Skip to content
Home » ১৪৩০ বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

১৪৩০ বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস উক্তি মেসেজ ফেসবুক স্ট্যাটাস ও ছবি সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যারা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ ফেসবুক স্ট্যাটাস ছবি অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদেরই আর্টিকেলটিতে স্বাগতম। কেননা আমরা যে আজকে আমাদের এই আর্টিকেলটিতে বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস যুক্তি মেসেজ ফেসবুক স্ট্যাটাস ছবি তুলে ধরেছে সেগুলো আপনারা খুব সহজে সংগ্রহ করতে পারবেন।

তাই বলছি আপনারা যারা বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস একটি মেসেজ এবং ফেসবুকে স্ট্যাটাস ও ছবি অনলাইনে অনুসন্ধান করছেন তারা এই মুহূর্তে সঠিক জায়গা দিয়ে অনুসরণ করছেন। আমরা আপনাদের জন্য সহযোগিতার জন্য চেষ্টা করেছি সুন্দর সুন্দর কতগুলো বৈশাখ সম্পর্কিত শুভেচ্ছা স্ট্যাটাস যুক্তি মেসেজ এবং ফেসবুক স্ট্যাটাস ছবি তুলে ধরার। আপনারা যারা পহেলা বৈশাখের স্ট্যাটাস শুভেচ্ছা উক্তি মেসেজ ফেসবুকে স্ট্যাটাস ছবি পেতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন।

বাংলা নববর্ষ ২০২৩

বাংলা নববর্ষ প্রতিবছর বাংলা বছরে প্রথম দিনটিতে পালন করা হয়ে থাকে। বাংলাদেশের যথাযথ ভাব গাম্ভীর্য মধ্য দিয়ে এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনের মধ্য দিয়ে পালিত হয় পহেলা বৈশাখ। এছাড়া গ্রামে গঞ্জে বিভিন্ন জায়গায় পহেলা বৈশাখ উপলক্ষে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয় এবারে মঙ্গল শোভাযাত্রা প্রদার প্রতিপাদ্য বিষয় হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ। এছাড়াও ঢাকা রমনা বটমণ পার্কে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মঙ্গল শোভাযাত্রা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যোগ দেয় বাংলা নববর্ষকে ঘিরে বিভিন্ন ধরনের উৎসব নাগরদোড়া চরকি সহ বিভিন্ন ধরনের খেলনা নিয়ে আসা হয়। বৈশাখী মেলায় মাটি তৈরি জিনিসপত্র অনেক বিক্রি হয়ে থাকে।

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২৩

আমাদের দেশে ব্যাপক উৎসাহ উদ্দিপড়ার মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত হয়ে থাকে আজকের আমরা আমাদের এই আর্টিকেলটিতে সেই বাংলা নববর্ষের শুভেচ্ছা উল্লেখ করেছি। আপনারা যারা আপনাদের প্রিয় মানুষকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছে সুন্দর সুন্দর নববর্ষের শুভেচ্ছা পাওয়ার জন্য তাদেরকে বলছি আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বাংলার নববর্ষ সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি।।আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারেন।

রনো বছরের হতাশা, দুঃখ, অবসাদ ধুয়ে যাক এই আমার কামনা। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ। রইল নববর্ষের একরাশ শুভেচ্ছা 

 

 শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক তোমার এই নববর্ষ। বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা 

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

বাংলা নববর্ষ সকলের মঙ্গল কামনা করে আপনারা যারা সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুকে স্ট্যাটাস দিতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস উল্লেখ করেছি যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের প্রিয় বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারবেন সেই সাথে আপনার ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন।

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে !

নববর্ষের নতুন হাওয়া,
উষ্ণতা দিল প্রানে ।

মনের যত গ্লানি ভুলে,
জীবন গড় নতুন ভাবে ।

নতুন নতুন স্বপ্ন দেখো,
নববর্ষের টানে ।

নতুন সকাল ,
নতুন দিন ,
নতুন করে শুরু ।

যা হয় না যেন শেষ,
নববর্ষের শুভেচ্ছার সাথে,
পাঠালাম তোমায় এই এস এম এস !

রাঙা আবির মেখে চোখে চোখে
মনের কথা সে বলছে,
নতুন সাজে সবার ঘরে বৈশাখ এসেছে।
রং মেখে ললনা, হালে দুলে চলনা।
এমন দিনে কেউ করোনা ছলনা।

“শুভ পহেলা বৈশাখ”

বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ

মেসেজ একটি খুঁজে বার্তা কিন্তু বর্তমানে স্মার্টফোনের যুগে এইটি একটি খুবই জনপ্রিয় মাধ্যম। কেননা বর্তমান যুগে মানুষ কলের মাধ্যমে কথা বলার থেকে এসএমএস এর মাধ্যমে কথা অনেকেই বেশি বলে। তাই বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ পাওয়ার জন্য অনেকে অনলাইনে অনুসন্ধান করে যায় আর তাদের জন্যই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ উল্লেখ করেছি আপনি যদি চান তাহলে এই মুহূর্তে আমাদের এই আর্টিকেলটি থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজগুলো সংগ্রহ করে নিতে পারেন।

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো
শুভ নববর্ষ

ভগবান তোমায় চিরকাল সুখে রাখুক…
আগামী সবকটি বছর যেন
ভগবান তোমায় দুহাত ভরে আনন্দ দেয়…
পহেলা বৈশাখের শুভেচ্ছা

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

তুমি হয়ে ওঠো সূর্যের মতো উজ্জ্বল,
জলের মতন শীতল,
মধুর মতন মিষ্টি,
আশা করি এই নতুন বছরে
তোমার সব ইচ্ছা যেন পূর্ণ হয়…
শুভ ১লা বৈশাখ

মুছে যাক সকল কলুষতা
শান্তির বার্তা নিল খামে পাঠালাম,
সুদিনের সুবাতাস তোমায় দিলাম
শুভ নববর্ষ

তোমার অভিজ্ঞতা ও বুদ্ধি
দিয়ে নতুন বছরে আসা
সব বাধাকে জয় করো…
সাফল্য তোমার হাতের মুঠোয় ধরা দিক…
শুভ পয়লা বৈশাখ

কামনা করি নতুন বছরের আগমনে
প্রতিবারের মতন শুধু
ক্যালেন্ডার না বদলে
মানুষের চিন্তাভাবনাটাও বদলায়…
শুভ নববর্ষ

বাংলা নববর্ষের উক্তি

বাংলা নববর্ষ সম্পর্কে বিখ্যাত কিছু উক্তি আমরা আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি।বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম সহ পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ বিভিন্ন ধরনের উক্তি উল্লেখ করে গেছেন আমরা সেখান থেকে কতগুলো সুন্দর সুন্দর উক্তি আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা যারা চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে উক্তিগুলো সংগ্রহ করতে পারেন।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

বাংলা নববর্ষের বাঙালি জাতির অত্যন্ত আনন্দের একটি দিন। এই দিনটি পুতে বাঙালি অত্যন্ত উৎসাহে শহীদ পালন করে থাকে অসাম্প্রদায়িক উৎসবটিকে আরো আনন্দদায়ক করার জন্য ফেসবুকে আপনি স্ট্যাটাস দিতে পারেন। তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ছবি উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে বাংলার অবশেষে ছবিগুলো সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজের ব্যবহার করতে পারবেন।

বাংলা নববর্ষের ফেসবুক স্ট্যাটাস ও ছবি

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া। ভাল থেকো, সুখে থেকো। আর আমার কথাটি মনে রেখো। শুভ নববর্ষ।

নতুন বছরের আগমনে যাক ক্লান্তি দূর হয়ে। জীবন হোক সুন্দর, অতীত যাও ভুলে। নতুন বছর সাজাও তুমি নিজের মতো করে। শুভ নববর্ষ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *