Skip to content
Home » পহেলা বৈশাখ ১৪২৯ শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বাণী, মেসেজ ও ছবি

পহেলা বৈশাখ ১৪২৯ শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বাণী, মেসেজ ও ছবি

পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস উক্তি বাণী মেসেজ ও ছবি আলোচনা করতে চাচ্ছি। আপনারা যারা অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন পহেলা বৈশাখ স্ট্যাটাস যুক্তি মেসেজ ও ছবি অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আইডিতে স্বাগতম। তাই আমরা আজকে আমাদের এই বিকেল দিতে আপনাদের জন্য পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস পহেলা বৈশাখের শুভেচ্ছা এসএমএস পহেলা বৈশাখের ও শুভেচ্ছা মেসেজ এবং পহেলা বৈশাখের উক্তিগুলো তুলে ধরেছি।

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ প্রতিবছর ব্যাপক উৎসাহ দিয়ে পহেলা বৈশাখ পালিত হয়ে থাকে বাংলাদেশে অসংখ্য মানুষ এই অনুষ্ঠানটি পালন করে থাকে। আমরা আজকে তাই আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখের শুভেচ্ছা মেসেজ স্ট্যাটাস উক্তি নিয়ে আলোচনা করেছি।

পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের আয়োজন করে। ঢাকা রমনার বটমূলে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বৈশাখী মেলা এবং সারাদিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় উক্ত অনুষ্ঠানে নাচ গান কবিতা আবৃত্তি সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়ে থাকে।

পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস ২০২৩

অনেকেই আছেন যারা পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস অনলাইন কিংবা ফেসবুক সোশ্যাল মিডিয়া দিয়ে থাকেন। তাই তাদের কথা চিন্তা করে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে সুন্দর সুন্দর স্ট্যাটাস আপনাদের জন্য সংগ্রহ করে আপনারা আপনাদের ফেসবুক হোয়াটসঅ্যাপ ইমো সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন।

 চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…! শুভ নববর্ষ ১৪২৮

> বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গামাটির পথটি জুড়ে। পহেলা বৈশাখের শুভেচ্ছা।

> বন্ধু তোমার ভালবাসার জানালা খোলা রেখো, মনের আকাশ মেঘলা হলে আমায় কিন্তু ডাকো, ঝড় বৃষ্টি কাটিয়ে আবার দেখাবো আলোর হাসি,আমি আছি, থাকবো যেন তোমার পাশাপাশি। শুভ নববর্ষ ১৪২৮

> পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ পয়লা বৈশাখ ১৪২৮

> পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নভবর্ষ ১৪২৮

> নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে বাংলা নববর্ষের শুভেচছা।

> নতুন আশা নতুন প্রাণ,  নতুন হাসি নতুন গান,নতুন সকাল নতুন আলো,নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ ১৪২৮

> নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। শুভ নববর্ষ ১৪২৮

> বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেলো হাওয়ার সাথে ভেসে, নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব-ই ভালো থেকো।

> পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর বিনোদনময়! এই কামনায় তোমাদের জানাই পয়লা বৈশাখের শুভেচ্ছা!

> ঝরে গেল আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা । বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ, মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”। নতুন পোশাক নতুন সাঁজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন মিষ্টি হাঁসি। শুভেচ্ছা জানাই রাশি রাশি।

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ-১৪২৮!!

> আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

> তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৮”

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

পহেলা বৈশাখ শুভেচ্ছা মেসেজ ২০২৩

পহেলা বৈশাখ ব্যাপকভাবে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়ে থাকে। আপনি পহেলা বৈশাখীগুলোকে আপনার বন্ধুদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন। সবচেয়ে সহজ আমার জনপ্রিয় মাধ্যম হলো মেসেজ তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে কতগুলো সুন্দর সুন্দর পহেলা বৈশাখ শুভেচ্ছা উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে শুভেচ্ছা মেসেজগুলো তুলে নিয়ে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

পহেলা বৈশাখ শুভেচ্ছা উক্তি

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে অনেকেই সোশ্যাল মিডিয়া বিভিন্ন ধরনের ছবি উক্তি এসব শেয়ার করে থাকে। আর এইচ পহেলা বৈশাখ উপলক্ষে অনেক জ্ঞানীগুণী ব্যক্তিগণ তারা বিভিন্ন ধরনের উক্তি উল্লেখ করেছেন আমরা সেখান থেকে সুন্দর সুন্দর কতগুলো উক্তি আমাদের এই আর্টিকেলটি তুলে ধরেছি।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ধূসরপাংশুল মাঠ, ধেনুগণ যায় ঊর্ধ্বমুখে, ছুটে চলে চাষি। ত্বরিতে নামায় পাল নদীপথে ত্রস্ত তরী যত তীরপ্রান্তে আসি। পশ্চিমে বিচ্ছিন্ন মেঘে সায়াহ্নের পিঙ্গল আভাস রাঙাইছে আঁখি– বিদ্যুৎ-বিদীর্ণ শূন্যে ঝাঁকে ঝাঁকে উড়ে চলে যায় উৎকণ্ঠিত পাখি।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

আনন্দে আতঙ্ক মিশি, ক্রন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহারবে ঝঞ্ঝার মঞ্জীর বাঁধি উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে। ছন্দে ছন্দে পদে পদে অঞ্চলের আবর্ত-আঘাতে উড়ে হোক ক্ষয় ধূলিসম তৃণসম পুরাতন বৎসরের যত নিষ্ফল সঞ্চয়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

মুক্ত করি দিনু দ্বার– আকাশের যত বৃষ্টিঝড় আয় মোর বুকে, শঙ্খের মতন তুলি একটি ফুৎকার হানি দাও হৃদয়ের মুখে। বিজয়গর্জনস্বনে অভ্রভেদ করিয়া উঠুক মঙ্গলনির্ঘোষ, জাগায়ে জাগ্রত চিত্তে মুনিসম উলঙ্গ নির্মল কঠিন সন্তোষ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি

প্রতি বছর অসংখ্য মানুষ অনলাইনে অনুসন্ধান করে যায়। তাই আমরা আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখের কিছু গুরুত্বপূর্ণ ছবি আপনাদের মাঝে তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের এই আজকে থেকে সুন্দর সুন্দর ছবিগুলো তুলে নিয়ে আপনাদের প্রিয় বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন পরিবার-পরিজনদের সাথে শেয়ার করতে পারেন।

পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি

পয়লা বৈশাখ বাঙালি জাতির এবং বাঙালিদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব। এই উৎসবটি কে নতুন বছর গ্রহণ করার একটি উৎসব তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সুন্দরভাবে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে স্ট্যাটাস উক্তি শুভেচ্ছা মেসেজ নিয়ে আলোচনা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *