Skip to content
Home » পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস 2024

পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস 2024

পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস

বন্ধুগণ আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস। প্রতিদিন অসংখ্য মানুষ online অনুসন্ধান করে যান পয়লা বৈশাখ নিয়ে স্ট্যাটাস পাওয়ার জন্য তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকে আমাদেরই আর্টিকেলটিতে পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস গুলো এমন ভাবে তুলে ধরেছি যেগুলো আপনারা খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। আপনারা যারা পহেলা বৈশাখ নিয়ে স্ট্যাটাস অনলাইনে অনুসন্ধান করছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম।

বাঙালি জাতির একটি অন্যতম উৎসব হচ্ছে পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ বাঙালি জাতির প্রাণের উৎসব। বাংলাদেশের সব অসাম্প্রদায়িক উৎসব পালিত হয়ে থাকে তার মধ্যে পহেলা বৈশাখ অন্যতম। এই উৎসবটি জাতি ধর্ম বর্ণ সকলে মিলেমিশে একাকার হয়ে যায় সবাই মেতে উঠে নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য। পুরাতন কে পিছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যা শুরু করে পহেলা বৈশাখ।

ঐদিন ঢাকা বিশ্ববিদ্যালয় মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হয় মঙ্গল শোভাযাত্রা মূল আলোচ্য বিষয় থাকে সে বছরের আলোচনার বিষয় বস্তু। পহেলা বৈশাখ উদযাপনের জন্য গ্রামে গঞ্জে মেলা বসে শহরের মানুষ বিভিন্নভাবে পহেলা বৈশাখ উদযাপন করে থাকে ওই দিনের লাল শাড়ি পরা অন্যদিকে ছেলেরা পায়জামা পরে।

বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপকভাবে পহেলা বৈশাখ উদযাপনের রীতি প্রচলিত আছে। এছাড়া বিভিন্ন জাতি গোষ্ঠীর পহেলা বৈশাখ উপলক্ষে ভিন্ন ভিন্ন অনুষ্ঠান আয়োজন করে এর মধ্যেই পহেলা বৈশাখ হচ্ছে অন্যতম। পেয়ে যাবেন।

পহেলা বৈশাখের স্ট্যাটাস

অনেকে রয়েছে জ্বালাপোড়া বৈশাখের স্ট্যাটাস অনলাইনে দিতে চায় তাই অনলাইনে অনুসন্ধান করে যা সুন্দর সুন্দর পহেলা বৈশাখের স্ট্যাটাস পাওয়ার জন্য। বর্তমান সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো মানুষের জীবনের সাথে ওতপ্রুত ভাবে জড়িত। আমাদের চলাফেরা নিয়ন্ত্রণ করা আমাদের সামাজিক যোগাযোগের মাধ্যম গুলো শুধ বাঙালি জাতি সবচেয়ে বড় উৎসব হচ্ছে পহেলা বৈশাখ। আর আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখের স্টার্টার উল্লেখ করেছি। আপনার যারা পড়া বৈশাখের স্ট্যাটাস পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি নিচে থেকে সংগ্রহ করুন।

*কটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে

*পান্তা ইলিশ আর ভরতা বাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… ^~^~শুভ নভবর্ষ~^~^

*নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচছা।

*নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত খমা কর আজিকের মত পুরাতন বষড় সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এল ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈসান কোনে মেঘের বার্তা | শুভ নববর

*বাউল গানের স্যন্ধা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রংগা মাটির পথটি জুড়ে । ……………….. শুভ নববর্ষ….

পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনি বিভিন্ন রকম পদ্ধতি অবলম্বন করতে পারেন। বন্ধু বান্ধবীকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়া মঙ্গল শোভাযাত্রা অংশগ্রহণ করা গ্রামের মেলাগুলোতে প্রিয়জনকে নিয়ে পান্তা ইলিশ খাওয়া। এগুলো কোনটাই যদি আপনার দ্বারা সম্ভব না হয়ে থাকে তাহলে আপনি পহেলা বৈশাখের শুভেচ্ছা আপনার সামাজিক মাধ্যমগুলোতে থাকুন তুমি পহেলা বৈশাখের এই শুভেচ্ছা স্ট্যাটাস গুলো সবার সাথে শেয়ার করতে পারবেন।

চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…!

#শুভ নববর্ষ

পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। *শুভ পহেলা বৈশাখ-

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।…

নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান, নতুন সকাল নতুন আলো, নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *