Skip to content
Home » 1431 বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

1431 বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

বাংলা নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস ও ছবি

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন একটা আর্টিকেল নতুন একটি বিষয়। আমাদের আজকের আলোচনার বিষয় হচ্ছে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস কি মেসেজ এবং ফেসবুকে স্ট্যাটাস ছবি সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যদি বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস উক্তি মেসেজ ফেসবুক স্ট্যাটাস ছবি অনলাইন অনুসন্ধান করে চান তাহলে এই মুহূর্তে আপনারা সঠিক জায়গাতেই অবস্থান করছেন।

তাই বলছি আপনারা যারা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ এবং ফেসবুক স্ট্যাটাস ও ছবি পেতে চান তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আপনারা আমাদের আর্টিকেলটি থেকে খুব সহজে বাংলা নববর্ষের স্ট্যাটাস মেসেজ ক্যাপশন এগুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে শেয়ার করতে পারবেন। সেই সাথে আপনার ফেসবুক আইডি কিংবা সোশাল মিডিয়া আপলোড করতে পারবেন।

বাংলা নববর্ষ 2024

বাংলা নববর্ষ প্রতি বছর বাংলা বছরের প্রথম দিনটিতে পালন করা হয়ে থাকে। বাংলাদেশের যথাযথ যত ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে পালিত হয় বাংলা নববর্ষ। বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি বিভিন্ন বাণী প্রদান করে থাকে এ বাংলার নববর্ষ উপলক্ষে।

এসব বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে ভাব বিনিময় করে থাকেন প্রধানমন্ত্রী জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি তে মঙ্গল শোভাযাত্রা বের করা হয় এবারে মঙ্গল শোভাযাত্রা প্রদান প্রতিপাদ্য বিষয় হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ।

রমনা বটমূলে বিভিন্ন সাংস্কৃতিক জোটে নেতৃত্বে সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গল শোভাযাত্রা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যোগ দেয় বাংলা নববর্ষকে ঘিরে গ্রামগঞ্জের বিভিন্ন ধরনের মেলার আয়োজন করা হয়ে থাকে। বৈশাখী মেলাগুলোতে নাগরদোলা চোর কি সব বিভিন্ন ধরনের চিত্র বিনোদনের ব্যবস্থা থাকে।

বাংলা নববর্ষের শুভেচ্ছা 2024

আমাদের দেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত হয়ে থাকে। আজকের এই আর্টিকেলটিতে আমরা আমাদের বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা উল্লেখ করব আপনারা চাইলে আমাদের এই আর্টিকেল থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা পাতাগুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনদের সাথে শেয়ার করতে পারবেন।

পুরনো বছরের হতাশা, দুঃখ, অবসাদ ধুয়ে যাক এই আমার কামনা। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ। রইল নববর্ষের একরাশ শুভেচ্ছা ১৪২৯।

পয়লা বৈশাখে না হয় এবার একলাই থাক বাঙালি। আসো মনে মনে হাত ধরে আগামীকে ভালো রাখার শপথ বাক্য পাঠ করি। ১৪২৯-এ বিশ্ব হোক করোনামুক্ত।

কাটুক করোনার কালো বিষাদের মেঘ, শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক তোমার এই নববর্ষ। বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা ১৪২৯।

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

বাংলা নববর্ষ সকলে মঙ্গল কামনা করে আপনি আপনার সোশ্যাল মিডিয়া বাংলা নববর্ষের স্ট্যাটাস দিতে চাইলে আমাদেরই আইডি কেটে থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা পারেন। আমাদের আর্টিকেলটি থেকে সুন্দর সুন্দর সংগ্রহ করে আপনাদের facebook আইডি কিভাবে সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন সেই সাথে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে শেয়ার করতে পারবেন।

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ

মেসেজ খুদেবার্তা বর্তমানে খুবই জনপ্রিয় একটি মাধ্যম। এই মাধ্যমটি কারণে আমরা খুব সহজে যে কোন উৎসবের শুভেচ্ছা বার্তাই কারনে সাথে শেয়ার করতে পারি আজকের এই আর্টিকেলটিতে আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ তুলে ধরেছি। আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজগুলো সংগ্রহ করে আপনার বন্ধু বান্ধবের মধ্যে সেন্ড করতে পারবেন আপনার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে পারবে সেইসাথে আপনার ফেসবুক আইডির কিবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন।

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো
শুভ নববর্ষ

ভগবান তোমায় চিরকাল সুখে রাখুক…
আগামী সবকটি বছর যেন
ভগবান তোমায় দুহাত ভরে আনন্দ দেয়…
পহেলা বৈশাখের শুভেচ্ছা

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

বাংলা নববর্ষের উক্তি

বাংলা নববর্ষ সম্পর্কে বিভিন্ন বিখ্যাত দার্শনিক গান বিভিন্ন ধরনের বিখ্যাত বিখ্যাত উক্তি উল্লেখ করে গেছেন।আমরা আজকে সেখান থেকে বাংলা নববর্ষ নিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম সব বিভিন্ন বিখ্যাত ব্যক্তিগুলো প্রদান করেছেন সেই উক্তিগুলোর থেকে বেশি আমাদের আর্টিকেলটিতে তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে এই সেরা উক্তিগুলো সংগ্রহ করতে পারেন।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বাংলা নববর্ষের ফেসবুকে স্ট্যাটাস ও ছবি

দাঁড়ান নববর্ষের বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের একটি দিন। এই দিনটি প্রতি বাঙালি অত্যন্ত উৎসাহের সহিত পালন করে থাকে অসাম্প্রদায়িক এই উৎসবটি কে আরো আনন্দদায়ক করার জন্য ফেসবুকে বিভিন্ন ধরনের স্টপেজ ও ছবি আমরা আমাদের এই ওয়েবসাইটটিতে তুলে ধরেছি। আপনারা চাইলে আমাদের এই আরটিকুটি থেকে বাংলা নববর্ষের ফেসবুকে স্ট্যাটাস ছবিগুলো সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারবেন।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া। ভাল থেকো, সুখে থেকো। আর আমার কথাটি মনে রেখো। শুভ নববর্ষ।

নতুন বছরের আগমনে যাক ক্লান্তি দূর হয়ে। জীবন হোক সুন্দর, অতীত যাও ভুলে। নতুন বছর সাজাও তুমি নিজের মতো করে। শুভ নববর্ষ ১৪২৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *