Skip to content
Home » পহেলা বৈশাখের ছবি, পিকচার, ওয়ালপেপার 2024

পহেলা বৈশাখের ছবি, পিকচার, ওয়ালপেপার 2024

পহেলা বৈশাখের ছবি, পিকচার, ওয়ালপেপার

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি পহেলা বৈশাখের ছবি পিকচার ওয়ালপেপার এই সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যারা পহেলা বৈশাখ সম্পর্কে ছবি পিকচার জানার জন্য অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখে ছবি পিকচার ওয়ালপেপার তুলে ধরেছি যেগুলো আপনারা খুব সহজে সংগ্রহ করতে পারবেন। আর এজন্য অবশ্যই আপনাদেরকে আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করতে হবে।

পহেলা বৈশাখ প্রথম উদযাপিত হওয়া সম্রাট আকবরের শাসনামল থেকে এরপর বিভিন্নভাবে পহেলা বৈশাখ উদযাপিত প্রসারিত হয়ে বর্তমান অবস্থা এসেছে। বর্তমান সময়ে ভারতের পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ পহেলা বৈশাখ ব্যাপক উৎসব মধ্য দিয়ে পালন করে থাকে। পহেলা বৈশাখ উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় চারু কারু কলা ভবন হতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও অমলার বটন বলে ঐতিহ্যবাহী সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। বাংলাদেশের গ্রামে গঞ্জে বিভিন্ন ধরনের পহেলা বৈশাখী মেলার আয়োজন করা হয় তাই বলা যায় সব মিলিয়ে বাংলাদেশের স্বাধীন উৎসবমুখর পরিবেশ হিসেবে বিরাজ করে এই পহেলা বৈশাখের দিন।

পহেলা বৈশাখের ছবি 2024

পহেলা বৈশাখ সকল ধর্মের বাঙালির ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে পালন করে থাকে। বাংলাদেশের এবং ভারতের পশ্চিমবঙ্গের অসাম্প্রদায়িক উৎসব পহেলা বৈশাখ। এছাড়া বিভিন্ন ক্ষুদ্র জাতি গোষ্ঠী যথাযথ ধর্মীয় উৎসবগুলোর মধ্যে পহেলা বৈশাখ গুলো পালন করে থাকে। তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে পহেলা বৈশাখের ছবি তুলে ধরেছি আপনারা যারা পহেলা বৈশাখের ছবি পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করে নিতে পারবেন।

পহেলা বৈশাখের ছবি

পহেলা বৈশাখের শুভেচ্ছা পিকচার 2024

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনারা যারা বিভিন্ন ধরনের শুভেচ্ছা পিকচার পেতে চান তারা আমাদের এই ওয়েবসাইটি থেকে সংগ্রহ করতে পারবেন। আমরা আজকে আপনাদের জন্য পহেলা বৈশাখ উদযাপনের শুভেচ্ছা পিকচার গুলো আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি যেগুলো আপনারা খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। আশা করছি আমাদের দেওয়া এই পিকচার গুলো আপনাদের সবার খুব পছন্দ হবে।

পহেলা বৈশাখের শুভেচ্ছা পিকচার

পহেলা বৈশাখের ওয়ালপেপার 2024

ছবি এবং ওয়ালপেপার ও তো কত ভাবে জড়িত। তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে পহেলা বৈশাখের ওয়ালপেপার গুলো সংগ্রহ করে রেখেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে পহেলা বৈশাখের ওয়ালপেপার গুলো তুলে নিতে পারেন। সেই সাথে আপনি আপনার ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *