Skip to content
Home » সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

আসসালামু আলাইকুম বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনার জন্য নিয়ে এসেছি সিঙ্গাপুরের সমস্ত শহরে নামাজের সময়সূচী সম্পর্কিত একটা আর্টিকেল। আপনারা যারা সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করে নিতে পারবেন। অনেকেই সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচি জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের সহায়তা করার উদ্দেশ্যে আমাদের আজকের এ আর্টিকেলটি নিয়ে এসেছি। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সিঙ্গাপুরের সমস্ত শহরে নামাজের সঠিক সময় সুচি উল্লেখ করেছি।

তাই বলছি আপনারা যারা সিঙ্গাপুরে সমস্ত শহরে নামাজের সময়সূচী জানার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে সিঙ্গাপুর অবস্থানকালীন সময়ে সঠিক সময় পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবেন। আশা করে আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের মহান আল্লাহতালার ইবাদত সঠিক সময়ে করা সহায়তা করবে।

নামাজ শব্দটি ফাঁসি শব্দ। এর আরবি শব্দ হচ্ছে সালাত। এর অর্থ হচ্ছে প্রার্থনা করা তাসবিহ পড়া ক্ষমাপ্রার্থনা করা সুপারিশ করা ও আল্লাহ তাআলার পবিত্রতা বর্ণনা করা। ইসলামী পরিভাষার সালাত বলতেই দেশের সময়ের স্বার্থে নির্দিষ্ট নিয়মাবলী সাথে মহান আল্লাহতালার পবিত্রতা বর্ণনা করার উদ্দেশ্যে আল্লাহ তাআলার নিকট রোকন করা কে সালাত বলা হয়। তাই আপনারা যারা সঠিক সময়ে সালাত আদায় করতে চান সালাত বা নামাজ ইসলামের সর্বজনীন ইবাদাত আর এই সর্বজনীন ইবাদতকে পালন করতে চান তারা আমাদের এই আর্টিকেলটিতে থেকে সঠিক সময় জেনে নিন।

কেননা নামাজকে বাদ দিয়ে কেউ মুমিন বা মুসলিম হতে পারেনা। নামাজ মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে ইসলাম ধর্মাবলম্বীদের সব থেকে বড় ইবাদত। এটি ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে দ্বিতীয় স্তম্ভ। মহান আল্লাহ তা’আলা প্রতিটি মুসলিম নারী পুরুষের জন্য নামাজ ফরজ করে দিয়েছেন তাই নামাজ আদায় করার মাধ্যমে দুনিয়াতে প্রতিটি নারী-পুরুষ মহান আল্লাহতালার রহমত লাভ করতে পারে। তাই আপনারা যারা জান্নাতের চাবি বা একমাত্র সান্নিধ্য পেতে চান আল্লাহ তায়ালার তারা সঠিক সময়ে নামাজ আদায় করুন।

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

বর্তমান সময়ে জীবন জীবিকা নির্বাহের জন্য কবে থেকে অনেকেই বিভিন্ন দেশ থেকে প্রবাস জীবন অতিবাহিত করছেন। ফলে তাদেরকে যে দেশে কোন সময়সূচী সেবাকে সঠিকভাবে জানতে হয় কেন না দেখা যায় নিজ নিজ থেকে অন্য দেশে গেলে সেই দেশের সঠিক সময় বুঝতে না পারায় তাইতো তারা অনলাইনে দেশের সময়সূচি সম্পর্কে জানতে চায়। আমরা তাই আমাদের এই আর্টিকেলটিতে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী উল্লেখ করেছি আপনারা যদি চান তাহলে আমাদের এই আর্টিকেলটি থেকে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী সংগ্রহ করতে পারেন। আমরা আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে সিঙ্গাপুরে সমস্ত শহরের নামাজের সময়সূচী সম্পর্কিত আর্টিকেলটি তুলে ধরেছি প্রবাসী ভাইবোন বন্ধুদের মাঝে শেয়ার করে আপনারা এই আর্টিকেলটি দিতে পারবেন কেননা তাহলে তারা নির্দিষ্ট সময়ে সালাত আদায় করতে পারবে। নিচে সিঙ্গাপুরে সমস্ত শহরে নামাজের সময়সূচী সম্পর্কিত আর্টিকেল তুলে ধরা হলো:

শীর্ষ শহর সিঙ্গাপুর

শহর ফজর সূর্যোদয় যোহর আছর মাগরিব ঈসা
সিঙ্গাপুর 05:42 AM 06:51 AM 12:54 PM 04:02 PM 06:57 PM 08:02 PM

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *