Skip to content
Home » ২১শে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন 2024 ডাউনলোড

২১শে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন 2024 ডাউনলোড

২১শে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন

একুশে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন ডাউনলোড করতে চাই অনেকেই। বছর ঘুরে আবারো আমাদের মাঝে উপস্থিত হয়েছে ফেব্রুয়ারি মাস। আর এই মাসটির বিশেষ একটি দিন হচ্ছে একুশে ফেব্রুয়ারি। বাঙালি জাতির জন্য এই দিনটি বিশেষ একটি দিন। বাঙালি জাতিরা এই দিনটিকে অহংকারের সহিত পালন করে থাকে কেননা এই দিনটিকে হাজারো বাঙ্গালী মায়ের সন্তানেরা তার বুকে তাজা রক্ত দিয়ে এই দিনটিকে ছিনিয়ে এনেছে। হাজার রোগ মায়ের সন্তানরা তার রক্ত দিয়ে ছিনিয়ে এনেছে মাতৃভাষা।

তাই এদিনটিকে সেই শহীদদের স্মরণে পালন করা হয়ে থাকে প্রতি বছর আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদযাপিত হয়ে থাকে এই দিবসটি। অন্য সকল দিবসের তুলনায় খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করেন এই দিবসটিতে বাঙালি সকল মানুষ। আমরা সকলে জানি ভাষা আন্দোলন হচ্ছে ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারিতে আমরা যে পেয়েছি মাতৃভাষা বাংলা।

এ দিবসটি প্রতিটি প্রতিষ্ঠান পালন করে থাকে স্কুল কলেজ মাদ্রাসা অফিস আদালত সকল প্রতিষ্ঠান এই দিনটিকে বিশেষ আগ্রহে শহীদ পালন করে থাকে। বীর সৈনিক বীর সন্তানেরা ভাষার জন্য আন্দোলন করেছেন এই দিনটিতে নির্মাণ করেছেন শহীদ মিনার সেখানে ফুল দিয়ে সম্মান প্রদর্শন করে একুশে ফেব্রুয়ারিতে।

আর একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসা প্রতিষ্ঠান অফিসের ক্ষেত্রে একুশে ফেব্রুয়ারি অনুষ্ঠান উদযাপন করেন কেননা শহীদদের স্মরণে এই দিনটি তাদের ক্ষেত্রে বিশেষ প্রয়োজন। এই দিনটিতে নানা ধরনের ব্যানার তৈরি করে পোস্টার তৈরি করে এবং আয়োজন করে দিনটির আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সেরকমই কিছু ব্যানার ও পোস্টটা নিয়ে আলোচনা করব।

২১শে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার

আপনারা যারা একুশে ফেব্রুয়ারি পোস্টারও ব্যানার তৈরিতে আগ্রহ প্রকাশ করে থাকছেন তারা আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করুন। কেননা আমরা আজকে আমাদের এ আরটিতে কতগুলো সুন্দর সুন্দর একুশে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার তুলে ধরেছে যেকোনো আপনাদের সবার ভালো লাগবে। আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে ব্যানার ও পোস্টার গুলো ডাউনলোড করে আপনাদের প্রয়োজনীয় কাজ যে ব্যবহার করতে পারবেন। নিচে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ব্যানার ও পোস্টার তুলে ধরা হলো।

২১শে ফেব্রুয়ারি পোস্টার
২১শে ফেব্রুয়ারি পোস্টার

একুশে ফেব্রুয়ারি পোস্টার

একুশে ফেব্রুয়ারি পোস্টার

একুশে ফেব্রুয়ারি পোস্টার

একুশে ফেব্রুয়ারি পোস্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *