Skip to content
Home » মুখে ক্রিম মাখার সঠিক পদ্ধতি মেনে তবেই তা মাখুন

মুখে ক্রিম মাখার সঠিক পদ্ধতি মেনে তবেই তা মাখুন

মুখে ক্রিম মাখার সঠিক পদ্ধতি

অনেকেই আছেন যারা ভালো ক্রিম ব্যবহার করেন। কিন্তু কোন ফল পান না। শুধু ভালো ক্রিম মাখলেই হবে না সে ক্রিম ব্যবহার করার পদ্ধতিটিও জানতে হবে। সাধারণভাবে ক্রিম মাখলে সে ক্রিম আপনার কাজে লাগবে না। শুধু শুধু অর্থ এর ব্যয় হবে।

তাই ক্রিম ব্যবহার করার আগে এর পদ্ধতিতে ও জানা দরকার। আজকে আমি আমার এই পোস্টটিতে কিভাবে ক্রিম ব্যবহার করতে হয় সেটি নিয়ে আলোচনা করব। আপনারা যারা ক্রি ম ব্যবহারের পদ্ধতি খুঁজছেন তারা আমার এই সাইটটি থেকে জানতে পারবেন।

ক্রিম কাজ করা না করা সেটি একান্ত নির্ভর করে ক্রিম ব্যবহারের মাধ্যমে। তাই আসুন আমার এই সাইটটি থেকে আপনারা জেনে নিন কিভাবে ক্রিম ব্যবহার করতে হয়। সঠিক ব্যবহারের ফল সঠিক হয়।

আগে ভালোভাবে মুখ ধুয়ে নিন

যেকোনো ক্রিম ব্যবহারের আগে ভালোভাবে মুখটা ধুয়ে নিতে হয়। কেননা মুখটা যদি ময়লা থাকে তাহলে ওই ক্রিমটা কাজে লাগে না। তাই ফেসওয়াশ দিয়ে ভালো করে উপর দিক ঘুরিয়ে ঘুরিয়ে মুখটা ভালো করে ধুয়ে নিন। এরপর হালকা সুতি কাপড় দিয়ে মুখটা ভালো করে মুছে নিন। এরপর মুখটা শুকানোর অপেক্ষা না করে ক্রিম ব্যবহার করুন।

অল্প ক্রিম ব্যবহার করুন

ক্রিমের পরিমাণ স্বাভাবিক ভাবে মাখতে হবে। যদি বেশি হয় তবে কাজ করবে না। তাই পরিমাণ মতোই ক্রিম ব্যবহার করুন। অল্প একটু ক্রিম আঙ্গুলের নিয়ে হালকা ভাবে মুখে লাগান। তবে খেয়াল রাখতে হবে মুখটা ধোয়ার পরে মুখটা যাতে একদম শুকিয়ে না যায়। হালকা ভেজা অবস্থায় ক্রিম লাগাতে হবে। ক্রিম লাগানোর পর মুখটা শুকাতে হবে। তাহলে আপনার ক্রিমটা কাজে লাগবে।

হাত নয় ,আঙ্গুল ব্যবহার করুন

খেয়াল রাখতে হবে ক্রিমটা যাতে আঙ্গুল দিয়েই মুখে লাগানো হয়। হাতের তালুতে নিয়ে আসা যাবেনা। তালু দিয়ে ঘোষে ক্রিম লাগালে ওই ক্রিম কাজ করবে না। তাই আঙ্গুলে মাথায় নিয়ে নিজ থেকে উপরদিকে ঘুরিয়ে ঘুরিয়ে আসতে আসতে ক্রিমটা লাগিয়ে দিতে হবে।

অক্সিজেন সার্কুলেশন হচ্ছে তো?

শুধু ভালো ক্রিম ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায় না যেমন ঠিক তেমনি সঠিক পদ্ধতিটাও মেনে চলতে হয়। এক্ষেত্রে ক্রিম নিজ থেকে ওপর দিকে তুললে মুখে ঘুরিয়ে ঘুরিয়ে দিতে হয়। নিজ থেকে উপরের দিকে ঘুরালে রক্তের পরিবহন ঠিক থাকে এবং রক্তে অক্সিজেন সার্কুলেশন হয়। মুখে অক্সিজেন সার্কুলেশন না হলে ক্রিম খুব কম কাজ করে। তা না হলে আপনার মুখে শুধু ক্রিম লাগানোই হবে কিন্তু ক্রিম ভালো ফল দেবে না। তাই আপনাকে লক্ষ্য করতে হবে মুখে অক্সিজেন সার্কুলেশন পাচ্ছে কিনা।

শেষ কথা

শেষে বলতে চাই আজকে আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে জানাবেন। আরো কিছু টিপস নিয়ে আমি আপনাদের মাঝে উপস্থিত হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *