Skip to content
Home » হোলি (দোল পূর্ণিমা) 2024 বাংলা ও ইংরেজি তারিখ

হোলি (দোল পূর্ণিমা) 2024 বাংলা ও ইংরেজি তারিখ

হোলির শুভেচ্ছা বার্তা

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা হোলি বা দোল পূর্ণিমা সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন কিংবা জানতে চাচ্ছেন হোলি বা দোল পূর্ণিমা ২০২৩ কবে। তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে আলোচনা করব হলি বা দোল পূর্ণিমা বাংলা এবং ইংরেজি কত তারিখে অনুষ্ঠিত হবে সেই সম্পর্কে। যারা দোল পূর্ণিমার সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছে তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন।

সনাতন ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী দোল পূর্ণিমা প্রতিবছর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়ে থাকে। তাই আপনারা যদি দোল পূর্ণিমার তারিখ তিথি নক্ষত্র জানার জন্য অনলাইনে অনুসন্ধান করছেন তাহলে আজকে আমাদের আর্টিকেল থেকে সংগ্রহ করুন।

দোল পূর্ণিমা (হোলি) 2024 কবে?

দোল পূর্ণিমা দোলযাত্রা সনাতন ধর্মাবলম্বীদের একটি বৈষ্ণব উৎসব। প্রতিবছর সনাতন ধর্মালম্বী ভাই ও বোনেরা এই দোল উৎসবটি ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে পালন করে থাকে। বসন্তই ঋতুতে উৎসব পালিত হয় বলে অনেকে উৎসবটিকে বসন্ত উৎসব হিসেবে পালন করে থাকে। ফাল্গুন মাসে পূর্ণিমা তিথিতে দোলযাত্রা দোল পূর্ণিমা অনুষ্ঠিত হয় এ বছর ২০২৩ সালে দোল পূর্ণিমা হবে সাথে মার্চ বেলা বারোটা ৫৭ মিনিট। আদর পূর্ণিমা অবসান হবে ৮ই মার্চ বেলা ১২:৫৩ মিনিটে। হোলি কে দহন সাথে মাছ পালিত হবে এবং ৮ই মার্চ পালিত হবে হোলি বা দোলযাত্রা।

দোল পূর্ণিমা (হোলি) 2024 বাংলা কত তারিখ?

সনাত ও ধামালিনদের অধিকাংশ অনুষ্ঠান হিন্দু পঞ্জিকা অনুযায়ী প্রতিবছর অনুষ্ঠিত হয়ে থাকে এ বছরের অনুযায়ী দোল পূর্ণিমার ফাল্গুন মাসের পক্ষের পূর্ণিমা তিথিতে। বাংলা তারিখ হিসেবে বলতে হলে চৈত্র মাসের ৩ তারিখ এবং চৈত্র মাসে ২ তারিখ অনুষ্ঠিত হবে নেড়াপোড়া।

হোলির শুভেচ্ছা বার্তা 2024

আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে হোলির শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আপনারা যারা হলে শুভেচ্ছা বার্তা নাইলে অনুষ্ঠান করে যাচ্ছে তারা আমাদের আর্টিকেল থেকে সংগ্রহ করতে পারেন। হোলি শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করে আপনারা আপনাদের দোল পূর্নিমা হোলির দিন আপনাদের আত্মীয়-স্বজন পরিবার পরিজন এবং প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারেন।

হোলির রং চারিদিক ছড়িয়ে
দিক শান্তি ও ভালবাসার বাণী..
হ্যাপি হোলি

জীবনের রঙে যখন
মনের রং মিলে যায়
তখন ভবিষ্যত সুখের হয়ে ওঠে..
হ্যাপি হোলি

এই হোলির মরসুমে
শুধু দেহ নয়…
রঙ্গে রঙ্গে রাঙিয়ে তোলো
সবার মন…
নিজেও থাকো খুসি আর
বাকিদেরও রাখো সারাক্ষন..
হ্যাপি হোলি

মায়াবী এই সকালে
রঙিন শুভেচ্ছা জানাই
তোমাদের সকলকে…
হলির দিন এক মাত্র দিন
যেদিন আমরা সবাইকে
রঙিন করে তুলতে পারি…
হ্যাপি হোলি

শুভেচ্ছা যদি রামধনুর রঙে
দেওয়া যেত
তাহলে আমি তোমাকে সবচেয়ে
উজ্জ্বল রং টা শুভেচ্ছা হিসাবে
পাঠাতাম…
যে তোমার গালে আলতু
করে ছুঁয়ে গিয়ে বলত
হ্যাপি হোলি

রঙের আবেশে ভরে
উঠুক তোমার জীবন…
তোমায় ও তোমার পরিবারকে
জানাই হোলির
অনেক অনেক শুভেচ্ছা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *