Skip to content
Home » বিয়ে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা,ছন্দ,ক্যাপশন ও কিছু কথা

বিয়ে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা,ছন্দ,ক্যাপশন ও কিছু কথা

বিয়ে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা,ছন্দ,ক্যাপশন ও কিছু কথা

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমরাও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন একটি বিষয় সম্পর্কে। আমাদের আজকের বিষয় বিয়ে নিয়ে স্ট্যাটাস উক্তি ও কিছু কথা নিয়ে। আপনারা যারা বিয়ে নিয়ে স্ট্যাটাস উক্তি ও কিছু কথা সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সুন্দর করে জানতে পারবেন। কেননা আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি বিয়ে নিয়ে স্ট্যাটাস উক্তি ছন্দ কবিতা ও ফেসবুক ক্যাপশন। বিয়ের বিষয়ে সম্পর্কে এসব পাশাপাশি আমরা কিছু সুন্দর সুন্দর কথা উল্লেখ করব।

আপনারা যারা বিয়ে বাড়িতে কিংবা বিয়ের কোন অনুষ্ঠান কে কেন্দ্র করে সুন্দর একটি ক্যাপশন দিয়ে স্ট্যাটাস প্রদান করতে চান আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন। গুরুত্বপূর্ণ এই আর্টিকেল এর মধ্য থেকে আমরা আজকে আপনাদের মাঝে প্রয়োজনীয় কিছু তথ্য তুলে ধরব যেগুলো আপনারা খুব সহজে সংগ্রহ করতে পারবেন। কেননা প্রতিদিন অসংখ্য মানুষ অনলাইনে এই বিয়ে নিয়ে স্ট্যাটাসকে ক্যাপশন কবিতা ও ছন্দ এ বিষয়গুলো জানার জন্য অনলাইন অনুসন্ধান করে যায় আমরা সেই অনুসন্ধানকারীদের সম্মান জানিয়ে আমাদের আজকের এই আর্টিকেলটি তুলে ধরেছি।

এছাড়া আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে পাবেন কিছু ইসলামিক উক্তি যেগুলো থেকে আপনারা ইসলামের ভিত্তিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারবেন এবং সেই বিবাহ বন্ধনকে সুখে কাটানোর জন্য ইসলামিক ভাবে চলাফেরা করতে পারবেন। সুতরাং বন্ধুগণ আপনারা যারা বিয়ে নিয়ে ইসলামিক উক্তি, বিয়ে নিয়ে সেরা উক্তি, বিয়ে নিয়ে স্ট্যাটাস, বিয়ে নিয়ে ক্যাপশন, বিয়ে নিয়ে ছন্দ ,বিয়ে নিয়ে কবিতা এবং বিয়ে নিয়ে ফেসবুক ক্যাপশন পেতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

বিয়ে নিয়ে স্ট্যাটাস

আমরা লক্ষ্য করে থাকি বিয়ে নিয়ে কেন্দ্র করে অনেকেই স্ট্যাটাস প্রদান করে থাকে তার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। আর সেজন্য এই বিয়ে নিয়ে স্ট্যাটাস সুন্দরভাবে লেখার জন্য সে অনলাইন অনুসন্ধান করে যায় এ বিয়ে নিয়ে স্ট্যাটাস পাওয়ার জন্য। আর তাই আমরা আজকে আমাদের এই আলোচনার কেন্দ্র নিয়ে এসেছি বিয়ে নিয়ে স্ট্যাটাস সম্পর্কে। আপনারা যারা বিয়ে নিয়ে স্ট্যাটাস জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসন্ধান করুন সেই সাথে সংগ্রহ করতে পারবেন আপনার বোনের বিয়েতে আপনার স্ট্যাটাস এছাড়া বড় ভাইয়ের বিয়েতে স্ট্যাটাস এর পাশাপাশি আপনারা বন্ধু-বান্ধবী আপনাদের আপনজনদের নিয়ে বিয়ের স্ট্যাটাস আমরা আপনাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি।

তাই আপনারা আমাদের আজকের এই আলোচনাটি বিশেষ গুরুত্ব সহকারে মনোযোগের সহিত পড়তে থাকুন। আর আপনাদের প্রিয় স্ট্যাটাস গুলো আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন। নিচে বিয়ে নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হলো।

১. বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।

২. বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ ব্যক্ত করি।

৩. জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

৪. বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে। কারো যেন কু- নজর না লাগে, সেদিকে লক্ষ্য রেখো। সুখে থেকো।

৫. তোমাদের বিয়েতে উপস্থিত থেকে আশীর্বাদ করতে পারিনি তো কি হয়েছে! দূর থেকেই তোমাদের আশীর্বাদ করি, অনেক সুখী হও।

৬. হে নবাগত দম্পতি! তোমাদের আগমনে এ সংসারে সুখের বন্যা বয়ে যাক। সবসময় এই কামনা করি।

৭. বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য।

নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস

প্রিয় কাটুক বন্ধুগণ আপনারা নিশ্চয়ই লক্ষ্য করে থাকবেন সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুক আইডিতে অনেকেই রয়েছে যারা নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস উল্লেখ করে থাকে।আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে ঠিক সেরকমই কিছু স্ট্যাটাস উল্লেখ করব যেগুলো আপনারা নিজেদের বিয়ের জন্য স্ট্যাটাস হিসেবে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া তুলে ধরতে পারবেন। আর এ ধরনের স্ট্যাটাস গুলো পাওয়ার জন্য আপনাদের আমাদের এই আর্টিকেলটি নিচে চোখ রাখতে হবে।

উফফফ………… আজ আমার বিয়ে !!! বিশ্বাসই হচ্ছে না ।

হায় আল্লাহ এ কেমন একটা দিন !!! সবকিছু কেমন জানি লাগছে !!

• ৯ বছর প্রেম এর পর বিয়ে করছি !!

• ভাবতেই পারছি না যে এই বোকা বোকা ছেলেটার সাথে আমার বিয়ে হচ্ছে ।

• বন্ধুরা, পালিয়ে বিয়ে করতে যাচ্ছি । দয়া কইরো সবাই আমাদের জন্য ।

• ইসসসস… কি বাজে ব্যপার !! আজকে থেকে আমার খাটে আর একজন

আমার সঙ্গি হবে ।

• ক্লান্ত এখন । সারাদিন বিয়ের ঝামেলা শেষ করে মাত্র বসলাম খাটে ।

• ভাই বোনেরা আমার রুম থেকে যাচ্ছেই না । কিন্তু কিছু বলতেও পারছি না

বউ এর সামনে ।

• আমি আজ থেকে বিবাহিত পুরুষ । দুঃখ রয়েই গেল এই মনে !!

• শুধু স্বপ্নেই চিন্তা করেছি এতদিন এই দিনটির কথা । আমি কি এখনও স্বপ্নই

দেখছি ???

ভাইয়ের বিয়ে নিয়ে স্ট্যাটাস

আপনাদের মধ্যে যারা ভাইয়ের বিয়ে নিয়ে ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাস দিতে চান কিংবা এই ধরনের স্ট্যাটাস পাওয়ার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আপনাদের জন্য আজকে আমাদের আর্টিকেলটিতে ভাইয়ের বিয়ে নিয়ে কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস কিছু সেরা স্ট্যাটাস উল্লেখ করেছি সুতরাং আপনারা যারা নিজেরদের ভাইয়ের বিয়ের আনন্দের মধ্যে রয়েছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে অনুভূতিগুলো শেয়ার করুন।

বোনের বিয়ে নিয়ে স্ট্যাটাস

বোনকে ভালোবাসে না এমন ভাই পৃথিবীতে খুব কমই আছে। তাই অনেক ভাই বা বোনেরা রয়েছে যারা বোনের বিয়ে নিয়ে স্ট্যাটাস ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় দিয়ে থাকেন। বোনেরা হাসি ভাগ করে নেওয়ার এবং অশ্রু মুছে দেওয়ার জন্য সেরা তাই আপনারা যারা বোনের বিয়ে নিয়ে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস উল্লেখ করেছি।আপনারা অবশ্যই নিজের বোনের বিয়েতে শুভকামনা জানি সুন্দর একটি স্ট্যাটাস প্রদানের উদ্দেশ্যে আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করবেন।

“বোনরা হাসি ভাগ করে নেওয়ার এবং অশ্রু মুছে দেওয়ার জন্য সেরা ।”

“সে আমার বোন, আমার সেরা বন্ধু, আমার আত্মার সঙ্গী এবং আমার সেরা অংশ ।”

“একজন বোনের মূল্য এক হাজার বন্ধুর চেয়েও বেশী ।”

“বোন এবং বন্ধু, দুটি শব্দ যার অর্থ একই জিনিস ।”

“ভাই-বোনেরা হাত ও পায়ের মতোই কাছের ।”

“একজন বোন কখনই তার ভাইয়ের কষ্ট সহ্য করতে পারে না ।”

“একজন বোন সৃষ্টিকর্তার পক্ষ হতে অনেক বড় উপহার ।”

“একজন বোন খুব ভালো করে জানে কিভাবে তার ছোট ভাই বোনদের আগলে রাখতে হয় ।”

“একজন বোনের ভালোবাসা পৃথিবীর সকল মূল্যবান জিনসের চেয়েও পবিত্র ।”

“বোনের চেয়ে ভালো বন্ধু হয়ে আর কেউ তোমার সমস্যার সমাধান করতে পারে না ।”

“বোনের সাথে দুষ্টুমির সৃতি সবচেয়ে সেরা সৃতি হয়ে থাকে ।”

“তোমার কষ্টের প্রতদান সবচেয়ে ভালো দিতে পারবে তোমার বোন ।”

“তোমার মূল্য আর কেউ না বুজলেও তোমার বোন বুঝবে ।”

একটা বোন থাকার মানে এই যে এমন একজন বেস্ট ফ্রেন্ড থাকা যাকে যাই করো তার থেকে পার তুমি পাবে না।
— এমি লি

বোনের হলো সেই পরী যারা আমাদের উঠিয়ে নেয় যখন আমাদের ডানা উড়তে ভুলে যায়।
— সংগৃহীত

বোন হলো তোমার আয়না আবার তোমার বিপরীত।
— এলিজাবেথ ফিশেল

বোন হলো ছোট বেলার একটি অংশ যা কখনো হারিয়ে যায় না।
— ম্যারিয়ন সি গ্যারেটি

বিয়ে নিয়ে মজার স্ট্যাটাস

পাঠক বন্ধুগণ আপনারা যারা বিয়ে নিয়ে মজার মজার স্ট্যাটাস পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে এ বিয়ে নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো তুলে নিন। এমন ইচ্ছে থাকলে আপনারা আমাদের এই আলোচনাটি থেকে আপনাদের প্রিয় বন্ধু বান্ধবীর বিয়েতে মজার স্ট্যাটাস অর্থাৎ ফানি স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। বিয়ে একটি জুয়া খেলা পুরুষ বাজিরাকে স্বাধীনতা আর নারী বাজিরাকে সুখ এই কথাটি উল্লেখ করে গেছেন মাদ ছোঁয়াজেন। এরই কথার উপর ভিত্তি করে আমরা আজকে বিয়ে নিয়ে কিছু ফানি স্ট্যাটাস তুলে ধরেছি আর আপনারা যারা বিয়ে নিয়ে ফানি স্ট্যাটাস পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি নিচে থেকে সংগ্রহ করুন।

বিয়ে একটি জুয়া খেলা , পুরুষ বাজী রাখে স্বাধীনতা আর নারী বাজী রাখে সুখ ।
— মাদ সোয়াজেন

বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারের অর্ধেক করে নেওয়া এবং কর্তব্যকে দ্বিগুণ করা ।
— শুপেনহাওয়ার

পরিণয় দুটি হৃদয়কে মিলিয়ে দেয় কিন্তু এই মিলন আবিষ্কার করবার জন্যই চলে সারাজীবন তীব্র সংগ্রাম ।
— সংগৃহীত

ভালোবাসা কথাটা বিবাহ কথার চেয়ে আরো বেশী জ্যান্ত ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

লোকে ভুলে যায় দাম্পত্যটা একটা আর্ট, প্রতিদিন ওকে নতুন করে সৃষ্টি করা চাই ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে হচ্ছে বুদ্ধির কাছে কল্পনার জয় আর দ্বিতীয় বিয়ে হচ্ছে অভিজ্ঞতার কাছে আশার জয়।
— স্যামুয়েল জনসন

বিয়ে করলে মানুষকে মেনে নিতে হয়, তখন আর গড়ে নেবার ফাঁক পাওয়া যায় না ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

মানুষের একটা বয়স আছে যখন সে চিন্তা না করিয়াও বিবাহ করিতে পারে । সে বয়স পেরোলে বিবাহ করিতে দুঃসাহসিকতার দরকার হয় ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

ভালোবাসার মানুষের সাথে বিয়ে না হওয়াটাই বোধ হয় ভালো । বিয়ে হলে মানুষটা থাকে ভালোবাসা থাকে না । আর যদি বিয়ে না হয় তাহলে হয়ত বা ভালোবাসাটা থাকে, শুধু মানুষটাই থাকে না । মানুষ এবং ভালোবাসা এই দুইয়ের মধ্যে ভালোবাসাই হয়তো বেশী প্রিয় ।
— হুমায়ূন আহমেদ

Arrange marriage – জেনেশুনে বিষের বোতলে চুমুক দেয়া।
Love marriage – সেবনের পূর্বে উক্ত বোতলটি ভালোকরে ঝাকিয়ে নিয়ে পান করা 🤣
— সংগৃহীত

বিয়ের বাংলায় স্ট্যাটাস

অনেকে রয়েছেন যারা বাংলায় বিয়ের স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে কিছু বাংলা স্ট্যাটাস উল্লেখ করে যাচ্ছি। আপনারা চাইলে উল্লেখযোগ্য আরো কিছু স্ট্যাটাস আমাদের এই আর্টিকেলটি থেকে আপনারা সংগ্রহ করতে পারবেন যেগুলো আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় আপনারা তুলে ধরে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন। বিয়ের কেন্দ্রিক এত স্ট্যাটাসের মধ্যে থেকে অবশ্যই আপনার পছন্দের খুঁজে নিতে আপনি সক্ষম হবেন কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বিভিন্ন ধরনের স্ট্যাটাস উল্লেখ করেছি।

বিয়ে নিয়ে উক্তি

বিয়েকে কেন্দ্র করে অনেকে উক্তি খুঁজে থাকেন আর আমরা তাই আমাদের এই আর্টিকেলটিতে কিছু সুন্দর সুন্দর সেরা উক্তি ইসলামিক উক্তি উল্লেখ করেছি আপনারা যারা বিয়েকে কেন্দ্র করে উক্তি উল্লেখ করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে জ্ঞানী ব্যক্তিদের মতামত অনুসারে যে উক্তিগুলো প্রকাশ করে গেছেন মূলত সেখান থেকেই বেশি বেশি সুন্দর সুন্দর কতগুলো উক্তি আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি যেগুলো আপনারা আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

বিয়ে নিয়ে ইসলামিক উক্তি

অনেকের হয়েছেন যারা ইসলামকে খুব ভালোবাসে এবং এই ইসলামভিত্তিক উক্তি স্ট্যাটাস এইগুলো পড়তে কিংবা তার ফেসবুক আইডি সোশ্যাল মিডিয়ায় হিসেবে দিতে ভালোবাসেন। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে সেই সব মানুষদের জন্য বিয়ে নিয়ে কিছু ইসলামিক উক্তি উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে বিয়ে নিয়ে ইসলামিক উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন।

বিয়ে নিয়ে ছন্দ

ছন্দ এর প্রসারণরা বেশ কিছু জায়গায় বিশেষ করে গ্রাম অঞ্চলে অনেকেই বিয়ে বাড়িতে বিভিন্ন ধরনের ছন্দ পরিবেশন করে থাকে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সে সকল ছন্দ গুলো থেকে বেশি বেশি কতগুলো ছন্দ আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে বিয়ে নিয়ে ছন্দ গুলো সংগ্রহ করতে পারেন। আর এই ছন্দ গুলো আপনারা আপনাদের বন্ধুবান্ধবদের বিয়েতে পরিবেশন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *