ মিনিটে। অপরদিকে অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সাত দিন রাত ৫ঃ৫২ গফরগাঁও এর উদ্দেশ্যে রওনা দেয় এবং অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি গফরগাঁ পৌঁছার রাত 11 টায়। ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাত দিন সকাল দশটা দশ মিনিটে গফরগাঁওর উদ্দেশ্যে রওনা দেয় গফরগাঁও পঞ্চায়েত দুপুর বারোটা চল্লিশ মিনিটে। যমুনা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সাতদিন সকাল ৫ঃ১২ মিনিটে গফরগাঁও উদ্দেশ্যে রওনা দেয় এবং গফরগায় ৫০ সকাল ৭ টা ৪৫ মিনিটে। হাওড়া এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার বাদে বাকি দিন সকাল ১১ঃ২২ মিনিটে গফরগাঁয়ের উদ্দেশে রওনা দেয় এবং গফরগাঁও পঞ্চায়েত দুপুর একটা ৫০ মিনিটে। মোহরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি সোমবার বাদে সপ্তাহে ছয় দিন দুইটা ৫২ এর উদ্দেশ্যে রওনা দেয় এবং গফরগায়ে ৫০ সকাল ৫ঃ০০ টায়।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিস্তা এক্সপ্রেস(৭০৮) সোমবার ১৭ঃ৫৭ ২০ঃ২৫
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৬) নাই ২০ঃ৫২ ২৩ঃ০০
ব্রহ্মপুত্র এক্সপ্রেস(৭৪৪) নাই ১০ঃ১০ ১২ঃ৪০
যমুনা এক্সপ্রেস(৭৪৬) নাই ০৫ঃ১২ ০৭ঃ৪৫
হাওর এক্সপ্রেস(৭৭৮) বৃহস্পতিবার ১১ঃ২২ ১৩ঃ৫০
 মহানগঞ্জ এক্সপ্রেস(৭৯০) সোমবার ০২ঃ৫২ ০৫ঃ০০

ঢাকা টু গফরগাঁও ট্রেনের ভাড়ার তালিকা

আপনারা যারা ঢাকা টু গফরগাঁও ট্রেন ভাড়া নিয়ে জানতে আগ্রহী তারা আমাদের এই আর্টিকেলটি নিচে থেকে সংগ্রহ করে নিন। আসল হিসাবে এর ভাড়া নির্ধারণ করা হয়েছে আসনগুলো হল শোভন শোভন চেয়ার প্রথম সিট প্রথম ব্যর্থ স্নিগ্ধ এসিসির টু এসি ব্যর্থ সকল সিটের আলাদা আলাদা ভাড়া রয়েছে।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৮৫ টাকা
শোভন চেয়ার ১০৫ টাকা
প্রথম সিট ১৩৫ টাকা
প্রথম বার্থ ২০৫  টাকা
স্নিগ্ধা ১৯৬ টাকা
এসি সিট ২৩৬ টাকা
এসি বার্থ ৩৫১ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *