Skip to content
Home » ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২3, সিডিউল, বিস্তারিত

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২3, সিডিউল, বিস্তারিত

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২২, সিডিউল, বিস্তারিত

আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে ঢাকা টু কলকাতা বিমান ভাড়া বিমানের সিডিউল ও বিমান ভ্রমণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা যারা ঢাকা থেকে কলকাতা বিমানে ভ্রমণ করতে চান তাদের জন্য আজকে আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আপনারা আজকে আমাদের এই আর্টিকেলটি থেকেই পেয়ে যাবেন ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ নিবন্ধে যাবতীয় তথ্য। বাংলাদেশের রাজধানী ঢাকা হতে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা সড়ক পদের পদে এবং বিমান পথে যাতায়াত করা যায়।

আমরা আজকে নিয়ে আলোচনা করব ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ সম্পর্কে। ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ সম্পর্কে বিস্তারিত জানতে আপনারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগের সহিত পড়তে থাকুন। ঢাকা থেকে কলকাতায় বাংলাদেশের বিভিন্ন এয়ারলাইন্স নিয়মিত পরিচালনা করে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ইউএস বাংলা এয়ারলাইন্স নব এয়ারলাইন্স বিমান বাংলাদেশ। আমরা এ নিবন্ধে উভয় প্রকার বিমানের সময় সিডিউল টিকেট সম্পর্কে আলোচনা করব।

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া কত?

প্রতিদিন অনলাইনে অসংখ্য মানুষ ঢাকা টু কলকাতা বিমান ভাড়া অনুসন্ধান করে থাকেন। আর আমরা আজকে সেই ঢাকা টু কলকাতা বিমান ভাড়া সম্পর্কে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করেছি। বাংলাদেশের রাজধানী ঢাকা হতে রাজধানী কলকাতা বিমান ভাড়া এক একটি কোম্পানির একেক রকম হয়ে থাকে। বাংলাদেশের উল্লেখযোগ্য বিমান কোম্পানিগুলো হলো বিমান বাংলাদেশ ইউএস-বাংলা এয়ারলাইন্স নভো এয়ার এয়ারলাইন্স ইত্যাদি।

ঢাকা থেকে কলকাতা বিমান ভ্রমণ করতে একটি ফ্লাইট এর সময় লাগে ৩৫ মিনিট। ফ্লাইটের সময় লাগে ৫৬ মিনিট। এসব ফ্লাইটে ভ্রমণ করতে একজন যাত্রীকে করে ২৫ হাজার হতে ত্রিশ হাজার টাকা গুনতে হবে। আপনার নিশ্চয়ই আপনাদের মনের সব প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। এবারে আপনারা ভ্রমণ করবেন ঢাকা টু কলকাতা বিমানে।

ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী

ঢাকা টু কলকাতা বিমানে সময়সূচী আমরা আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করেছি। আপনারা যারা ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ করবে তাদের সময় লাগবে মাত্র 35 মিনিট কিন্তু রাস্তা ভ্রমণের সময় ৫৬ মিনিট। প্রতিদিন বাংলাদেশ থেকে নিয়মিতভাবে দুটি ফ্লাইট ঢাকা থেকে কলকাতা প্রচলিত হয়ে থাকে।

দিনের প্রথম ফ্লাইট আটটা পার্সে ছাড়ে দিনে শেষ ফ্লাইট একটা বাসে ছাড়বে ঢাকা থেকে কলকাতার মধ্যে ফ্লাইট এর দূরত্ব ২৫১ কিলোমিটার।

xঢাকা থেকে কলকাতা বিমান অনলাইন টিকিট বুকিং

ঢাকা হতে কলকাতা অনলাইন টিকিট বুকিং এর ক্ষেত্রে বাংলাদেশের যে কোন বিভাগ কোম্পানির এজেন্ট এর কাছ থেকে আপনারা কিনতে পারবেন। ইসরা আপনারা যদি ইন্টারনেট কানেকশন থাকলে আপনি ঢাকা কলকাতা বিমান টিকেট অনলাইনে কিনতে পারেন নিজে থেকেই। অনলাইনে বিমানের টিকিট বুকিং এর ক্ষেত্রে আপনি অনলাইন প্লাটফর্ম বেছে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *