Skip to content
Home » ফেসবুক মেসেঞ্জার কল হিস্টোরি চেক করার সহজ উপায়

ফেসবুক মেসেঞ্জার কল হিস্টোরি চেক করার সহজ উপায়

ফেসবুক মেসেঞ্জার কল হিস্টোরি চেক করার সহজ উপায়

ফেসবুক মেসেঞ্জার বর্তমানে একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম যা facebook কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত। বর্তমান সময়ে মেসেঞ্জারে গ্রাহকেরা খুব সহজেই ফেসবুকের মাধ্যমে যুক্ত বন্ধুদের সাথে ভয়েস কল ভিডিও কল এবং সেটিং করে থাকেন। আপনারা যারা নিজের কিংবা পরিবারের যে কোন সদস্যের মেসেঞ্জার কল হিস্ট্রি চেক করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করুন। কেননা অনেকেই রয়েছেন যারা অনলাইন অনুসন্ধান করে যায় পরিবারের যেকোনো সদস্যের মেসেঞ্জার হিস্ট্রি চেক করতে পারেন কিভাবে সেটা জানার জন্য।

তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি ফেসবুক মেসেঞ্জার কল হিস্টোরি আপনি কিভাবে চেক করবেন তার একটি সহজ উপায় নিয়ে। মেসেঞ্জারে নিজস্ব কোন মাধ্যম নেই কল হিস্টোরি চেক করার জন্য কিন্তু কিছু থার্ড পার্টি অ্যাপস রয়েছে যেগুলো ব্যবহার করে খুব সহজেই একজন গ্রাহক মেসেঞ্জার এসএমএস হিস্টরি এবং কলেজ হিস্ট্রি চেক করতে পারেন। এজন্য আপনাকে বাড়তি কোনো খরচ করতে হবে না কেননা এটি সম্পূর্ণ একটি ফ্রি মাধ্যম। তাই আপনার নিজের সুবিধার কথা চিন্তা করে ধাপে ধাপে সম্পূর্ণ প্রক্রিয়াটি আমরা আলোচনা করেছি আমাদের এ আর্টিকেলটি আপনারা সেখান থেকে খুব সহজেই জানতে পারবেন।

কিভাবে মেসেঞ্জার কল হিস্টোরি দেখতে পারি?

আপনারা খুব সহজেই আপনার মেসেঞ্জারে অডিও কল এবং ভিডিও কল হিস্টোরি চেক করতে পারবেন। এজন্য আপনাকে একটি কাজ করতে হবে সেটি হচ্ছে একটি টুস কিংবা apps ব্যবহার করে এ কাজটি আপনি সহজে করতে পারবেন। এখানে আমরা একটি প্রদান করছি যার মাধ্যমে আপনারা মেসেঞ্জারে কল ইতিহাস বিস্তারিত বের করতে পারবেন শুধু কল হিস্টরি চেক নয় এই অ্যাপস এর মাধ্যমে আপনি চাইলে আপনার কল লক সমূহ মুছে ফেলতে পারবেন যাতে করে অন্যকে উর্জার আপনার কোন ব্লগ চেক করতে না পারে।

প্রতিনিয়ত ম্যাসেঞ্জারের ব্যবহারের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে এবং মানুষ একে অন্যের সাথে যোগাযোগের একটি মাধ্যমে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটি হচ্ছে মেসেঞ্জার অনেকে সন্দেহ থেকে অন্যের অর্থাৎ বউ কিংবা গার্লফ্রেন্ড স্বামী বয়ফ্রেন্ড এবং সদস্যের মেসেঞ্জার কল হিস্ট্রি যাচাই করতে চাই। তাই আমরা আজকে আমাদেরই আর্টিকেলটিতে এই সহজ উপায়টি আলোচনা করেছি।

ফেসবুক মেসেঞ্জার কল হিস্টরি চেক করার উপায়

আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে মেসেঞ্জার কল হিস্টোরি লিখে অনুসন্ধান করে ভালো রেডিং এর একটি অ্যাপস ইন্সটল করতে হবে আর এই অ্যাপসটি ব্যবহারকারীদের রিভিউগুলো দেখে নেবেন। ইতিমধ্যে একটি যারা ব্যবহার করছে তারা যদি পজিটিভ রিভিউ দিয়ে থাকে রিভিউ নেগেটিভ হয়ে থাকে তাহলে ইগনোর করতে অনুরোধ করতেছি তবে কিছু কিছু ক্ষেত্রে যদি পজিটিভ এবং নেগেটিভ উপহার ধরনের রিভিউ থাকে সেক্ষেত্রে আপনি ইনস্টল করে যাচাই করে নিতে পারেন।

সিস্টার হয়ে গেলে আপনি যে ফেসবুক মেসেঞ্জারে কল হিস্ট্রি দেখতে চাচ্ছেন সেই আইডি লগইন করতে পারেন। লগইন করার পর এটি আপনার নিয়ন্ত্রণে চলে আসবে এবং এর মাধ্যমে উক্ত আইডির কল হিস্টরি এবং চ্যাট হিস্টরি আপনি খুব সহজেই মনিটর করতে পারবেন।

আপনাদের যদি কোন কিছু তথ্য প্রয়োজন হয় তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমরা আশা করছি আপনাদের শান্তির জন্য একটি উত্তর প্রদান করতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *