Skip to content
Home » তানজিম নামের অর্থ কি (Tanzim name meaning in Bengali) তানজিম নামের মানে

তানজিম নামের অর্থ কি (Tanzim name meaning in Bengali) তানজিম নামের মানে

তানজিম নামের অর্থ কি

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি তানজিম নামের অর্থ ওর ইসলামিক অর্থ এই সম্পর্কিত একটি পোস্ট নিয়ে। আপনারা যারা তানজিম নামের অর্থ করছেন অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিকে স্বাগতম। আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে পেয়ে যাবেন তানজিম নামটির ইসলামিক অর্থ নাকি আধুনিক নাম তানজিম নামের অর্থ ও এই নাম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

নাম মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ আর এর নাম মানুষের জীবনে অঙ্গা অঙ্গী ভাবে জড়িত। নাম মানুষের একটি মৌলিক অধিকার যা প্রতিটি মানুষ তার জন্মের পর পরিবার থেকে লাভ করে। প্রত্যেকটি মানুষই চায় তার সন্তানদের নাম সুন্দর রাখতে। এক নামে তার ছেলে মেয়েকে ডাকবে এটাই প্রতিটি বাবা-মায়ের প্রত্যাশা। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি তানজিম নামের অর্থ নিয়ে। তানজিম নামটি একটি পরিচিত নাম যেটি অনেক বাবা মাই তার সন্তানের জন্য পছন্দ করে থাকে। তাই আমরা আজকে নিয়ে এসেছি তানজিম নামের অর্থ সম্পর্কিত একটি পোস্ট নিয়ে।

তানজিম নামের অর্থ

তানজিম নামটি অত্যন্ত সুন্দর একটি নাম আর এই নামটি অনেকেই পছন্দ করে থাকে। তাই বর্তমান সময়ে এই নামটির অর্থ ও নামটি ইসলামিক অর্থ এইসব জানা অনেকেরই প্রয়োজন। অনেকে এর অর্থ জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা তাদের কথা চিন্তা করলেই তাদেরকে সহযোগিতার জন্য আজকে আমাদের এই পোস্টটি নিয়ে এসেছি তানজিম নামের অর্থ ও ইসলামিক অর্থ এই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা। তাহলে দেখে নিন তানজিম নামের অর্থ ও এই নামের ইসলামিক অর্থ কি।

তানজিম (تنظیم) নামের আরবি অর্থ হলো “নির্ভুলভাবে পরিচালিত, আয়োজন“।

ইংরেজি বানান

  • Tanzim
  • Tanjim
  • Tanzeem

নামের সাধারণ বৈশিষ্ট্য

নাম তানজিম
১ম অক্ষর
লিঙ্গ ছেলে ও মেয়ে উভয়
অর্থ
নির্ভুলভাবে পরিচালিত, সুবিন্যস্ত, ব্যবস্থা, বিন্যাস, আবাস সাজানো বা ভালো পরিচালক
উৎস আরবী
ভাগ্য
কমন দেশ বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া ইত্যাদি
ইংরেজি বানান Tanzim, Tanjim, Tanzeem
আরবি বানান تنظیم
আধুনিক নাম হ্যাঁ
ইসলামিক নাম হ্যাঁ
ছোট নাম হ্যাঁ
নামের দৈর্ঘ্য ৪ বর্ন এবং ১ শব্দ

তানজিম নামের মানে

ঘুরতে আলোচনার মাধ্যমে আপনারা সবাই সমস্ত তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। আর আমরা আমাদের তানজিম নামের অর্থটি আপনাদের মাঝে তুলে ধরেছি উপরে। সুতরাং যারা আপনারা তানজিম নামের মানে খুঁজছেন তারা আমাদের এ আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *