Skip to content
Home » পাঞ্জাব কিংস দলের খেলোয়াড় তালিকা 2024।IPL 2024 Squad-PBKS

পাঞ্জাব কিংস দলের খেলোয়াড় তালিকা 2024।IPL 2024 Squad-PBKS

পাঞ্জাব কিংস

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি পাঞ্জাব কিংস দলের খেলোয়াড় তালিকা ২০২৩ সম্পর্কে। আপনারা যারা পাঞ্জাব কিংস দলের খেলোয়ার তালিকার সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদেরই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। এরপর থেকে বিপুল শত মানুষ অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন পাঞ্জাব কিংস দলটিকে কোন কোন খেলোয়াড় খেলবে তার একটি তালিকা পাওয়ার জন্য তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পাঞ্জাব কি দলের তালিকা সম্পর্কে তুলে ধরেছি।

তাই আজকের পুরো আর্টিকেলটি সাথে থেকে পাঞ্জাব দলটির সংক্রান্ত তথ্য আপনারা জানতে পারবেন। ক্রিকেট বিশ্বের আর লড়ন সৃষ্টিকারী একটি টুর্নামেন্ট হচ্ছে আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান ক্রিমিনাল লীগ। প্রতি বছর শিশুর না কিছু রেকর্ড গড়ের এই আইপিএল এর কারণ বিশ্বের সেরা ক্রিকেটার নিয়ে দল গঠন করা হয় আইপিএল তবে এবারের আইপিএল বিভিন্ন রূপ ধারণ করতে পারে এর কারণ এবার নতুন দুটি দল অংশগ্রহণ করেছে।

Punjab kings

আইপিএলে সেরা একটি দল ব্যাট হাতে জনপ্রিয়তা পেয়েছেন বিগত বছরগুলোতে। চাঁদের খেলার মধ্যে দিয়ে বিশ্বাসের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন বিশ্বের বিপুলসংখ্যক মানুষ আইপিএলে সমর্থন করে তার থাকেন এই দলটিতে। তারই ধারাবি কথা বজায় রাখতে আবারো দলটি খোঁজখবর নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই তাই আমরা আজকে আমাদের এ আর্টিকেলটিতে নির্ধারণ করেছি দলটি সম্পর্কে।

পাঞ্জাব পাখি দলটি সরাসরি আসেনি এর পূর্বে এ দলটির নাম ছিল কিংস ইলেভেন পাঞ্জাব। এরপরে এর নামটি পরিবর্তন করে শুধুমাত্র পাঞ্জাব কিস দেওয়া হয়েছে এর নামে পরিচিতি লাভ করেছেন বর্তমান সময়ে। একি হলো ভারতের মহালি পাঞ্জাব ভিত্তিক একটি ক্রিকেট প্রতিদ্বন্দ্বী দল দলটি সকল খেলোয়াড় তাদের ক্ষমতার সাথে শেষ পর্যন্ত লড়াই করে যান। আরে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করেন ইন্ডিয়ান জনপ্রিয় ক্রিকেটার লোকেশ রাহুল।

পাঞ্জাব কিংস খেলোয়ার তালিকা 2024

এবার আইপিএল আসরে পাঞ্জাব কিংস গোল খেলাগুলোকে নির্ধারণ করেছেন তাদের দলের জন্য এ বিষয়টি জানতে আগ্রহ প্রকাশ করছেন অনেকেই। এক্ষেত্রে অনেকে অনলাইন অনুসন্ধান করে যান পাঞ্জাব কিংস খেলোয়াড় তালিকা পাওয়ার জন্য আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে পাঞ্জাব কিংস খেলোয়াড় তালিকা সম্পর্কে আলোচনা করেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটির নিচে থেকে পাঞ্জাব কিংস খেলোয়াড়দের তালিকা সংগ্রহ করে আপনাদের পছন্দের খেলোয়াড়কে জেনে নিতে পারবেন।

প্লেয়ার ভূমিকা নিলাম মূল্য জাতি
মায়াঙ্ক আগরওয়াল ব্যাটসম্যান ১২ কোটি ভারত
প্রেরক মানকদ ব্যাটসম্যান ২০ লক্ষ ভারত
ভানুকা রাজাপাকসে ব্যাটসম্যান ৫০ লক্ষ শ্রীলংকা
শাহরুখ খান ব্যাটসম্যান ৯ কোটি ভারত
শিখর ধাওয়ান ব্যাটসম্যান ৮.২৫ কোটি ভারত
প্রভসিমরন সিং WK-ব্যাটসম্যান ৬০ লক্ষ ভারত
জিতেশ শর্মা WK-ব্যাটসম্যান ২০ লক্ষ ভারত
জনি বেয়ারস্টো WK-ব্যাটসম্যান ৬.৭৫ কোটি ইংল্যান্ড
আরশদীপ সিং বোলার ৪ কোটি ভারত
রিটিক চ্যাটার্জি বোলার ২০ লক্ষ ভারত
ওডিয়ান স্মিথ বোলার ৬ কোটি ওয়েস্ট ইন্ডিজ
সন্দীপ শর্মা বোলার ৫০ লক্ষ ভারত
জান্নাত বাওয়া বোলার ২ কোটি ভারত
নাথান এলিস বোলার ৭৫ লাখ অস্ট্রেলিয়া
বৈভব অরোরা বোলার ২ কোটি ভারত
ইশান পোড়েল বোলার ২৫ লক্ষ ভারত
হরপ্রীত ব্রার বোলার ৩.৮০ কোটি ভারত
রাহুল চাহার বোলার ৫.২৫ কোটি ভারত
কাগিসো রাবাদা বোলার ৯.২৫ কোটি দক্ষিন আফ্রিকা
বেনি হাওয়েল অলরাউন্ডার ৪০ লক্ষ ইংল্যান্ড
বালতেজ সিং অলরাউন্ডার ২০ লক্ষ ভারত
অংশ প্যাটেল অলরাউন্ডার ২০ লক্ষ ভারত
লিয়াম লিভিংস্টোন অলরাউন্ডার ১১.৫০ কোটি ইংল্যান্ড
ঋষি ধাওয়ান অলরাউন্ডার ৫৫ লক্ষ ভারত
অথর্ব তাইদে অলরাউন্ডার ২০ লক্ষ ভারত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *