Skip to content
Home » স্বাধীনতা দিবস নিয়ে ভাষণ

স্বাধীনতা দিবস নিয়ে ভাষণ

স্বাধীনতা দিবস নিয়ে ভাষণ

আসসালামু আলাইকুম সবাইকে জানাচ্ছি স্বাধীনতা দিবসের অগ্রিম শুভেচ্ছা। আপনারা যারা আজকে আমাদের এই আলোচনা টি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা শেষ পর্যন্ত দেখুন আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি স্বাধীনতা দিবসের ভাষণ। আপনারা যারা স্বাধীনতা দিবসের ভাষণ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজেই জানতে পারবেন। আমরা যে আজকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাধীনতা দিবসের ভাষণ সম্পর্কে আলোচনা করব সে ভাষণটি আপনাদের সবার ভালো লাগবে।

২৬ শে মার্চ হল আমাদের স্বাধীনতা দিবস। আর এটি আমাদের জাতীয় দিবস বাঙালি জাতির জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দিবস হচ্ছে স্বাধীনতা দিবস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত হয় আমাদের এই মুক্তির স্বাধীনতা। স্বাধীনতার ইতিহাস ৩০ লক্ষ বাঙালি আত্মত্যাগের ইতিহাস এবং দুই লক্ষ মা বোনদের ও কোটি কোটি বাঙালির আত্মনিবেদন এবং গৌরবের ইতিহাস।

স্বাধীনতা দিবসের দিন দেশে পালিত হয় বিভিন্ন স্লোগান ও রেলির মাধ্যমে। এদিন দেব বাংলাদেশের সব কর্মসূচি বন্ধ থাকে এর দিনে বাংলাদেশের সকল মানুষ শহীদদের স্মরণে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল বিশ্বাস এবং বাঙালি চাওয়ার ছিল একটি রাষ্ট্রের। প্রতিবছর স্বাধীনতা দিবস দাবি নিয়ে আসে যেহেতু বাঙালি জীবনের শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা সেতু সবাইকে স্বাধীনতার ইতিহাস সম্পর্কে আমরা আমাদের এই অগ্রিম শুভেচ্ছা দিতে চাই।।

স্বাধীনতা দিবস নিয়ে ভাষণ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *