Skip to content
Home » বাংলা নববর্ষের শুভেচ্ছা 2024

বাংলা নববর্ষের শুভেচ্ছা 2024

বাংলা নববর্ষের শুভেচ্ছা

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আমাদের এই আর্টিকাটিতে নিয়ে এসেছি বাংলা নববর্ষের শুভেচ্ছা সম্পর্কিত একটি আর্টিকেল। আপনারা যারা বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা পেতে অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদেরই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। আর এজন্য অবশ্যই আপনাদের আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করতে হবে।

আমরা আপনাদের জন্য অত্যন্ত পরিশ্রম করে বাংলা নববর্ষের ইউনিক কিছু শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে রেখেছি। আপনারা যারা অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন বাংলা শুভ নববর্ষের শুভেচ্ছা বার্তা পাওয়ার জন্য তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর শুভেচ্ছা এসএমএস নতুন আইডি কে আমরা আমাদের আর্টিকেলটিতে তুলে ধরেছি তাই বাংলা নববর্ষের শুভেচ্ছা সংগ্রহ করার জন্য আপনারা আমাদের এ আর্টিকেলটি অনুশীলন করুন।

শুভ নববর্ষ 2024

বিশ্বব্যাপী প্রতিটি বাঙালি জন্য এই পহেলা বৈশাখ একটি অন্যতম উৎসব। বাংলাদেশে এই উৎসবটি ব্যাপক উৎসাহ উদ্দীপনের মধ্য দিয়ে পালন করা হয়ে থাকে। ১৪ই এপ্রিল প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মঙ্গল সভাযাত্রার আয়োজন করা হবে ঐদিন সকাল থেকে রমনা মূলে বিভিন্ন ধরনের সংস্কৃত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া পহেলা বৈশাখ উদযাপন নববর্ষ উপলক্ষে বিভিন্ন শহরে বিভিন্ন রকম আলোচনা সভা ও মেলার আয়োজন করে রেখেছেন। গ্রামেগঞ্জে বিভিন্ন ধরনের ক্রিয়া প্রতিযোগিতা ও বৈশাখী মেলা বসেছে। এত কিছুর মাঝেও এ বছর পবিত্র রমজান মাস থাকায় উৎসবে কিছুটা ভাটা পড়বে কিন্তু ইফতারের পর পহেলা বৈশাখী উৎসবগুলো আরো প্রাণ ফিরে পাবে।

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ
?শুভ নববর্ষ?

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
?শুভ নববর্ষ?

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
?শুভ নববর্ষ?

এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে
?শুভ নববর্ষ?

বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা

পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি আপনারা যারা অনলাইনে শুভেচ্ছা বার্তা পাওয়ার জন্য অনুসন্ধান করছে তারা এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছে। কেননা আপনার আমাদের এই আর্টিকেলটি থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তাগুলো খোপা সহজে সংগ্রহ করে আপনাদের নিজেদের আয়ত্তে আনতে পারবেন। সেই সাথে আপনাদের প্রিয় মানুষ বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন পরিবার পরিজনদের সাথে শেয়ার করতে পারবেন সেই সাথে আপনার ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন।

শত শত ফুল ফুটে আছে বনে বনে, আমি একাকী বসে ভাবছি শুধু মনে মনে, আর ফিসফিস করে বলছি তোমার কানে কানে, বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

দিন চলে যাক ঐ দিগন্তের শেষে, রাত চলে যাক সেই অসীম তাঁরার দেশে, তবুও আমি শুধু থাকবো তোমার পাশে। শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

 

তোমার ভেতরে যতগুলো জমা আছে পুরনো স্মৃতি, তার সব গুলোকে আজ করে দাও ইতি। তোমার মধ্যে আছে যত পুরনো কষ্ট, আজ তার সব গুলো কে করে দাও বিনষ্ট। যত আছে পুরনো সব বেদনা, তার একটাকেও আর মনে ভেতরে রেখোনা। আর তোমার প্রতি রইলো বাংলা নববর্ষের শুভেচ্ছা

 

সব পুরনো কষ্টের হবে আজ মরন, করে নাও তুমি নতুন বছর কে বরণ। সবকিছু মুছে ফেলো তোমার ঐ মন থেকে, তাকিয়ে দেখো ঐ নীলাভ সূর্যের দিকে। হয়তবা সূর্যটা তোমায় অনেক ভালোবাসে, তাই তোমার দিকে তাকিয়ে মিটিমিটি হাসে। আর সে কারণে তোমাকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *