Skip to content
Home » পুকুর নিয়ে ক্যাপশন ও স্ট্যাটাস

পুকুর নিয়ে ক্যাপশন ও স্ট্যাটাস

পুকুর নিয়ে ক্যাপশন ও স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা যারা পুকুর নিয়ে ক্যাপশনও স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আপনাদের জন্য এই পোস্টটিতে নিয়ে এসেছি পুকুর নিয়ে বেশ কিছু ক্যাপশন ও স্ট্যাটাস। আপনারা যারা কুকুর নিয়ে ক্যাপশনও স্ট্যাটাস করছেন তারা আমাদের এই আর্টিকেলটি খেয়ে সংগ্রহ করতে পারবেন। এখান থেকে ক্যাপশনের স্ট্যাটাস গুলো দেখে আপনারা পুকুরের সৌন্দর্য নিরূপণ করতে পারবেন এবং গ্রাম বাংলার সংস্কৃত গ্রামীণ জীবনের ঐতিহ্যের কথা আপনাদের মনে পড়বে।

কুকুর হচ্ছে গ্রাম বাংলার একটি ঐতিহ্য ও সংস্কৃতি ব্রততম নিদর্শন যা পরিবেশের অপরূপ সৌন্দর্যের প্রতীক। প্রাচীনকালে ঘরে ঘরে এই পুকুর ছিল যাররা এ পুকুরে নিত্য দৈনন্দিন প্রয়োজনীয় কার্য সম্পাদন করত। পুকুরে গোসল কাপড় কাঁচা সব ধরনের কাজ এই পুকুরে করে থাকতো গ্রাম বাংলার মানুষরা। গ্রামীণ মেয়েরা কালকে কলশিপ বেঁধে পুকুরে যেত পানি আনতে। আর আজকে আমরা সেই প্রাচীনতম নিদর্শন তুলে ধরব আপনাদের মাঝে যা আপনাদের সবার ভালো লাগবে। আপনারা নিরালায় একা বা প্রিয়জনদের সাথে সময় কাটিয়ে দিতে পারবেন এই পুকুরের পাড়ে শান্ত পরিবেশে। তাহলে আসুন দেখে নিন পুকুর নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন।

পুকুর নিয়ে স্ট্যাটাস

প্রাচীনকালে মানুষ পুকুর পাড়ে বসে বিভিন্ন ধরনের কাজ করতো। সেকালে টিউবওয়েল কম থাকার কারণে পুকুরে পানি দিয়ে নিত্যদিন কার্য সম্পাদন করে থাকতো গ্রামের মানুষরা। মন খারাপ হলে পুকুরপাড়ে নিরালে বসে সময় কাটিয়ে দিত। আমাদের আজকে পুকুর নিয়ে স্ট্যাটাস গুলো আপনারা সেই প্রাচীন যুগের রোমাঞ্চকর আবেগ অনুভূতির কথা মনে করিয়ে দিবে। নিচে থেকে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিন।

  • একটা আকাশ পোড়া পুকুরঘাট।  –  সুদীপ্ত চাউলিয়া
  • পাতা খসে পড়ার শব্দ পাখিদের নিত্যনতুন কথা প্রাচীন পুকুর ঘাটে।  –   শেখর ঘোষ
  • এবার সবাই হাতে হাত ধরে দাঁড়াও প্রোমোটারের শরীরী বাসনা বয়াল রাবণ চোখ প্রাচীন পুকুর ঘাটে।  –   শেখর ঘোষ
  • এই সেই পুকুরঘাট আমি চিনি অনেক বর্ষার অকালে ভিজেছ তুমি এখানে।আমি দেখেছি তবু তোমাকে করিনি বারণ।  –  সংগৃহীত

পুকুর নিয়ে ক্যাপশন

পাঠক বন্ধুরা আমরা আজকে আপনাদের মাঝে যে ক্যাপশন গুলো তুলে ধরব সেগুলো হচ্ছে পুকুর নিয়ে ক্যাপশন। আপনারা যারা পুকুর নিয়ে ক্যাপশন অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তারা নির্দ্বিধায় আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন। কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সুন্দর সুন্দর কিছু কুকুর নিয়ে ক্যাপশন উল্লেখ করেছি যা আপনাদের সবার ভালো লাগবে। আপনারা আমাদের আর্টিকেলটি থেকে পুকুর নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুক আইডিতে শেয়ার করতে পারবেন।

  • পানির প্রতিটা ফোটায় জীবনের গল্প লুকিয়ে আছে।
  • পাথরে পূর্ণ একটি নদীর চেয়ে মাছ পূর্ণ একটি পুকুর ভালো।
  • ছুটি নেয়ার সময় থেকে দেখুন পুকুরপাড় দেখুন তাল খেলছে জলে কোথাও নেই তরে।
  • ওই পুকুর ভরাট জলের কুঁড়েঘরে নিদেন খানিক ঘটনা যায় উরে কাল কাঠের ভরাট মাস্তুলে নেহারি দূরে আছে দূরে।
  • একটি বাঁশের সাঁকোর পরে তিন পুকুরের ঘাট শিমুলের শিকড় দিয়ে নাম লিখে রাখলাম।  –   সংগৃহীত
  • পুকুরপাড়ে গুগোল হাস তো ব্যাপক হত সিন। প্রেমের শত্রুরা কোথাও থেকে নিয়ে এলো ওয়াশিং মেশিন।  –   দীপঙ্কর চৌধুরী
  • সেই জলে যেন পদ্দাপুকুর মেঘলা আকাশে মধ্যদুপুর অচেনা এক বনভা শিশুর বিষাদে কোমল আমার আছে জল।  –   হুমায়ূন আহমেদ
  • সবচেয়ে বড় পুকুর যেটা দুই ধারে বাঁশঝাড় আর দু’ধারে আমের বাগান চওড়া সে দুই সেতু পার। এই পুকুরে মাছ এরা সব কিলিবিলি এ চলে রাত গভীরে বন্ধু হয়ে মনের কথা বলে।  –   সংগৃহীত

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *