Skip to content
Home » বাংলাদেশের স্বাধীনতা দিবস 2024

বাংলাদেশের স্বাধীনতা দিবস 2024

বাংলাদেশের স্বাধীনতা দিবস

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আলোচনা করতে চলেছি বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে। আপনারা যারা বাংলাদেশের স্বাধীনতাবিরো ২০২৩ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন। স্বাধীনতা দিবস অর্থাৎ ২৬ শে মার্চ এই দিনটি উদযাপন করা হয়ে থাকে। অনেকেই এই দিনটিকে ঘিরে অনলাইন অনুসন্ধান করে যায়। তাই আপনারা যারা স্বাধীনতা দিবস সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের সাথেই থাকুন।

প্রতিবছর 26 শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালন করা হয়ে থাকে। প্রতিটি বাঙালি ব্যক্তি এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন। স্বাধীনতা দিবসের গুরুত্বের সাথে উদযাপিত হয়ে থাকে তা লিখে প্রকাশ করা সম্ভব নয়। এই প্রশ্নের মাধ্যমে আপনারা স্বাধীনতা দিবসের এসএমএস পাবেন এছাড়া স্বাধীনতা দিবসের স্ট্যাটাস পাবেন এখান থেকে জানতে পারবেন স্বাধীনতা দিবসের সেরা কিছু উক্তি ক্যাপশন। আর এজন্য আপনাদের অবশ্যই আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করতে হবে।

স্বাধীনতা দিবস 2024

স্বাধীনতা দিবস সম্পর্কে জানার আগ্রহ অনেকের তাই অনেকে অনলাইনে অনুসন্ধান করা যায় স্বাধীনতা দিবস সম্পর্কে জানার জন্য। এক্ষেত্রে আমরা স্বাধীনতা দিবস সম্পর্কিত কিছু আর্টিকেল আমার ওয়েবসাইটিতে। প্রতি বছর এই স্বাধীনতা দিবস পালন করা হয়ে থাকে এই দিনে পাকিস্তানের সাথে মৃত হয়ে বাংলাদেশের নতুন এক পরিচয় অর্জন করেন। তখন থেকে এ দিবসটি পরিচালিত হয়ে থাকে ২৬ শে মার্ সরকারি ছুটিয়ে দিন।

শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসা প্রতিষ্ঠান অফিস না আদালত থেকে শুরু করে সকল ক্ষেত্রে এই দিনটি উদযাপিত হয়ে থাকে। আনন্দ রেডি সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়ে থাকে বাঙ্গালীদের কাছে স্বাধীনতা দিবস খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাধীনতা দিবসের আলোকে কবিতা আবৃত্তি রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়ে থাকে।

স্বাধীনতার দিবস এসএমএস

স্বাধীনতা দিবসকে উল্লেখ করে অনেকে একে অপরকে এসএমএস প্রদান করে থাকেন। এক্ষেত্রে স্বাধীনতা দিবসের সুন্দর এস এম এস নিয়ে এসেছি। তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে স্বাধীনতা দিবসের এসএমএস গুলো করেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে মহান স্বাধীনতা দিস বই এর এসএমএস গুলো সংগ্রহ করে আপনাদের বন্ধু-বান্ধব প্রিয় আত্মীয়-স্বজন পরিবার-পরিজনদের সাথে শেয়ার করতে পারেন।

  1. ২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
  2. ”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।
  3. ২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।
  4. ১ টি যুদ্ধ৯ টি মাস৭ জন বীরশ্রেষ্ঠ১ টি দেশমিনিং অফ ১৯৭১সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা ওঅভিনন্দন-

স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

স্বাধীনতা দিবসের স্ট্যাটাসের প্রয়োজনীয়তা অনুভব করে অনেকে অনলাইনে অনুসন্ধান করে যান তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে স্বাধীনতা দিবসের স্ট্যাটাস উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করে নিতে পারেন। সেই সাথে আপনাদের ফেসবুক আইডি এবং সোশ্যাল মিডিয়া য় স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *