Skip to content
Home » বিশ্ব মা দিবস 2024 শুভেচ্ছা, মেসেজ, ছবি, পিকচার, ফেসবুকে স্ট্যাটাস ও উক্তি

বিশ্ব মা দিবস 2024 শুভেচ্ছা, মেসেজ, ছবি, পিকচার, ফেসবুকে স্ট্যাটাস ও উক্তি

বিশ্ব মা দিবসের শুভেচ্ছা বার্তা

প্রিয় পাঠক আটই মে ২০২৩ বিশ্ব মা দিবস আপনি যদি বিশ্ব মা দিবসের শুভেচ্ছা মেসেজ ছবি পিকচার ফেসবুকে স্ট্যাটাস ও উক্তি পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি এই মুহূর্তে সঠিক জায়গাতে অবস্থান করছেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা মেসেজের ছবি পিকচার ফেসবুকে স্ট্যাটাস উক্তি আলোচনা করেছি আপনারা যদি চান তাহলে আমাদের এই আর্টিকেলটি থেকে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা মেসেজ ছবি পিকচার ফেসবুকে স্ট্যাটাসে উক্তিগুলো সংগ্রহ করতে পারেন। আমরা আপনাদের জন্যই আমাদের এই আর্টিকেলটি বিশ্ব মা দিবসের শুভেচ্ছা মেসেজ ছবি পিকচার ফেসবুকে স্ট্যাটাস উক্তি সংগ্রহ করেছি।

তাই আপনারা যারা বিশ্ব মা দিবসের শুভেচ্ছা মেসেজ ছবি পিকচার ফেসবুকে স্ট্যাটাস পাওয়ার জন্য সন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। প্রতিবছর 8 মে যথাযথ মর্যাদা সাথে বিশ্ব মা দিবস পালিত হয়ে থাকে। পৃথিবীর সকল মায়েদের প্রতি ভালবাসার প্রতি হিসেবে বিশ্ব মা দিবস পালন করা হয় মা দিবস নিয়ে আপনি বিভিন্ন ধরনের উপকরণ আমাদের এই ওয়েবসাইটটি থেকে পেয়ে যাবেন। আপনারা যারা মা দিবস সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে স্ট্যাটাস মাদিশের উক্তি মা দিবসের শুভেচ্ছা বার্তা মা দিবসের কবিতা মা দিবসের রচনা এ সকল তথ্য আমাদের ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন।

বিশ্ব মা দিবসের শুভেচ্ছা বার্তা 2024

আপনারা যারা আমাদের এই ওয়েবসাইটটি হতে ভীষণ মা দিবসের শুভেচ্ছা বার্তা গুলো অনুসন্ধান করে বের করলেন চান তারা আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন। আমরা আপনাদের জন্য বিশ্ব মা দিবসের অনেক শুভেচ্ছা বার্তা সংযুক্ত করে দিয়েছি এই শুভেচ্ছা বার্তা গুলো থেকে আপনার পছন্দ অনুযায়ী শুভেচ্ছা বার্তাগুলো আপনার মাকে এই দিবসের শুভেচ্ছা পাঠাতে পারেন। আমরা আমাদের আর্টিকেলটিতে বিভিন্ন লেখকের মা বিশ ও মাছ বসে শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরেছি।

শুভ মাতৃদিবস! এত বছর আগে আমাকে আপনার পরিবারে স্বাগত জানানোর জন্য ধন্যবাদ!”

“আমি কতটা ভাগ্যবান যে তোমাকে শাশুড়ি হিসেবে পেয়েছি? আমাদের সকলের পক্ষ থেকে মা দিবসের শুভেচ্ছা!”

“এই পরিবারের এমন একজন স্তম্ভ হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমরা সবাই আপনাকে অনেক ভালোবাসি! শুভ মাতৃদিবস!”

“আমি আপনার ভালবাসা, নির্দেশিকা এবং সমর্থন ছাড়া জীবন কল্পনা করতে পারি না। শুভ মাতৃদিবস!”

“একজন শ্বশুরকে মা দিবসের শুভেচ্ছা, আমি ছাড়া জীবন কল্পনা করতে পারি না।”

“একজন মহিলাকে মা দিবসের শুভেচ্ছা, যিনি সত্যিই এটি করেন! আমি তোমাকে অনেক ভালোবাসি! আপনি আমাদের জন্য যা কিছু করেন তার জন্য আপনাকে ধন্যবাদ!”

“পৃথিবীর শ্রেষ্ঠ মা ও স্ত্রীকে মা দিবসের শুভেচ্ছা। তোমাকে ছাড়া আমরা সবাই কি করতাম?”

বিশ্ব মা দিবসের মেসেজ

বিশ্ব মা দিব ও যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য আমরা আমাদের এই ওয়েবসাইটে বিশ্ব মা দিবসে ম্যাচের সংযুক্ত করেছি আমাদের এই মেসেজগুলো আপনাদের সবার খুব পছন্দ হবে। বিশ্ব মা দিবস উদযাপনের জন্য আমাদের ওয়েবসাইট হতে মেসেজগুলো সংগ্রহ করে আপনি যদি প্রিয় তো আমাকে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা হিসেবে পাঠিয়ে দিতে পারেন।

আমাকে বড় করতে অনেক ধৈর্য এবং শক্তি লেগেছে। সেখানে ঝুলন্ত জন্য ধন্যবাদ.”

“মাকে, ভালবাসার সাথে, আপনার প্রিয় সন্তানের কাছ থেকে।”

“দুঃখিত যদি আমি আপনাকে পাগল করে দিয়েছি। আমি শুধু এটা করেছি কারণ আমি তোমাকে ভালোবাসি!”

“আমাদের সাথে রাখার জন্য ধন্যবাদ! আমরা তোমাকে পাগলের মতো ভালোবাসি।”

“পৃথিবীতে একমাত্র মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ যিনি আমার মতো একটি পাগল সন্তানকে ভালোবাসবেন।”

“শুভ মাতৃদিবস! আমি কথা দিচ্ছি আজকে আমি আমার রুম তুলব। হতে পারে.”

“আমি এই মা দিবসে আপনাকে বিশেষ কিছু পেতে চেয়েছিলাম, তাই আমি আপনাকে কিছুটা শান্তি এবং শান্ত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

বিশ্ব মা দিবসের পিকচার 2024

বিশ্ব মা দিবস উদযাপনে এমন একটি দিবস যেটি মানুষকে নিয়ে উদযাপিত হয় যিনি না থাকলে আপনি হয়তো এই পৃথিবীর মুখ দেখতে পারতেন না। যার সেবা যত্ন অথবা ভালোবাসা আপনার জীবনে না থাকলে আপনি পৃথিবীতে বেড়ে উঠতে পারেন না তাই তার অশেষ কৃপা হলে আপনি আজকে পূর্ণাঙ্গ মানুষ হিসেবে পৃথিবীতে নিজেকে প্রতিষ্ঠা করতে পেরেছেন সেটি হচ্ছে আমাদের মা।আর আমরা আমাদের এই আর্টিকেলটিতে মা দিবসের পিকচার উল্লেখ করেছি।

বিশ্ব মা দিবসের ফেসবুকে স্ট্যাটাস

যে মানুষটি ভূমিকা আপনার জীবনে সবচেয়ে বেশি সেটি হচ্ছে মা। আর আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বিশ্ব মা দিবসে ফেসবুকে স্ট্যাটাস পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে বিশ্ব মা দিবসের ফেসবুক স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিতে পারেন। আপনারা আমাদের আর্টিকেলটি থেকে বিশ্ব মা দিবসের ফেসবুক স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারেন।

পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে ক্ষ্ট দিওনা।

মা জননী চোখের মনি,অসিম তোমার দান., খোদার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান,

দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়..!!

সকাল দুপুর রাত্রী বেলা পাইছি সবার অবহেলা । সকল দুঃখ যেতাম ভুলে মায়ের কোলে মাথা তুলে! মা যে আমার শেষ্ট বন্ধু , মায়ের কোলে সুখের সিন্দু ।

মাকে তুই কষ্ট দিয়ে,করিস নারে ভুল¤ মা হারালে হারাবি তুই,আল্লাহ রাসুল¤ তুই যতই পারস,মার যত্ন সেবা কর¤ মা তখন হবে আপন যখন সবাই হবে পর¤

বিশ্ব মা দিবসের উক্তি

বিশ্ব মা দিবস সকল মানুষের কাছে গুরুত্বপূর্ণ একটি দিন। আমাকে কেন্দ্র করে পৃথিবীর বিখ্যাত জ্ঞানী গুণী ব্যক্তি বিশেষ করে উক্তি প্রদান করে গেছে সেই সকল উক্তি আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করেছি। আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে বিশ্ব মা দিবসের উক্তি গুলো সংগ্রহ করে নিতে পারেন।

তোমাদের জন্য মায়ের পায়ের নিচেই রয়েছে তোমাদের জান্নাত : মহানবী হজরত মুহম্মদ (স.)

যার মা আছে সে কখনই গরীব নয় : আব্রাহাম লিংকন

 মার্কিন যুক্তরাষ্ট্রের লেখক লুসিয়া মে অরকটের ভাষায়, ‘মা সব কিছু ক্ষমা করে দেন। পৃথিবীর সবাই ছেড়ে গেলেও মা কখনো সন্তানকে ছেড়ে যান না’।

আমেরিকার প্রেসিডেন্ট আব্রাহাম লিঙ্কন বলেছেন, ‘আমি যা হয়েছি বা ভবিষ্যতে যা হতে চাই তার সব কিছুর জন্য আমি আমার মায়ের কাছে ঋণী’।

 ইংরেজ কবি রবার্ট ব্রাউনিংয়ের ভাষায়, ‘সব ভালোবাসার শুরু এবং শেষ হচ্ছে মার্তৃত্বে’।

 আমেরিকান চিকিৎসক ও দার্শনিক ডা. দেবীদাস মৃধা বলেন,’ মা হচ্ছেন প্রকৃতির মতো। যেকোন পরিস্থিতিতে তিনি তার সন্তানের প্রশংসা করেন’।

আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই : মিশেল ওবামা

মা আমাদের সবসময় এটা বোঝাতে চাইতেন যে, জীবনের চরম কষ্টের মুহূর্তগুলো তোমাদের হাসির কোনো গল্পের অংশ হয়ে যাবে এক সময় : নোরা এফ্রন

ফরাসী সম্রাট নেপোলিয়ন বেনোপার্ট মাকে নিয়ে অনেক কথাই বলেছেন জীবনে। তিনি বলেন, ‘আমার জীবনের সফলতা এবং যা কিছু অর্জন সব কিছুর জন্য আমি আমার মায়ের কাছে ঋণী।’ তিনি আরও বলেছেন, ‘আমাকে শিক্ষিত মা দাও। আমি প্রতিজ্ঞা করছি, তোমাদের একটা সভ্য, শিক্ষিত জাতি উপহার দেব’।

 মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *