Skip to content
Home » লালমনিহাট জেলা ও থানার পোস্ট কোড, এরিয়া কোড ও বিস্তারিত

লালমনিহাট জেলা ও থানার পোস্ট কোড, এরিয়া কোড ও বিস্তারিত

গাইবান্ধা জেলা ও থানার সকল পোস্ট কোড, এরিয়া কোড ও বিস্তারিত তথ্য

বাংলাদেশ ডাক পোস্ট বাংলাদেশ ডাক বিভাগের সেবা প্রদান নিয়ে নিয়ে যেত এই ডাক টেলিযোগাযোগ তত্ত্ব প্রযুক্তির মন্ত্রণালয়ের অধীনস্ত। লালমনিরহাট বাংলাদেশের উত্তর প্রতিমাঞ্চলের রংপুর বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। এ জেলার উত্তর-পশ্চিমবঙ্গ দক্ষিণের রংপুর কুড়িগ্রাম পূর্বে কুড়িগ্রাম জেলা ও পশ্চিমে নীলফামারী জেলা অবস্থিত।

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে লালমনিরহাট জেলার পোস্ট কোড এরিয়া নিয়ে আলোচনা করব। এই জেলাটি পাঁচটি উপজেলা নিয়ে গঠিত আর আদ্দিন সদর হাসপাতাল হাতীবান্ধা।

ঘুরাবানা বর্তমানে পোস্ট অফিস গুলোর কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে এবং সরকার অফিস গুলোকে ডিজিটাল করার চিন্তা ভাবনা করছেন। এ কারণে প্রতিদিন অসংখ্য লোক তাদের প্রয়োজনীয় কাজ যে স্বার্থে পোস্ট অফিসে আসেন।

বর্তমানে পোস্ট অফিস গুলো চিঠিপত্র কার্যক্রম আদান প্রদান ডিপোজিট ডিপিএস কম্পিউটার ট্রেনিংসহ অনেক ডিজিটাল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এদের প্রতিদিন পোস্ট অফিসের কাজে আসেন। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে লালমনিরহাট জেলার পাশে উপজেলা ৬ টি পোস্ট কোড বিভিন্ন দলে বিস্তারিত সংশোধন করেছি।

লালমনিরহাট জেলার পোস্ট অফিস

লালমনিরহাট একটি দর্শনীয় জেলা। জেলা মোট পাঁচটি উপজেলায় ছয়টি পোস্ট অফিস রয়েছে এবং পোস্ট অফিস গুলো খুবই গুরুত্বপূর্ণ। পোস্ট অফিসে বিভিন্ন লোকজন আসে চিঠি আদান প্রদান ছাড়াও ডিপোজিট ডিপিএস ও ডিজিটাল কার্যক্রম করার জন্য। অনেকে আবার আসেন যে বিভিন্ন উপজেলার বিভিন্ন কোর্টের প্রয়োজনীয় তাই লালমনিরহাট জেলা প্রতিটি উপজেলার পোস্ট অফিস গুলো প্রতিদিন জনগণের সেবায় অনেক কার্যক্রম করে আসে।

লালমনিরহাট জেলার পোস্ট কোর্টের তালিকা

আপনারা যারা লালমনিরহাট জেলার পোস্ট সম্পর্কে জানতে চান বা জানতে আগ্রহে তারা আমাদের এই ওয়েবসাইটটির আর্টিকেলটি থেকে লালমনিরহাট জেলার পোস্ট কোড গুলো জেনে নিন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে লালমনিহাট জেলা পোস্ট কোর্টের তালিকা স্থাপন করেছি।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
লালমনিরহাট আদিতমারী আদিতমারী ৫৫১০
হাতীবান্ধা হাতীবান্ধা ৫৫৩০
লালমনিরহাট সদর কুলাঘাট SO ৫৫০২
লালমনিরহাট সদর লালমনিরহাট সদর ৫৫০০
লালমনিরহাট সদর মোগলহাট ৫৫০১
পাটগ্রাম বাউরা ৫৫৪১
পাটগ্রাম বুড়িমারী ৫৫৪২
পাটগ্রাম পাটগ্রাম ৫৫৪০
তুষভান্ডার তুষভান্ডার ৫৫২০

লালমনিরহাট জেলার পোস্ট অফিসের এরিয়া কোড

লালমনিরহাট জেলা পোস্ট অফিসের এরিয়া কোড গুলো জানতে চান তারা এখনই প্রবেশ করুন আমাদের এই ওয়েবসাইটটিতে। আমরা লালমনিরহাট জেলা বার্ষিক তথা যে কোন নাগরিকের জন্য পোস্ট অফিস এরিয়া কোড নম্বর গুলো সুন্দর করে নিচে ছাড় নিতে প্রদান করে দিয়েছি।

লালমনিরহাটের মোট পোস্ট অফিসের সংখ্যা

লালমনিহাট জেলায় মোট পাঁচটি উপজেলায় ৬ টি পোস্ট কোড রয়েছে। যেখানে অসংখ্য লোক প্রতিদিন পোস্ট অফিসের সেবা গ্রহণের জন্য আসেন এবং চিঠিপত্র কাজে লাগান। পোস্ট অফিসের পরিধি অনেক বৃদ্ধি পায় এবং পোস্ট অফিস গুলো ডিজিটাল সেবা প্রদান করতে সক্ষম হয়। নিচে ছয়টি পোস্ট অফিসের তালিকা প্রদান করছি।

আদিতমারী

হাতীবান্ধা

কুলাঘাট SO

লালমনিরহাট সদর

মোগলহাট

বাউরা

বুড়িমারী

পাটগ্রাম

তুষভান্ডার

বাংলাদেশ ডাক বিভাগ ফোন নাম্বার, ফ্যাক্স নাম্বার ও ইমেইল নাম্বার

আপনার যদি বাংলাদেশের সকল ডাক বিভাগকে ফোন নাম্বার ফ্যাক্স নাম্বার গুলো পেতে চান তাহলে নিচে থেকে সংগ্রহ করুন।

  • ঠিকানা:ডাক অধিদপ্তর , ঢাকা -১০০০।
  • ফোন: 880-2-9563460
  • ফ্যাক্স: 880-2-9563460
  • ইমেইল dir_mails@bangladeshpost.gov.bd

সর্বোপরি বলা যায় যে লালমনিরহাট জেলা পোস্ট অফিস গুলো খুবই গুরুত্বপূর্ণ। আর তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পোস্ট কোড গুলো নিয়ে আলোচনা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *