Skip to content
Home » বড়দিন 2023, বড়দিনের উৎসব, বড়দিনের ক্রিসমাস শুভেচ্ছা, বাণী, ছন্দ, কবিতা এবং facebook স্ট্যাটাস

বড়দিন 2023, বড়দিনের উৎসব, বড়দিনের ক্রিসমাস শুভেচ্ছা, বাণী, ছন্দ, কবিতা এবং facebook স্ট্যাটাস

বড়দিনের উৎসব, বড়দিনের ক্রিসমাস শুভেচ্ছা, বাণী, ছন্দ, কবিতা এবং facebook স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা যে বিষয়গুলো সম্পর্কে এখন আলোচনা করব অর্থাৎ উল্লেখিত বিষয়গুলি নির্দিষ্ট একটি সময় অর্থাৎ একটি বছরে একবারই পালন করা হয়ে থাকে। আর সেই দিনটি হচ্ছে ২৫ শে ডিসেম্বর বড়দিন বা ক্রিসমাস ডে। সে ক্ষেত্রে আজকের আলোচনাটি আমাদের সবার খুবই গুরুত্বপূর্ণ। আজকে আমরা আলোচনা করব বড়দিন বড়দের উৎসব কিসমত শুভেচ্ছা বাণী ছন্দ কবিতা এবং ফেসবুক স্ট্যাটাস নিয়ে।

আপনারা যারা এই বড়দিন সম্পর্কে জানতে আগ্রহী বা একজন আরেকজনকে বড়দিনের উৎসব শুভেচ্ছা বাণী ছন্দ কবিতা এবং facebook স্ট্যাটাস পাতাতে চান তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন। কেউ না, খ্রিস্টান ধর্মের সবচাইতে প্রধান একটি দিন বড়দিনের উৎসব তাই গুরুত্ব সহকারে একজন আরেকজনকে ভালোবেসে উল্লিখিত স্ট্যাটাস প্রকাশ করে তাদের মনের সকল চাওয়া পাওয়া আদান-প্রদান করে থাকে এই দিনটিতে।

বড়দিনের ক্রিসমাস গাছ পিক

অনেকে রয়েছেন যারা বড়দিন উপলক্ষে প্রত্যেক বছরের এই ক্রিসমাস পিকচার গুলো গ্রহণ করে তার প্রিয় মানুষদের কাছে পাঠিয়ে থাকে। বড়দিন উপলক্ষে প্রতি বছর তিন থেকে সাড়ে তিন কোটি আসল কিসমাজ গাছ শুধু যুক্তরাষ্ট্রের বিক্রি হয় বলে জানা গেছে। সেখানে প্রায় ২১ হাজার চাষি কিসমাস গাছ রকমভাবে কোন দায়িত্বে নিয়োজিত থাকে মূলত একটি গাছের বয়স ১৫ বছর হয় এবং এটিকে বিক্রি করে দেওয়া হয়। তাই এই গাছের পিক একেক জন আরেকজনের কাছে পাঠিয়ে থাকে তার শুভেচ্ছা হিসেবে। তাই আমরা সুন্দর সুন্দর কতগুলো বড়দিনের ক্রিসমাস পিক আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা এখান থেকে ক্রিসমাস গাছগুলোর পিক এখন ডাউনলোড করে আপনাদের প্রিয় মানুষদের কাছে পাঠাতে পারবেন।

উপভোগ করো একটি

অসাধারণ বড়দিন,

বড়দিনের আবেশ তোমার

জীবনকে সুখে ভরপুর

করে তুলুক।..শুভ বড়দিন শুভেচ্ছা!!

তোমার ভাগ্যের তালা খুলে দাও,
সর্বদা উপরে আপনার প্রতি সদয় হন,
শুধু অনেক প্রার্থনা
তোমার প্রেমিক!
🎄শুভ বড়দিন শুভেচ্ছা🎄

এসেছে যার জন্য সে অপেক্ষা করছিল,
সবার সাথে দেখা করে বলি বন্ধু,
ক্রিসমাস বসন্ত ডিসেম্বরে আনা হয়েছে,
শুভ বড়দিন আমার বন্ধু..

🎄শুভ বড়দিনশুভেচ্ছা🎄

চাঁদ তার চাঁদনী ছড়িয়ে দিয়েছে,
এবং তারারা আকাশকে সাজিয়েছে,
শান্তি এবং ভালবাসার উপহার দিয়ে,
দেখ স্বর্গ থেকে একজন ফেরেশতা এসেছে

🎄শুভ বড়দিনশুভেচ্ছা🎄

বড়দিনের ক্রিসমাস করা থেকে এলো?

ক্রিসমাস শব্দটি এসেছে ল্যাটিন ইংরেজি ক্রিমের মেসেজ থেকে। আর এই দিনটিকে খ্রিস্টানরা মহা সময়ে পালন করে থাকে কেননা খ্রিস্টান ধর্মের যীশুখ্রীষ্টের জন্ম হয়েছে এই দিনে। তাই এই দিনে উপহার প্রদান, সংগীত, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্ম, ভোজ, বড়দিনে বৃক্ষ ,আলোকসজ্জা মালা, যীশুর জন্ম দৃশ্য, এসব সজ্জার প্রদর্শনী দিয়ে উৎসবের সাথে পালন করে থাকে খ্রিস্টান ধর্মালম্বী মানুষরা।

বড়দিনের উৎসব

বড়দিনে উৎসব সম্পর্কে পৃথিবীর প্রত্যেকটি খ্রিস্টান ধর্মের মানুষরা এই দিনটিকে ধুমধাম ভাবে বড়দিন উৎসব পালন করে থাকে। এছাড়া পৃথিবীর ইউরোপ কান্ট্রি তথা মহাপ্রাচ্ছে দেশগুলোতে এই উৎসবটিকে মহা আন্দোলন সাথে পালন করে থাকে যেমন আমেরিকা চীন জাপান নেদারল্যান্ড ব্রাজিল জার্মান স্পেন ফ্রান্স ইতালি উল্লেখযোগ্য দেশগুলোকে চোখ ধাঁধানো জন্মদিনের উৎসব পালন করে থাকে এই বড়দিনে।

বড়দিনের শুভেচ্ছা বিনিময়

বড়দিন কে উদ্দেশ্য করে গুরুত্বপূর্ণ মুহূর্তে যখন একজন আরেকজনকে শুভেচ্ছা বিনিময় করে থাকবে তখন অবশ্যই কোন কিছু বিনিময়ে মাধ্যমে আপনাকে শুভেচ্ছা বিনিময় করতে হবে। তাই আমরা আজকে আপনাদের জন্য প্রয়োজন উক্তি বিষয়ে শুভেচ্ছা বিনিমায়ের সকল অমর বাণী গুলো আপনাদের জন্য উপস্থাপন করেছি। আপনারা এখান থেকে বাণী গুলো সংগ্রহ করে শুভেচ্ছা হিসেবে পাঠাতে পারবেন।

বড়দিনের অমর বাণী

বড়দিন সম্পর্কে আমরা মনীষীদের কিছু শ্রেষ্ঠ বাণী আপনাদের জন্য উল্লেখ করেছি যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন কিংবা ফেসবুক সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন।

বড়দিনে রোমান্টিক ছন্দ

বড়দিন সম্পর্কে অনেকেই ছন্দ অনুসন্ধান করে যায় কেননা তাদের আশেপাশের আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এবং প্রিয় মানুষকে উপহার দেওয়ার জন্য। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সেরকমই কিছু রোমান্টিক ছন্দ নিয়ে সাজিয়েছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি নিচের থেকে বড়দিনের কিছু রোমান্টিক ছন্দ তুলে নিয়ে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

বড়দিন উৎসবের কবিতা

অনেকেরই কবিতা পড়া কিংবা লেখার আগ্রহ বেশি থাকে। তাই অনলাইন অনুসন্ধান করে যায় বিভিন্ন ধরনের কবিতা পাওয়ার জন্য।আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে বড়দিনের উৎসব উদযাপন উপলক্ষে কিছু কবিতা উল্লেখ করছি যেগুলো শ্রেষ্ঠ মনীষীদের থেকে সংগ্রহ করা। আপনারা অনায়াসে এখান থেকে কবিতাগুলো সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে পারবেন।

বড়দিনের গুরুত্বপূর্ণ ফেসবুক স্ট্যাটাস

বড়দিন হোক আর যে কোন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানসূচি হোক সেখানে আপনাকে আপনার ভূমিকা পালন করতে হবে ব্যতিক্রম কিছু ফেসবুক স্ট্যাটাস এর মাধ্যমে তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সেরকমই কিছু সুন্দর সুন্দর ফেসবুক স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে এই ফেসবুক স্ট্যাটাস গুলো তুলে নিয়ে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *