Skip to content
Home » মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, বাণী, উক্তি ও পিকচার

মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, বাণী, উক্তি ও পিকচার

মা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, বাণী, উক্তি ও পিকচার

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকের এই আর্টিকেলটিতে সকল মাকে লক্ষ-কোটি সালাম ও নাম জানিয়ে আমাদের আজকের এই আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি মা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস বাণী উক্তি ও পিকচার সম্পর্কে। আপনারা যারা মা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস বাণী উক্তি ও পিকচার অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আমাদের এই আর্টিকেলটিতে মা দিবস উপলক্ষে মা দিবসের শুভেচ্ছা বার্তা মা দিবসের স্ট্যাটাস মা দিবসের উক্তি মা দিবসের পিকচার সহ বিস্তারিত আলোচনা তুলে ধরব।।

তাই বলছি আপনারা যারা মা দিবসের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস বাণী উক্তি ও পিচ্ছা সম্পর্কে জানার জন্য এখন পর্যন্ত আগ্রহ প্রকাশ করে যাচ্ছেন তারা এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছেন। মা পৃথিবীর সবচেয়ে মধুর শব্দ মধুর ডাক। একটি সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর সর্বপ্রথম যে শব্দটি তার মুখের থেকে উচ্চারিত হয় সেটি হল মা। আমরা যখন পৃথিবীতে এসেছি তখন আমরা ছিলাম অত্যন্ত অসহায় আমাদের আদর্শ ভালোবাসা সেবা যত দিয়ে আমাদের ধীরে ধীরে বড় করেছেন তাই প্রত্যেকের জীবনে মায়ের গুরুত্ব অপরিসীম।

প্রতিবছর আটই মে সারা বিশ্বে ব্যাপক উৎস উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্ব মা দিবস পালিত হয়ে থাকে বিশ্ব মা দিবস পালনের অন্যতম প্রধান কারণ হলো প্রত্যেকটি মাকে শ্রদ্ধা জানানো এবং ভালোবাসা প্রদর্শন করানো। বিশ্বের সকল মা তার সন্তানকে যে আকৃতি ভালোবাসা প্রদর্শন করে এর প্রতিদান স্বরূপ সারাবিশ্বে বিশ্ব মা দিবস পালিত হয়ে থাকে বিশ্ব মা দিবস বাংলাদেশে ব্যাপক উৎসব উদ্দীপনের মধ্য দিয়ে পালিত হয়। আসুন আমরা সবাই আমাদের বিশ্ব মা দিবস উপলক্ষে মাকে শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা বার্তা দিয়ে স্বাগত জানাই।

মা দিবসের শুভেচ্ছা

মা দিবসে এমন একটি দিন যে দিনটিতে আমরা আমাদের মায়ের সাথে একটু আলাদাভাবে কাটানোর চেষ্টা করি বিশ্ব মা দিবস মাকে সব সময় আগলে রাখার জন্য মাকে সবকিছু উৎসর্গ দিয়ে থাকে। এই দিনটি আমরা মাকে সাথে নিয়ে একসাথে উদযাপন করে থাকি বিশ্ব মা দিবসে শুরুতে আপনি আপনার মাকে বিয়ে দিবসের শুভেচ্ছা জানাতে পারেন তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি।

“মা, আপনি আমার জীবনের সবচেয়ে অসামান্য মহিলা, এবং আপনি সর্বদা আমার এক নম্বর হবেন। মা দিবসের শুভেচ্ছা রইলো!”

“সেরা বন্ধু এবং সর্বকালের সেরা মা; আপনি গুরুতরভাবে আমার কাছে একটি উপহার! আমি তোমাকে ভালোবাসি. শুভ মাতৃদিবস!”

“মাতৃত্ব পৃথিবীর সবচেয়ে বড় জুয়া। এটি মহিমান্বিত জীবনী শক্তি। এটি বিশাল এবং ভীতিকর – এটি অসীম আশাবাদের একটি কাজ।”

“সেই ব্যক্তির কাছে যে আমার জন্য এই পৃথিবীতে যে কারও চেয়ে বেশি করেছে! তোমাকে ভালোবাসি, মা!”

“আমার শৈশবে আমার কাছে অবিশ্বাস্য মা এবং রোল মডেল হওয়ার জন্য ধন্যবাদ। আমি জীবনের মধ্য দিয়ে নেভিগেট করার সময় আপনার সমর্থন এবং নির্দেশিকা পাওয়ার জন্য আমি কৃতজ্ঞ। শুভ মাতৃদিবস!”

“আমি তোমার কাছ থেকে আমার সব ভালো গুণ পেয়েছি, মা! এটা কি সৌভাগ্যের বিষয় নয় যে আপনি আমাদের দুজনের জন্য যথেষ্ট বেশি পেয়েছিলেন?”

“আপনাকে ধন্যবাদ মা আমাকে দেখানোর জন্য কিভাবে নিজের সেরা সংস্করণ হতে হয়। আমি একজন শক্তিশালী মহিলা কারণ একজন শক্তিশালী মহিলা আমাকে বড় করেছেন। আপনি আমার জন্য যা করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ।”

“মা, আমি সত্যিই জানি না যে তোমাকে ছাড়া আমি প্রতিদিন কিভাবে পারতাম। আমার কাছে এমন একজন সহায়ক মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ মাতৃদিবস!

“আপনি আমাকে জীবনের উপহার দিয়েছেন তাই আপনার কাছে আমাদের উপহারগুলি তুলনামূলকভাবে ফ্যাকাশে। শুভ মাতৃদিবস!”

মা দিবসের মজার শুভেচ্ছা বার্তা

অনেকেই রয়েছেন যারা মা দিবসের মজার মজার শুভেচ্ছা বার্তা পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যান আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে মা দিবসের মজার মজার শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটিতে থেকে মা দিবসের মজার মজার শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে নিতে পারেন।

মা, আমি যথেষ্ট ভাগ্যবান তোমার চোখ এবং তোমার রসবোধ উত্তরাধিকারসূত্রে পেয়েছি। আমি আশা করি আমি আপনার মিথ্যা-সনাক্তকারীর ক্ষমতাও পাব!

আপনার প্রিয় সন্তানের পক্ষ থেকে শুভ মা দিবস। (এটা ঠিক আছে, আমি অন্যদের বলিনি।)

গোলাপ লাল, ভায়োলেট নীল। আমি তোমার জন্য এই মা দিবসের কার্ড এনেছি… মনে হয় যদি আমিও ফ্রিজে অভিযান চালাই?

আমি যদি কখনও লটারি জিততে পারি, আমি সম্পূর্ণরূপে নিশ্চিত করছি যে আপনি আমাদের পরিবারের ট্যাক্সি ড্রাইভার, অন-কল নার্স, ব্যক্তিগত ক্রেতা এবং রেফারি হওয়ার জন্য আপনার প্রাপ্য সমস্ত ওভারটাইম বেতন পাবেন।

মা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস

আজ বিশ্ব মা দিবস, মা দিবসে আপনি আপনার পরিকল্পনা মতো ফেসবুকে একটি স্ট্যাটাস দিতে পারেন কারণ পৃথিবীতে মায়ের থেকে আপন এবং মায়ের থেকে দামি জিনিস আর অন্য কোন কিছুই পাওয়া যাবে না তাই আপনি এই দিনটিকে বিশেষ স্মরণীয় করে রাখার জন্য আপনার সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুকে স্ট্যাটাস হিসেবে অবশ্যই প্রদান করতে পারেন মা দিবসের শুভেচ্ছা। সেই সাথে আপনি আমাদের এই আর্টিকেল থেকে মা দিবসের শুভেচ্ছা কাজগুলো সংগ্রহ করে আপনাদের মাকে শুভেচ্ছা জানাতে পারেন।

পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো # মা

পৃথিবীতে আসার পার অনেক উপহার পেয়েছি জীবনে কিন্তু জন্মের আগে ঈশ্বর যে আমাকে সবসেরা উপহারটা দিয়ে রেখেছেন সেটা হল আমার  #মা 

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

মা দিবসের শুভেচ্ছা বাণী ও উক্তি

আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করছেন সেই সবকিছু আজকে আমাদের এই আর্টিকেলটিতে যুক্ত করেছি কেননা মা দিবসের শুভেচ্ছা বাণীও উক্তি পাওয়ার জন্য অনেক আগ্রহ প্রকাশ করেন তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আমাদের এই ওয়েবসাইটটির মা দিবসের অনেক সুন্দর সুন্দর শুভেচ্ছা বাণী ও উক্তি উল্লেখ করেছি আপনারা আমাদের এই ওয়েবসাইটি থেকে মা দিবসের বাণী ও শুভেচ্ছা পাতাগুলো খুব সহজেই সংগ্রহ করতে পারবেন।

মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা —সংগৃহীত

মায়ের অভিশাপ কখনো সন্তানের গায়ে লাগেনা। দোয়া গায়ে লাগে, অভিশাপ গায়ে লাগেনা। হাঁসের গায়ের পানির মত অভিশাপ ঝরে পড়ে যায়। —–হুমায়ূন আহমেদ

ছেলে বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সঙ্গে মানুষের, ভগবান জানেন। —সংগৃহীত

মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ —সংগৃহীত

মা দিবসের পিকচার

মা দিবস উদযাপনের জন্য আমরা এই নিবন্ধে প্রতিটি কিছু পিকচার সংযুক্ত করে দিয়েছি আপনি যদি মা দিবসে ফেসবুকে পিকচার পোস্ট করতে চান তাহলে আমাদের পরামর্শ হলো আপনার মায়ের সাথে সেলফি হত বা ছবি তুলে আপনার ফেসবুকে বা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *