Skip to content
Home » বাবাকে নিয়ে স্ট্যাটাস,বাণী, উক্তি, কিছু কথা, ছন্দ, কবিতা

বাবাকে নিয়ে স্ট্যাটাস,বাণী, উক্তি, কিছু কথা, ছন্দ, কবিতা

বাবাকে নিয়ে স্ট্যাটাস

আজকে আমি আপনাদের কাছে এসেছি বাবাকে নিয়ে স্ট্যাটাস, বাণী, উক্তি, কিছু কথা ছন্দ, কবিতা নিয়ে। আপনারা যারা বাবাকে নিয়ে স্ট্যাটাস ,বাণী, উক্তি, ছন্দ, কবিতা খুঁজছেন আসুন আমার সাইডে। আমি আপনাদের জন্য বাবাকে নিয়ে স্ট্যাটাস ,বাণী, উক্তি, ছন্দ ও কবিতা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছে।

জীবন চলার পথে বাবা মাই হচ্ছে একটি সন্তানের জন্য নিরাপদ আশ্রয়। পৃথিবীতে যারাই সাফল্যের স্বর্ণ শিখরে আরোহন করেছে তাদের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ একজন কাজ করেছে সে হচ্ছে বাবা। জীবনের বাবা সবসময় পথপ্রদর্শক হিসেবে কাজ করেন। তাই আজকে আমরা বাবা নিয়ে পৃথিবীর সবচেয়ে বিখ্যাত ব্যক্তিবর্গের স্ট্যাটাস গুলো তুলে ধরেছি।

বাবাকে নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছে যারা ফেসবুক আইডিতে বাবাকে নিয়ে স্ট্যাটাস দিতে ভালোবাসে। তারা হয়তো বিভিন্ন প্রকার ওয়েবসাইটে হন্যে হয়ে খুঁজছে বাবাকে নিয়ে স্ট্যাটাস। তারা আমাদের সাইটে আসলে বাবাকে নিয়ে স্ট্যাটাস খুঁজে পাবে। আর তার জন্য আমার পাশে থাকতে হবে। বাবা হচ্ছে একজন সন্তানের শক্তি ।যার হাত ধরেই সে হাটতে শিখে। যার কাঁধে কাঁধ রেখে নিজেকে ঝুঁকিয়ে দেওয়ার সাহস পায়। যার হাতটা শক্ত করে ধরে কঠিন পথ পাড়ি দিতে পারে। আর সেই বাবাকে নিয়ে স্ট্যাটাস পেতে হলে নিচে চোখ রাখুন।

১. পৃথিবীতে একটি মেয়েকে তার বাবার চেয়ে কেউ বেশি ভালোবাসতে পারবে না। বলেছেন- মাইকেল রাত্নাডিপাক

২. একজন বাবা বলে না যে সে তোমাকে ভালোবাসে বরং তিনি দেখিয়ে দেন যে তিনি তোমাকে ভালোবাসে। বলেছেন- দিমিত্রি থে স্টোনহার্ট।

৩. একটা মেয়ের জীবনে বাবায় হলে প্রথম পুরুষ এবং তিনি হলেন সবচেয়ে অনুপ্রেরণাদায়ক পুরুষ। বলেছেন- ডেভিড জেরেমিয়াহ।

৪. একজন বাবার হৃদয় হল প্রকৃতির এক অপার স্থান। বলেছেন- এন্টনি ফ্রানকোই প্রিভোস্ট।

৫. যে কোন পুরুষই বাবা হতে পারে তবে প্রকৃত বাবা হতে কিছুটা বিশেষত্ব দরকার। বলেছেন- অ্যানি গেডেস

বাবাকে নিয়ে বাণী

বাবা হচ্ছে সেই শক্তি যে সবসময় তার সন্তানের হাতটা শক্ত করে ধরে রাখে। বাবা তার সর্বোচ্চ ক্ষমতা দিয়ে সন্তানকে পথ চালানো শিখায়। নিজের সমস্ত শক্তি দিয়ে কাজ করে সন্তানকে ভালো রাখার চেষ্টা করে। তার লেখাপড়ার দায়িত্ব, চলাফেরার খরচ, সবকিছুই বাবা পালন করে একটা মা যেমন তার সন্তানকে তার বুক দিয়ে আগলে রাখে বাবা ও তেমনি তার তার সন্তানের জীবন গড়ে তোলার পরিচালনা করে। নিচে কিছু বাবার সম্পর্কে বাণী দেওয়া হল।

1.বাবা হলেন সেই মানুষটা, যে জীবনের সব পরিস্থিতিতে তোমার পাশে থেকেছে এবং থাকবে।

2.একজন বাবা হলেন একজন বন্ধু, যার উপর আমরা সর্বদা নির্ভর করতে পারি।

3.বাবা হলো নিম গাছের মতো। যার পাতা তেতো হলেও ছায়া সবসময় শীতল করে দেয়।

বাবা সম্পর্কে উক্তি

একটা বাবা হচ্ছে তার সন্তানের শক্তি। সন্তান তার বাবাকে ভরসা করে পথ চলতে শিখে। বাবা যেমনই হোক না কেন তার সন্তানকে কিন্তু সে গড়ে তোলার জন্য সর্বোচ্চ শক্তি ব্যবহার করে। যেভাবেই হোক তার সন্তানকে বড় করার জন্য সব করতে পারে। বাবার সম্পর্কে যারা উক্তি খুঁজছেন তারা আমার এই সাইটে দেখুন। সুন্দর সুন্দর উক্তি নিচে চোখ রাখলেই পাবেন।

বাবাকে হারানোর মানে মাথার উপরে ছাদ হারিয়ে ফেলা। বলেছেন- ইয়ান মার্টেল।

বাবা হলো স্রষ্টার ভালোবাসার কবিতা প্রতিচ্ছবি। বলেছেন-সংগৃহীত।

একজন সফল বাবা তার চেয়েও সফল একজন সন্তানকে তৈরি করেন। বলেছেন – পিকচার কোটস।

মেয়দের কাছে বাবার মানেই ভালোবাসার আরেক নাম। বলেছেন- ফ্যানি ফার্ন।

বাবা ও মেয়ের মাঝের ভালোবাসা কোনো দূরত্ব মানে না। বলেছেন- সংগৃহীত।

বাবা ছেলের ভালোবাসার থেকেই কিছুই বড় হতে পারে না। বলেছেন- ড্যান ব্রাউন।

বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস

আমরা যত বড় হই,বাবার সাথে আমাদের দুরত্ব বাড়তে থাকে…
মনে হয় ধুর,বাবা কিছুই বোঝে না..আমরা নতুন প্রজন্ম বাবাদের মতন বাঁচতে পারব না..
ভুলে যাই যে বাবা যখন আমাদের বয়সটা পেরিয়েছেন তখন তিনিও নতুন প্রজন্মই ছিলেন..
জীবনের পথ পাড়ি দিতে দিতে তিনি বুঝেছেন যে ,

-সব লোভনীয় জিনিসই ভালো হয় না…
-সবার সাথে তাল মিলিয়ে চলতে গেলে আখেরে নিজেরই ক্ষতি হয়..
-যাদেরকে আমরা বিশ্বাস করি তারা বিশ্বাস ভাঙ্গলে মনে ভীষণ কষ্ট হয়…
তাই তোমার বাবাকে কখনো ভুল বুঝো না..তিনি তোমার ভালোর জন্যই বলেন..

আমরা ততদিন অবধি আমাদের প্রতি মা-বাবার ভালবাসার গভীরতা এবং দুশ্চিন্তার কারন বুঝতে পারব না যতদিন অবধি আমরা নিজেরা মা/বাবা না হয়ে উঠছি.

ঈশ্বর জানেন যে সন্তানের জন্যে মা যেমন গুরুত্বপূর্ণ,তেমনি এই দুজনের খেয়াল রাখার জন্যে আরো একজন ভিশন গুরুত্বপূর্ণ… তাই তিনি “বাবা”দেরকেও পৃথিবীতে পাঠিয়েছেন… হ্যাপি ফাদার্স ডে…

বাবা সম্পর্কে কিছু কথা

মা যেমন সন্তানের জন্য বেহেশতে। তেমনি বাবা কিন্তু কোনো অংশে কম না। একজন বাবা তার সন্তানের শক্তি। সন্তান তার বাবার হাত ধরে হাটতে শিখে। বাবা যেখান থেকেই হোক না কেন তার সন্তানের জন্য খাবার যোগায়। সর্বোচ্চ ক্ষমতার অধিকারী হয়ে সে চেষ্টা করে তার সন্তানকে ভালো রাখতে। ছোট থেকে বড় করার জন্য যা কিছু করা প্রয়োজন তা কিন্তু সব বাবাই করে। সন্তানকে ভালো রাখার জন্য তার মনের আশা পূরণ করার জন্য দিনরাত পরিশ্রম করে বাবা। মা দশ মাস দশ দিন গর্ভে ধারণ করে পৃথিবীর আলো দেখার সন্তানকে। দু-একটা বাবা সারাটা জীবন সন্তানকে ভালো রাখার জন্য দিনরাত পরিশ্রম করে তার জীবন গড়ে তোলে।

বাবা সম্পর্কে ছন্দ

আপনারা কি বাবা সম্পর্কে ছন্দ খুঁজছেন? তাহলে আমার পাশেই থাকুন। সুন্দর সুন্দর নিয়ে আপনাদের কাছে আমি এসেছি। নিচের চোখ রাখুন আপনার পছন্দের ছন্দ বেছে নিন।

তোমাকে কোনোদিন হয়তো জাপটে ধরে ভালোবাসি বলা হয়ে ওঠেনি তোমার এই introvert মেয়েটার? আজ হয়তো father’s day ও নয়…তবুও এই কবিতাটা দিয়েই সবটা প্রকাশ করলাম।

বাবা সম্পর্কে কবিতা

পৃথিবীর বিখ্যাত বিখ্যাত কবিদের লেখা কবিতা আমাদের এই স্ট্যাটাসে আছে। তবে আমি মনে করি বাবাকে নিয়ে কবিতার কোন শেষ নেই। তবু আপনারা যারা বাবাকে নিয়ে কবিতা লিখতে চান কিংবা ফেসবুকে পোস্ট দিতে চান আমার এখান থেকে সংগ্রহ করতে পারেন।

শেষ পর্যন্ত আমার এই স্ট্যাটাস, বানী, উক্তি আপনাদের কেমন লাগলো জানাবেন। আমার সাথে থাকার জন্য আপনাদেরকে ধন্যবাদ। আবারো বাবার সম্পর্কে ভালো ভালো তথ্য নিয়ে আপনাদের মাঝেই আমি উপস্থিত হব। সে পর্যন্ত আপনারা আমার জন্য দোয়া করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *