Skip to content
Home » স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য

স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য

স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য

আমরা আজকে আমাদের এই আটিকাটিতে আলোচনা করতে চলেছি স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য। আপনারা যারা স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজেই পেয়ে যাবেন। আমরা আজকে আমাদের আর্টিকেলটি সেরকম করে সাজিয়েছি যেটা দেখে আপনাদের সবার খুব ভালো লাগবে এবং স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্যটি আপনারা আপনাদের প্রতিযোগিতা কিংবা অনুষ্ঠানে বক্তব্য আকারে পেশ করতে পারবেন।

বর্তমান যুগ অনলাইনের যুগ আর এই অনলাইনের যুগে দেখা যায় অনলাইনে প্রতিযোগিতা নিয়ে থাকেনে অর্থাৎ অনলাইন ভিত্তিক বক্তব্য রয়েছে যেগুলো স্বাধীনতা দিবসের উপর ভিত্তি করে লেখা অবস্থান করছেন তারা অনেক উপকৃত হতে পারবেন। কেননা আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে খুব সুন্দর করে কিছু বক্তব্য উল্লেখ করেছি যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজের ব্যবহার করতে পারবেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য

আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা কিছু সেরা বক্তব্য পেশ করেছি যেগুলো আপনারা আপনাদের প্রতিযোগিতায় দিতে সক্ষম হবেন। আশা করছি এই ওয়েবসাইটে উল্লেখিত বক্তব্যগুলো আপনাদের সবার খুব ভালো লাগবে। আপনারা আমাদের আর্টিকেলটি থেকে বক্তব্য গুলো সংগ্রহ করে মুখস্থ করে আপনাদের পছন্দের বক্তব্যটি পেশ করতে পারবেন।

পাকিস্তানি শাসকচক্রের অব্যাহত অত্যাচারের বিরুদ্ধে বাঙালি জাতির দীর্ঘদিনের সংগ্রামের ধারাবাহিকতায় ১৯৭১- এর ২৬ মার্চ তারিখ থেকে সূচনা হয় সশস্ত্র মুক্তিযুদ্ধের সে ছিল সত্যিকার অর্থে এক অসম লড়াই, সমরাস্ত্রে সজ্জিত শক্তিশালী পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে বাঙালির অস্তিত্ব রক্ষার লড়াই। এ লড়াইয়ে বাঙালির মন্ত্র ছিল তাদের চেতনা এবং দৃঢ় সংহতি।

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির জন্যে এক বিশেষ দিন। ১৯৭১ সালের এ দিনে রচিত হয়েছিল এক গৌরবময় ইতিহাস। এ ইতিহাস আমাদের ঐক্য ও সংহতির। এ ইতিহাস আমাদের দুর্বার চেতনার। ১৯৭১ সালের এ দিনে বাঙালি জাতি ছুড়ে ফেলেছিল প্রায় দুই যুগের পাকিস্তানি শোষণের শৃঙ্খল, নিজেদের ঘোষণাকরেছিল স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে। সেদিন প্রমাণিত হয়েছিল আমরা দেশের আয়তনের বিচারে ছোট হতে পারি, কিন্তু জাতি হিসেবে আমরা মোটেও ছোট নই।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *