Skip to content
Home » ভ্রমন নিয়ে স্ট্যাটাস ও উক্তি

ভ্রমন নিয়ে স্ট্যাটাস ও উক্তি

ভ্রমন নিয়ে স্ট্যাটাস

সুখ ভ্রমণের একটি উপায়, একটি গন্তব্য নয়। তাই ভ্রমণ মানুষকে জীবনে সুখ দেয়। মন করলে মানুষ অভিজ্ঞতা লাভ করে। জীবনে চলতে গেলে ঘুরাঘুরি করা অনেক প্রয়োজন। অবসর টাইমে বাহিরে ঘুরতে গেলে মন ফ্রেশ থাকে। জীবনের পথ থেকে নিয়ে ভ্রমণ করতে হবে নইলে জীবনে মেধা শক্তি বিকাশ পাবে না। আর জীবনে মেয়েরা সত্যি বিকাশ করলে জীবনে উন্নতি করা যায়। তাই সুন্দর জীবন যাপনের জন্য মাঝে মাঝে ভ্রমন করা অতি অবশ্যক।

একমাত্র ভ্রমণি হচ্ছে মনকে ভালো রাখার ওষুধ। ভ্রমণ ছাড়া জীবন উন্নতি শিকরে পৌছা সম্ভব নয়। মন ভালো না থাকলে জীবনে কাজে মন বসে না। ভালোভাবে কাজ না করলে কখনো উন্নতির শিখরে পৌঁছা সহজ হয় না। তাই উন্নতি সে করে বুঝতে হলে মনকে ফেলে রাখতে হবে। মাঝে মাঝে ভ্রমন করলে এবং মন চায় খুবই সহজ হয়।

আপনারা যারা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস খুঁজছেন তারা আমার এই পোস্টটি থেকে পাবেন। আজকে আমি আপনাদের মাঝে ভ্রমণ নিয়ে স্ট্যাটাস আলোচনা করেছি। আপনার নিচে থেকে ভ্রমণ নিয়ে স্ট্যাটাস আলোচনা করেছি।

ভ্রমণ নিয়ে স্ট্যাটাস

ভ্রমণ মানুষের জীবনে একটি মানসিক পন্থা। যে মানুষের মনকে প্রভাব প্রফুল্ল রাখে। একটি মানুষ যখন বাহিরে প্রকৃতির আবেশে চলে যায় তখন তার মন এমনিতেই ফ্রেশ হয়ে যায়। আজকে আমি আপনাদের জন্য এই ভ্রমণ নিয়ে স্ট্যাটাস নিয়ে এসেছি। যা আপনারা নিচে থেকে সংগ্রহ করতে পারবেন।

ভ্রমন ছাড়া মেধা বিকাশ সম্ভব নয় ।

— প্রচলিত উক্তি

ভ্রমন মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সাহায্য করে ।

— প্রচলিত উক্তি

যদি ধনী হতে চাও, বেশী বেশী ভ্রমন করো ।

— আল-হাদিস

‘বলে দাও, তোমরা পৃথিবীতে পরিভ্রমণ করো, অতঃপর দেখো, যারা সত্যকে মিথ্যা বলেছে, তাদের পরিণাম কী হয়েছিল?’

— (সুরা : আনআম, আয়াত : ১১)

ভালো ভ্রমণ করার জন্য আপনাকে ধনী হতে হবে না ।

— ইউজিন ফডোর

ভ্রমণ আপনার মন, হৃদয় এর পাশাপাশি আপনার শরীরের উপর প্রভাব ফেলে। ভ্রমণে সবসময় নিজের কথা শুনুন। এতে আশাকরি আপনি ভালো ফলাফল পাবেন। — এন্থনি বুর্দিন

মানুষ নতুন মহাসাগর আবিষ্কার করতে পারে না যতক্ষণ না তিনি তীরের দৃশ্য দেখতে পান। — আন্দ্রে গাইড

এটা শুধু মানচিত্রে নয়, সত্যিকারের জায়গাগুলোর কখনও এরিয়া থাকে না। — হারম্যান মেলভিল

জীবন একটা দুঃসাহসিক অভিযাত্রা অথবা সব কিছুই নয় । —- হেলেন কেলার

ভ্রমণ আগমনের বিষয় নয়। — টি.এস. ইলিয়ট

ভ্রমন নিয়ে উক্তি

বিভিন্ন দার্শনিকগণ বিভিন্নভাবেই ভ্রমণ নিয়ে উক্তি লিখেছেন। আর আমি আপনাদের মাঝেই উক্তিগুলো তুলে দেওয়ার চেষ্টা করেছি যাতে করে আপনার এই উক্তিগুলো সংগ্রহ করতে পারেন। আরে যুক্তিগুলো আপনাদের মাঝে তুলে দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আপনারা আমার এই পোস্টটি থেকে উক্তিগুলো সংগ্রহ করুন। আমি নিচে উক্তিগুলো দিয়ে দিয়েছি।

মনে রাখবেন সুখ ভ্রমণের একটি উপায়, একটি গন্তব্য নয়। — রয় এম. গুডম্যান

শুধুমাত্র স্মৃতি নিন, শুধুমাত্র পদচিহ্ন দিয়ে। — প্রধান সিয়াটেল

বিশ্ব একটি বই এবং যারা ভ্রমণ করে না তারা যেন এই বই এর শুধুমাত্র একটা পৃষ্ঠা পড়ল। — হিপ্পো অগস্টিন

আপনার যা জানা দরকার তা হল ‘এটি সম্ভব’। — ওল্ফ, একটি অ্যাপল্যাচিয়ান ট্রিল হাইকার

বিশ্বের সবচেয়ে সুন্দর, অবশ্যই বিশ্ব নিজেই। — ওয়ালেস স্টিভেনস এইচ

চাকরি আপনার পকেট পূরণ করে, কিন্তু ভ্রমণ আপনার আত্মা পূরণ করে। — জ্যামি লিন বিটি, এটি আমার প্রিয় ভ্রমণ উদ্ধৃতিগুলির মধ্যে একটি।

আজ থেকে বিশ বছর পর আপনি এই ভেবে হতাশ হবেন যে,আপনার পক্ষে যা যা করা সম্ভব ছিল তা করতে পারেননি। তাই নিরাপদ আবাস ছেড়ে বেরিয়ে পড়ুন। আবিষ্কারের জন্য যাত্রা করুন, স্বপ্ন দেখুন আর শেষমেশ আবিষ্কার করুন। — মার্ক টোয়েন

ভ্রমণ আপনাকে শালীন করে তোলে। — গাস্টভ

উপসংহার

জীবনে শুধু কাছে থাকলে চলে না মন মনের খোরাক হিসাবেও মনকে প্রফুল্ল রাখতে হয়। তাই ভ্রমণটা মনের একমাত্র খোয়াক। কেননা ভ্রমণ মানুষের মনকে সুখ দেয়। আশা করছি আজকে আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আমি আপনারদের মাঝে আবারও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *