Skip to content
Home » স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা, টেক্সট, মেসেজ 2024

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা, টেক্সট, মেসেজ 2024

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা, টেক্সট, মেসেজ

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা টেক্সট ম্যাচের সম্পর্কে একটি আর্টিকেল। আপনারা যারা অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা পাওয়ার জন্য তাদেরকে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি এমন করে সাজিয়েছি যে আপনারা খুব সহজে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা আলোচনা থেকে তুলে নিতে পারবেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আপনি আপনার প্রিয়জনকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন। এজন্য আমরা এই নিবন্ধনের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা সংযুক্ত করেছে আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজেই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে আপনাদের কাজে ব্যবহার করতে পারবেন।

১৯৪৭ সালে ব্রিটিশরা দেশ থেকে চলে যাওয়ার পর আমাদের ভারতীয় উপমহাদেশ থেকে দুইটি ভাগে ভাগ করা যায়। একটি হিন্দুস্থান বর্তমান ভারত ও পাকিস্তান। ভারত পুরো একটি দেশ নিয়ে গঠিত হয় কিন্তু পাকিস্তানের দুটি অংশ পূর্ব পাকিস্তান এবং পশ্চিম পাকিস্তান। পুরো পাকিস্তান মানে বাংলাদেশ পশ্চিম পাকিস্তান বর্তমানে পাকিস্তানের দুটি আলাদা খন্ড নিয়ে পাকিস্তান নামে নতুন রাষ্ট্রের জন্ম হয়েছিল।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা 2024

৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর এদেশের ৩৫ লক্ষ মানুষ শহীদ হয়।আরো ২ লক্ষ মা বোনের ইজ্জত লন্ডন করেন নাই পাকিস্তানি সেনারা আমাদের অত্যন্ত গৌরবের বিষয় তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছেন। আপনারা চাইলে আমাদের আর্টিকেল থেকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা তুলে নিয়ে আপনাদের নিজস্ব আত্মীয় স্বজন পরিবার পরিজনদের সাথে শেয়ার করতে পারবেন।

  • আমরা সবাই খুব আলাদা, কিন্তু একটি জিনিস আছে যা আমাদের এক করে এবং তা হল স্বাধীনতা। আমাদের এটিকে সম্মান করা উচিত। এই সুন্দর স্বাধীনতা দিবস উপভোগ করুন!
  • আমি ভাগ্যবান যে আমি এই মহান দেশে জন্মগ্রহণ করেছি। আমি গর্বিত যে আমি একজন ভারতীয়। শুভ স্বাধীনতা দিবস!
  • আমাদের অতীতের কথা চিন্তা করুন এবং আমাদের দেশের জন্য একটি উন্নত ভবিষ্যৎ গড়ে তোলার সংকল্প করুন। স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা।
  • আপনাকে স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। আপনি এই শুভ দিনটি আপনার প্রিয়জনদের সাথে এবং শহীদদের স্মরণ করে উদযাপন করুন।
  • জাতির প্রতি ভালোবাসার মতো ভালোবাসা নেই এবং ভারতের মতো দেশকে ভালোবাসা সহজ।

২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা 2024

আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে ২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা উল্লেখ করছি আপনারা যদি চান তাহলে আমাদের আর্টিকেল থেকে ২৬শে মার্চের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে আপনাদের সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুক আইডিতে আপলোড করতে পারবেন সেই সাথে আপনার প্রিয় মানুষদের সাথেও শেয়ার করতে পারবেন।

স্বাধিকার সংগ্রাম থেকেই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আজ যদি সেই জাতীয়তাবাদী চেতনা বিসর্জন দিয়ে পশ্চিমি সংস্কৃতির অন্ধ অনুকরণ করি তা আমাদের চরম দীনতা ও নৈতিক পরাজয়। আমাদের বিশ্বায়নের প্রয়োজন নেই, প্রয়োজন বাংলায়ন।
– সৈয়দ আবুল মকসুদ

তাঁর চোখ বাঁধা হলো। বুটের প্রথম লাথি রক্তাক্ত করলো তার মুখ। থ্যাতলানো ঠোঁটজোড়া লালা-রক্তে একাকার হলো, জিভ নাড়তেই দুটো ভাঙা দাঁত ঝরে পড়লো কংক্রিটে। মা…..মাগো….. চেঁচিয়ে উঠলো সে।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

পাঁচশো পঞ্চান্ন মার্কা আধ-খাওয়া একটা সিগারেট প্রথমে স্পর্শ করলো তার বুক। পোড়া মাংসের উৎকট গন্ধ ছড়িয়ে পড়লো ঘরের বাতাসে। জ্বলন্ত সিগারেটের স্পর্শ তার দেহে টসটসে আঙুরের মতো ফোস্কা তুলতে লাগলো।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *