Skip to content
Home » মোবাইলে বিরক্তিকর এসএমএস বন্ধ করার উপায় -সকল অপারেটর

মোবাইলে বিরক্তিকর এসএমএস বন্ধ করার উপায় -সকল অপারেটর

মোবাইলে বিরক্তিকর এসএমএস বন্ধ করার উপায়

আপনি কি বিরক্ত হচ্ছেন মোবাইলে আশা এসএমএসের জন্য। এসএমএস আসাটা আপনি বন্ধ করতে চান সেই পদ্ধতিগুলো খুঁজছেন। তাহলে আপনি নিশ্চিন্তে থাকুন। পড়তে থাকো না আমার এই স্ট্যাটাসটি মন দিয়ে। এখান থেকেই খুঁজে পাবেন এর সমাধান। আমি যে পদ্ধতিগুলো ব্যবহার করব ঠিক একই ভাবে সেই পদ্ধতি গুলো অনুসরণ করলে আপনারা বিরক্তিকর এসএমএস বন্ধ করতে সক্ষম হবেন।

খুব সহজেই আপনি আপনার বিরক্তিকর এসএমএস বন্ধ করতে পারবেন আমার দেওয়া কোড গুলো ডায়াল করে। আরে কোডগুলো সংগ্রহ করতে হলে আপনাদের নিজ পর্যন্ত আমার এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। আপনি হয়তো বা চাকরি করেন কোন এনজিও কিংবা ব্যাংক যেখান থেকে আপনার জরুরী এসএমএস আসতে পারে কিন্তু সেগুলো না এসে সব সময় বিরক্তিকর কতগুলো এসএমএস থাকে যাতে আপনার বিরক্তি লাগে। তাহলে আসুন আপনি নিশ্চিন্তা আপনার বিরক্তিকর এসএমএস গুলো বন্ধ করে দিন।

মোবাইলে বিরক্তিকর এসএমএস বন্ধ করার নিয়ম

আপনি নানা রকম ভাবে আপনার বিরক্তিকর এসএমএসগুলো বন্ধ করতে পারবেন। যেগুলো আপনাকে বিরক্ত করে কিন্তু আপনি আপনার সিমটি বন্ধ করতে পারবেন না কারণ আপনি কোন না কোন চাকরি করেন কিংবা ব্যবসা। আপনাকে অনেকে কল করতে পারলে প্রয়োজনে। তাই শুধু বিরক্তিকর এসএমএস গুলো আপনার বন্ধ করা উচিত। আমি নিচে এই বিরক্তিকর এসএমএস বন্ধ করার পদ্ধতি গুলো জানিয়ে দিয়েছি।

সকল সিমের বিরক্তিকর এসএমএস বন্ধ করার নিয়ম

আমি দেশের সকল অপারেটরের সিমের বিরক্তিকর এসএমএস বন্ধ করার কোড দিয়ে দিয়েছি। আপনারা এখান থেকে কোডগুলো ব্যবহার করে আপনার প্রফেশনাল এসএমএসগুলো আসা বন্ধ করতে পারেন। নিচে এসএমএস বন্ধ করার কোড গুলো দেওয়া হলো।

গ্রামীণফোন মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম

আপনি যদি গ্রামীণফোন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার প্রফেশনাল এসএমএসগুলো আসা বন্ধ করতে যে কোডটি ডায়াল করতে হবে সে কোডটি আমি নিচের দিয়ে দিয়েছি। আপনি নিচের এই কটি ব্যবহার করে আপনার প্রফেশনাল এসএমএসগুলো বন্ধ করতে পারবেন *১২১*১১০১#।

রবি মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম

রবি গ্রাহকদের জন্য রয়েছে প্রফেশনাল এসএমএস বন্ধ করার কোড। আপনি রবি গ্রহ বললেও সমস্যা নেই আপনার রবি সিমের প্রফেশনাল এসএমএস গুলো বন্ধ করার জন্য যে কোডটি ব্যবহার করেন সেটি হল *৭#

এয়ারটেল মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম

এয়ারটেল গ্রাহকদের জন্য রয়েছে একটি কোড নাম্বার। যেটি ব্যবহার করে airtel গ্রাহকগণ তার এসএমএস বন্ধ করতে পারবেন। এয়ারটেল গ্রাহকদের জন্য প্রফেশনার এসএমএস বন্ধ করার কোড নাম্বারটি হচ্ছে *৭#

বাংলালিংক মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম

বাংলালিংক গ্রাহকদের জন্য যে কোডটি ব্যবহার করতে হবে সেটি হল *১২১*৮*৬#

আপনি যদি মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করেন তাহলে যে ক্ষতিগুলো হতে পারে

আপনি যদি মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে চান তার পরেও আপনার অনেক ক্ষতি হতে পারে। কেননা আপনি যদি গ্রামীনফোনে গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জিপি অফার জিপি ইমারজেন্সি অফার এমার্জেন্সি ব্যালেন্স থেকে এসব বিষয়ে যে এসএমএস গুলো আসবে তা তখন আর আপনার ফোনে সেটি আসবে না। তাই আপনার তখন এই বিষয়গুলো আর জানা হবে না। তাই এ প্রফেশনাল এসএমএস বন্ধ করলে এসব সমস্যার সম্মুখীন আপনাকে হতে হবে।

  • তবে আপনার ফোনে পাবলিক নাম্বার বা অফিসিয়াল নাম্বার দ্বারা যে সব এসএমএস গুলো করা হবে সব এসএমএস গুলো আপনার ফোনে সাথে সাথে চলে আসবে।
  • তবে আপনি যদি প্রফেশনাল এসএমএস গুলো বন্ধ করার কোড চালু করেন তাহলে এইনিয়মটি কার্যকর করার জন্য 72 ঘন্টা সময় লাগতে পারে

পরিশেষে বলতে চাই প্রতিটা জিনিসের যেমন সুবিধা আছে তেমন অসুবিধা আছে। আপনারা বিরক্তিকর এসএমএস বন্ধ করতে পেরে যারা সন্তুষ্ট হয়েছেন তারা জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *