Skip to content
Home » ৭ মার্চের ভাষণের ছবি, পিকচার, ফটো ও পিক 2024

৭ মার্চের ভাষণের ছবি, পিকচার, ফটো ও পিক 2024

৭ মার্চের ভাষণের ছবি, পিকচার, ফটো ও পিক

৭ মার্চ বাংলাদেশের জাতীয় ঐতিহাসিক দিবস। প্রতিবছর ৭ ই মার্চ বাংলাদেশের জাতীয় ঐতিহাসিক দিবস পালন করা হয়ে থাকে। তাই এ বছরও আজকের এই দিনটিতে সেই দিবসটি পালন হচ্ছে। ১৯৭১ সালের ৭ই মার্চ ঢাকার রমণন্যা অবস্থিত রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। আর সেই ঐতিহাসিক ভাষণ বিকেল ২:৪৫ মিনিটে শুরু হয় অন্যদিকে আঠারো মিনিট পর তার সাথেই মার্চের ভাষণ শেষ হয়।

এই ভাষণটি আজকের দিনে ৭ ই মার্চের ভাষণ হিসেবে পরিচিত এবং সেই ঐতিহাসিক ভাষণের ফলে বাংলাদেশের প্রতিটি মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হয়েছিল। তিনি বাংলাদেশের প্রতিটি মানুষকে সে বক্তব্যের সাহায্যে যুদ্ধে উপস্থিত থাকতে উদ্বুদ্ধ হয়েছিল অন্যদিকে 2017 সালের ৩০ শে অক্টোবর ইউনেস্কো এই ভাষাকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়।

তাই অনেকের রয়েছে যারা ৭ ই মার্চ উপলক্ষে ফেসবুকে কিংবা ও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের পিকচার উল্লেখ করে আর আমরা আজকে আমাদের এই ওয়েবসাইটটিতে আজকের এই আর্টিকেলটিতে ৭ ই মার্চের পিকচার ছবি ফটো ও পিক উল্লেখ করেছি।

৭ মার্চের ভাষণের ছবি

অনেকে রয়েছে যারা অনলাইন অনুসন্ধান করে তার সাথে মার্চের ভাষণের ছবি পাওয়ার জন্য। আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে সাথে মার্চের ভাষনের ছবি উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে সাথে মার্চের ভাষণের ছবি তুলে নিতে পারেন।

“তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব।”- নেতাজী সুভাষ চন্দ্র বসু

“দেশের স্বাধীনতা শুধু বীরত্বের মধ্যে দিয়েই অর্জন করা যায় না।“- মহাত্মা গান্ধী

” স্বাধীনতা মানুষের প্রথম এবং মহান একটি অধিকার।“- মিল্টন

৭ মার্চের পোস্টার ও ব্যানার

৭ মার্চের ভাষণের পিকচার

বঙ্গবন্ধু হাজার হাজার বাঙালি সামনে হাজার ১৯৭১ সালের যুদ্ধের প্রেক্ষাপট করে বিশাল ভাষণ রেখেছিলেন আর তাই আজকে আমাদের সবার কাছে জনপ্রিয় ৭ মার্চ এর ভাষণ। ৭ মার্চ আমাদের কাছে এ ঐতিহাসিক দিন যেদিন ভাষণ রেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিছু পিকচার উল্লেখ করেছি।

shekh mujib ukti

৭ মার্চের ভাষণের ফটো

আমরা সবাই চাই ৭ মার্চকে মনে রাখার জন্য এই দিনটিতে ফেসবুকে পোস্ট করে সবাইকে মনে করিয়ে দিতে এই ঐতিহাসিক দিবসটির কথা। অনেকে অভিজ্ঞ নন এই ৭ মার্চের দিনটির সম্পর্কে তাই আমরা আমাদের এই আর্টিকেলটিতে ৭ মার্চের ভাষণের কিছু ফটো উল্লেখ করে আপনাদের সাথে শেয়ার করেছি ঐতিহাসিক দিবসের এই ৭ই মার্চ ভাষণের দিনটি।

৭ মার্চের ভাষণের পিক

অনেকে রয়েছেন যারা ৭ মার্চের ভাষণের পিক অনলাইন অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে ৭ মার্চের ভাষণের কিছু পিক উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে ৭ মার্চের ভাষণের পিক গুলো তুলে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *